ঢাকা, শনিবার, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৩ ইং | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় ঐতিহ্যবাহী শতবর্ষী ফুটবল খেলার মাঠ রক্ষার দাবিতে ও নিরীহ সাধারণ মানুষের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন ও সড়কে আগুন জ¦ালিয়ে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

সোমবার দুপুরে গড়েয়ার সর্বস্থরের সনাতন সম্প্রদায়ের জনগন ব্যানারে খেলার মাঠ প্রাঙ্গনে মনববন্ধন করা হয়।

পরে মানববন্ধন শেষে মাঠ থেকে একটি বিক্ষোভ বের হয়ে গড়েয়া চৌড়াস্তা মোড়ে এসে বিক্ষোভে মিলিত হয়। সেখানে সড়কে আগুন জ¦ালিয়ে ও গাছের মুড়া ফেলে সড়ক অবরোধ করা হয়।

এসময় বক্তব্য রাখেন, গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি লাবলু, স্থানীয় বাসিন্দা আব্দুল বাড়ি, রাজু আহম্মেদ, ফরুল দেবনাথ, অতুল চন্দ্র রায়, বিলাসী রাণী প্রমূখ।

বিলাসী রাণী বলেন, আমাদের ছোট বাচ্চারা স্কুল শেষে এই মাঠে খেলাধুলা করে। আমার জন্মের আগে থেকেই দেখছি এটা খেলার ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য ব্যবহার করা হচ্ছে। আমাদের হিন্দু সম্প্রদায়ের হরিভাষর সহ বিভিন্ন ছোট ধর্মীয় অনুষ্ঠান এই মাঠে আয়োজন করা হয়। এখন শুনছি যে মাঠ বিক্রয় করা হয়েছে। আমাদের দাবি আমাদের এই মাঠ আমাদের পরের প্রজন্মের জন্য রক্ষা করা হোক।

অতুল চন্দ্র রায় বলেন, আমাদের বাপ দাদার আমল থেকে গড়েয়ার এই ঐহিত্যবাহী ফুটবল মাঠ আমরা দেখে আসছি। হঠাৎ করে কয়েকজন এসে মাঠ দখল নিতে চায়। তারা মিথ্যা মামলা দিয়ে আমাদের গ্রামবাসীকে হয়রানি করতেছে। আমরা এটার সঠিক বিচার চাই। আমরা আমাদের মাঠের ঐতিহ্য বজায় রাখতে চাই।

 

গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি লাবলু বলেন, মাঠ দখল করাকে কেন্দ্র করে কয়েকদিন পর পর মাড়ামাড়ি হয়। আর যারা মাঠ দখল করতে আসছে তারাই আবার মামলা দিচ্ছে। মাঠের দাবি করছেন যিনি তিনি ব্যবসায়িদের নামে মামলা দিয়েছে। গতকাল আমাদের দুজন ব্যবসায়িকে পুলিশ ধরে নিয়ে যায়। আমরা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং আমাদের ব্যবসায়ি বন্ধুদের দ্রæত ছেড়ে দেওয়ার জন্য আজ এই বিক্ষোভ করেছি। আমাদের দাবি মেনে নেওয়া না হলে পরে আমরা সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিব।

ঠাকুরগাঁও সদর থানার ওসি কামাল হোসেন বলেন, আসামি ধরার প্রেক্ষিতে এলাকাবাসি রাস্তা অবরোধ করেছিল। পরে সেখানে পুলিশ গিয়ে বুঝানোর পরে এলাকাবাসি ভুল বুঝতে পারে এবং অবরোধ তুলে নেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁও সদর উপজেলা চা চাষী কল্যাণ সমিতি গঠন হাজি রিপন সভাপতি তাজু সাধারণ সম্পাদক     |     কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে পৌর মেয়রের সংবাদ সম্মেলন!     |     মেহেরপুরের গাংনী ভলিবল দল আ্্ঞ্চলিক পর্যায়ে সেরা। যে দল থেকে সুযোগ পেয়েছে জাতীয় দলের একাধিক খেলোয়াড়     |     দেশের উন্নয়নের জন্য, সমাজ ব্যাবস্থা পরিবর্তনের জন্য, একজন দক্ষ ও অভিজ্ঞ নেতা হলেন শেখ হাসিনা: শাজাহান খান এমপি     |     বাগেরহাটের মোরেলগঞ্জে পর্নোগ্রাফি মামলায় ব্যবসায়ী গ্রেফতার     |     মেহেরপুরে ৯ম বার্ষিক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা -২০২৩ অনুষ্ঠিত     |     লালমনিরহাটে শর্টপিচ ক্রিকেট টুনামেন্ট-২০২৩ অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে এক বিদ্যালয়ে দৃষ্টি নন্দন ক্রিকেট খেলার মাঠ     |     মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাশ     |     খালি গ্যাস সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা     |