ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইল জেলাপরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে ১, সদস্য পদে ৬১ জনের মনোনয়ন পত্র দাখিল

আ. রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) চেয়ারম্যান পদে ১, সদস্য পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী আসনের সদস্য পদে ১২ জনপ্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, জেলা পরিষদের চেয়ারম্যান পদে ১, সদস্য পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী আসনের সদস্য পদে ১২ জনপ্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সভাপতি ও প্রাজ্ঞ রাজনীতিক একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক এবং সদস্য পদের মধুপুর আসনে শফিউদ্দিন একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। দৃশ্যত ওই দুই পদে একক প্রার্থী হলেও তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বলার সুযোগ নেই। প্রত্যাহার ও যাচাই-বাছাই শেষে একক প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করা হবে।
তিনি আরও জানান, ১২টি সাধারণ সদস্য পদের মধ্যে ১১টি ও চারটি সংরক্ষিত নারী সদস্য পদের বিপরীতে একাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকায় টাঙ্গাইল জেলা পরিষদের নির্বাচন ঘোষিত তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে।
এদিকে, টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের তিনপ্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। তারা হচ্ছেন- জেলা আওয়ামীলীগের সভাপতি একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাফজলুর রহমান খান ফারুক, জেলা আ’লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু ও টাঙ্গাইল শহর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহমদ মজিদ সুমন। এর মধ্যে ফজলুর রহমান খান ফারুক আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পান। পরে আলমগীর খান মেনু দলীয় সিদ্ধান্তের প্রতি আনুগত্য প্রকাশ করে নির্বাচন থেকে সরে দাঁড়ান। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার নানানাটকীয়তার জন্ম দিয়ে দিনভর বৈঠক শেষে আহমদ মজিদ সুমন মনোনয়নপত্র জমা না দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। পরে তিনি মায়ের হাত দিয়ে মনোনয়ন পত্রটি জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান ফারুকের হাতে তুলে দেন।
প্রকাশ, টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন ও ১২ উপজেলায়স াধারণ সদস্য পদে ১২ জন এবং চারটি সংরক্ষিত নারী আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে এক হাজার ৭২২ জন জন প্রতিনিধিতাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
উল্লেখ্য, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন পত্র যাচাই-বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়ন পত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি করা হবে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।আগামী ১৭ অক্টোবর স্থানীয় সরকারের এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |