ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ডিএনএ পরীক্ষা করতে ৭বছর পর কবর থেকে মরদেহ উত্তোলন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী পৌর এলাকার পূর্বমালসাদহ গ্রামের একটি কবর থেকে পিতৃ পরিচয় সনাক্ত করতে ৭ বছর পর আল কবির নামের এক যুবকের মরদেহ উত্তোলন করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারি কমিশন (ভূমি) নাদির হোসেন শামীম এর উপস্থিতি মরদেহ উত্তোলন করা হয়। এসময় গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও গাংনী পুলিশের একটিদল সেখানে উপস্থিত ছিল।
আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তার মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়।
স্থানীয়রা জানান,প্র্বূমালসাদহ গ্রামের মিজানুর রহমান খোকনের পুত্র আল কবিরকে ১০ বছর বয়সে পোষ্য পুত্র হিসাবে লালন-পালন করেন একই গ্রামের আব্দুল লতিফ। নিঃসন্তান আব্দুল লতিফ ভালবেসে তার পোষ্য পুত্র আল কবিরের নামে ১৩ বিঘা জমি রেজিস্ট্রি করে দিয়েছিলেন । আল কবির গত ৭ বছর আগে বিদ্যুত স্পৃষ্টে মারা যায়। আল – কবির মারা যাওয়ার ১ বছর পর রোগে আক্রান্ত হয়ে আব্দুল লতিফও মারা যান। আব্দুল লতিফ মারা যাওয়ার পর তার ভাই ও ভাইয়ের ছেলেরা আল কবিরের জমি নিজেদের দাবি করে দখল করার চেষ্টা করেন। এদিকে আল কবিবের জন্মদাতা পিতা মিজানুর রহমান খোকন তার ঔরশজাত পুত্রের জমির অংশীদার দাবি করেন। এ নিয়ে তিনি আব্দুল লতিফের ভাইয়ের ছেলে গাংনী উপজেলার শিমুলতলা গ্রামের মনিরুজ্জামানকে প্রধান আসামী করে ২০১৬ সালের ১৭ নভেম্বর ৪০ জনের নামে মেহেরপুর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে একটি দেওয়ানী মামলা করেন। যার মামলা নং-৩/১৮। আল – কবিরের নামে যেহেতু জমি রেজিস্ট্রি রয়েছে। তার জমির অংশীদার পেতে প্রকৃত বাবা চিহ্নিত করার লক্ষ্যে আদালতের কাছে আল কবিরের ডিএনএ পরীক্ষার আবেদন করেন মিজানুর রহমান খোকন। আদালতের নির্দেশেই আল কবিরের মরদেহ উত্তোলন করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারি কমিশনার (ভূমি)কর্মকর্তা নাদির হোসেন শামীম জানান,জমি সংক্রান্ত জটিলতার কারণে বাদি-বিবাদীর মামলার নিষ্পত্তির লক্ষ্যে আল কবিরের ডিএনএ পরীক্ষা করা হবে। সে কারণে মরদেহ উত্তোলন করা হয়।

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |