ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল দুই চিকিৎসকের অশালীন আচরণের প্রতিবাদে নার্সদের কর্মবিরতি

আ:রশিদ তালুকদার,টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেনারেল হাসপাতালের দুই চিকিৎসক নার্সদের সাথে অশালীন আচরণের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন নার্সরা। বুধবার(২ নভেম্বর) সকাল ৮টা থেকে সকাল ১০টা পর্যন্ত জরুরি বিভাগ ব্যতিত সব ওয়ার্ডে কর্মবিরতি পালন করা হয়। এতে চরম দুর্ভোগে পড়ে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা। পরে হাসপাতালের তত্ত্বাধায়ক অভিযুক্ত ডা. মোখলেসুর রহমান ও ডা. আসজাদুর রহমান শোভনের বিচারের আশ্বাস দিলে নার্সরা কর্মস্থলে ফিরে যায়।
জানা যায়, মঙ্গলবার(১ নভেম্বর) দুপুরের দিকে অপারেশন থিয়েটারে অস্ত্রোপচার করার আগে টেবিল অগোছালো থাকার কারণে সেখানে দুইজন নার্সকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন অর্থপেডিক সার্জন ডা. মোখলেসুর রহমান ও ডা. আসজাদুর রহমান শোভন। পরে চিকিৎসকদের অশালীন আচরণের কারণে নার্সরা অপারেশন টেবিলে রোগী রেখে বাইরে চলে যায়। পরে ওইদিন দুই চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয় তারা। এতে দুই চিকিৎসকের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করায় নার্সরা বুধবার সকাল থেকে কর্মবিরতি পালন করে। পরে হাসপাতালের তত্ত্বাবধায়ক ন্যায় বিচারের আশ্বাস দিলে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়।
কয়েকজন নার্স জানায়, হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রাবেয়া খাতুন ও সিনিয়র স্টাফ নার্স দীপ্তি রানী পাঠক অপারেশন থিয়েটারে দায়িত্ব পালন করছিলেন। এসময় অপারেশন টেবিলের একটি নাট ও সেটি পরিস্কার না থাকায় অকথ্য ভাষায় গালিগালাজ করেন দুই চিকিৎসক। পরে তাদের শাস্তির দাবিতে সকালে কর্মবিরতি পালন করা হয়।
হাসপাতালের অর্থপেডিক সার্জন ডা. আসজাদুর রহমান শোভন জানান, হাসপাতালে দুইজন ভিআইপি রোগীর অপারেশন হচ্ছিল। অপারেশন টেবিল অগোছালো ও পরিস্কার না হওয়ায় নার্সদের কিছু কথা বলা হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে অপারেশন থিয়েটার থেকে বের হয়ে যায়। বারবার তাদের ডাকার পরও আসেনি। রোগীদের এভাবে ফেলে রেখে তাদের বের হয়ে যাওয়া ঠিক হয়নি। পরে অন্যদের সহায়তায় অপারেশন শেষ করে তারা চলে যান।
টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদিকুর রহমান জানান, নার্সদের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছেন। তবে নার্সরা কোন কর্মবিরতি করেনি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওযা হবে।

You must be Logged in to post comment.

আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা, ধাওয়া-পাল্টা ধাওয়া     |     গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন আহত     |     রানীশংকৈলে  ৩’শত মন্ডবে পালিত হলো বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পুজা      |     পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ     |     ফুলবাড়ীতে করোনার চতুর্থ ডোজ গ্রহনে আগ্রহ কম,নেই প্রচার প্রচারোনা।     |     ঘাটাইলে ইটভাটায় পুড়ছে বনের কাঠ     |     পঞ্চগড়ে ট্রাক্টর উল্টে নিহত ১, আহত ২     |     ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ     |     দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ না করার শর্তে ক্ষমা পেলেন ষোলটাকা ইউপি চেয়ারম্যান পাশা     |     পঞ্চগড়ের বাংলাবান্ধায় পালিত হল আন্তর্জাতিক কাস্টমস দিবস     |