ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪ ইং | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তার করা হবে না: মাদারীপুরে প্রেস কাউন্সিলর চেয়ারম্যান

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:‘ডিজিটাল নিরাপত্তা আইনে কোন সাংবাদিকদের গ্রেপ্তার করা হবে না, এমন একটি প্রশাসনিক আদেশ সব দপ্তরে দেয়া আছে। তবে আইন আকারে পাস করা হয়নি। আইন পাস করতে পারে জাতীয় সংসদে। কোন সাংবাদিক আইসিটি এ্যাক্টে হয়রানি হবেন না।’ বুধবার দুপুরে মাদারীপুর সার্কিট হাউজে সাংবাদিকদের নীতি ও নৈতিকতা এবং প্রেস কাউন্সিল আইন- আচরণবিধি শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম এ কথা বলেন।
প্রেস কাউন্সিলের চেয়ারম্যান আরো বলেন, দেশের অবস্থার প্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনটি সংসদে পাস করা হয়। তখন সরকার মনে করেছে, তারা সেটি করেছে। এখন বিভিন্ন স্থানে যাওয়া পারে জানতে পারি, আইনটি সাংবাদিকদের পেশায় প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। বর্তমানে সরকার প্রশাসনিকভাবে জানিয়েছে যেন কোন সাংবাদিকের উপর আইনটি প্রয়োগ করা না হয়। তবে সেটি আইন হিসেবে পাস হয়নি। পাস করতে পারে জাতীয় সংসদে।
এসময় সাংবাদিকদের নীতি ও নৈতিকতা এবং প্রেস কাউন্সিল ১৯৭৪ সম্পর্কিত নানা বিষয় তুলে ধরা হয়।
সভায় সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রেস কাউন্সিলের সদস্য জি.কে কিবরিয়া চৌধুরী, মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির।
এ সময় মাদারীপুর জেলা তথ্য কর্মকর্তা রাফিদ মাহবুব আহমাদ উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি শাজাহান খান, দৈনিক যুগান্তরের প্রতিনিধি গোলাম মাওলা, দৈনিক খোলা কাগজের প্রতিনিধি এমআর মুর্তজা, দৈনিক সময়ের আলো পত্রিকার প্রতিনিধি মাহবুবুর রহমান বাদল, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি বেলাল রিজভী, দৈনিক সংবাদের প্রতিনিধি রিপন চন্দ্র মল্লিক, দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি মনজুর হোসেন, দৈনিক বাংলার প্রতিনিধি সাগর হোসেন তামিম, দৈনিক আমার সংবাদ ও ডেইলি পোস্টের প্রতিনিধি জাহিদ হাসান প্রমুখ। সেমিনারে মাদারীপুর জেলায় কর্মরত ৬০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। পরে সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

You must be Logged in to post comment.

ভূঞাপুরে স্ত্রী কর্তৃক স্বামীর পুরুষাঙ্গ কর্তন স্ত্রী গ্রেফতার     |     মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক এমপি     |     মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে           —- রাণীশংকৈলে এমপি সুজন     |     রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত     |     ঝিকরগাছায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিল     |     ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান     |     আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |     গাংনীতে ‘আশ্রয়’ নামে বৃদ্ধ সেবা ও এতিম শিশু পুণর্বাসন কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত     |