ঢাকা, শুক্রবার, ২২শে অক্টোবর ২০২১ ইং | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে দৃষ্টিনন্দন “ডিসি পর্যটন পার্ক” উদ্বোধন ও উন্মুক্ত

রবিউল এহ্সান রিপন, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শহরের সত্যপীর ব্রীজ এলাকায় নির্মিত নান্দনিক বিনোদন কেন্দ্র “ডিসি পর্যটন পার্ক” ও “স্বাধীনতার সূবর্ণজয়ন্তী” চত্বর উদ্বোধন করা হয়েছে। তার সাথে পার্কটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এতে শহরের শিশু-কিশোরসহ সব বয়সি মানুষের মধ্যে আনন্দ-খুশির ঝলক দেখা গিয়েছে।

রবিবার ফলক উম্মোচন করে ও ফুলের ফিতা কেটে পার্কের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

ঠাকুরগাঁও জেলা শহরে এতকাল বিনোদনের ও অবসর সময় কাটানোর জন্য কোন পার্ক না থাকায় শহরবাসী পরিবার-পরিজন নিয়ে বিনোদন থেকে বঞ্চিত ছিলেন। ২০২০ সালে শহরের সত্যপীর ব্রীজ এলাকায় পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা সরকারি সম্পত্তির মধ্যে শহরবাসীর বিনোদনের লক্ষ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের পরিকল্পনায় ও উদ্যোগে “ডিসি পর্যটন পার্ক” নির্মান কাজ শুরু হয়। জেলা প্রশাসনের বাস্তবায়নে ও তত্ত¡াবধানে আধুনিকতার ছোঁয়ায় সকল বয়সের মানুষের ভিন্ন ভিন্ন সুযোগ সুবিধা রেখে এ পার্কটি নির্মাণ কাজ চলমান রয়েছে।

পার্ক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. কেএম কামরুজ্জামান সেলিম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, জেলা আ’লীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপনসহ জেলা প্রশাসন ও আ’লীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীগণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

 

পরে ঢাকা থেকে পার্ক উদ্বোধনের বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন। জেলা প্রশাসক সকল অতিথিদের নিয়ে পার্ক ঘুরে দেখেন এবং ঠাকুরগাঁও বাসির কাছে পার্কটি রক্ষনাবেক্ষনের অনুরোধ জানান।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ভারতের চেয়েও অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে। মেহেরপুরে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাহাউদ্দীন নাসিম     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ আবারও চেয়ারম্যান     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর নির্বাচিত হলেন মটমুড়ার সাবেক মেম্বর মাঝহারুল     |     পলাশবাড়ীতে ট্রাক চাপায় নিহত হলো শিশু ইসমাঈল      |     ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল     |     টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নুয়ে পড়েছে ধান,আলু নিয়ে দুশ্চিন্তায় কৃষক     |     ঠাকুরগাঁওয়ে   আচকা আদর্শ উচ্চ বিদ্যালয় খোলা-বন্ধ প্রধান শিক্ষকের ‘ইচ্ছায়’     |     তেঁতুলিয়ার শালবাহানে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     ব্যবহৃত ছুরি উদ্ধার  ঠাকুরগাঁওয়ে রয়েল বড়–য়াকে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেফতার-৩      |     ব্লাক কিট বা ভুবন চিল     |