ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪ ইং | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডোমারে শহীদ রুমীর জন্মতিথি উদযাপন করবে তিনবাংলা বিশ্ব সংগঠন

রওশন আলম পাপ্পু,ডোমার (নীলফামারী)সংবাদদাতাঃ- শহীদ জননী ও কথা সাহিত্যিক জাহানারা ইমামের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ রুমীর ৭২তম জন্মদিন ২৯ মার্চ। নানা আয়োজনে তাঁর জন্মদিন উদযাপন করতে যাচ্ছে তিন বাংলা বিশ্ব সংগঠন।
এ উপলক্ষে গতকাল শুক্রবার(১০ ফেব্রুয়ারী) ডোমার শহরস্থ শহীদ ধীরাজ-মিজান পাঠাগারে মতবিনিময় ও সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ-ভারত-প্রবাস বাংলা মিলিয়ে তিন বাংলা বিশ্ব সংগঠন। সন্মেলনে শহীদ রুমিথর জন্মতিথি উদযাপন কমিটির আহবায়ক ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানুর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম।
তিনি বলেন,শহীদ জননী জাহানারা ইমাম ডোমারের পুত্রবধু। শহীদ জননী জাহানারা ইমাম ও উপজেলার সোনারায় ইউনিয়নের খাটুরিয়া গ্রামের প্রকৌশলী শরীফ ইমামের কৃতি সন্তান ছিলেন বীর মুক্তিযোদ্ধা শহীদ শাফী ইমাম রুমী। তিনি একাত্তরের মহান স্বাধীনতা সংগ্রামে জীবনদান করেন। ঐতিহাসিক “ক্র্যাক প্লাটুনের এই যোদ্ধা ডোমারের গর্ব।
বাবার চাকরির সুবাদে ১৯৫১ সালের ২৯ মার্চ তিনি পূণ্যভূমি সিলেটে জন্মগ্রহণ করেন। ১৯৭১ এর মার্চে যুদ্ধ শুরু হলে ২০বছর বয়সী রুমী তার বন্ধুদের সাথে নিয়ে ভারতের আগরতলা মেলাদহে গেরিলা প্রশিক্ষণ নিয়ে ক্র্যাক প্লাটুনের সদস্য হন। ঢাকায় একাধিক সফল অপারেশন চালিয়ে শত্রুপক্ষের ভীত কাঁপান। এরপর ৩০ আগষ্ট পাক বাহিনীর হাতে আটক হয়ে নিখোঁজ হন। ওই রাতে পিতা শরীফ ইমাম ও ছোট ভাই সাইফ ইমামও পাক বাহিনীর হাতে গ্রেফতার ও পরে মুক্তি পান। প্রথম বারের মতো তিন বাংলার আয়োজনে আগামী ১ মার্চ ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন হৃদয়ে স্বাধীনতা চত্বরে সমাবেশ শেষে ডোমার উপজেলার ২০২২ সালে এসএসসি জিপিএ-৫ প্রাপ্ত ৩০৯ জন কৃতি ছাত্র-ছাত্রী,স্বাধীনতা পরবর্তী ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান প্রধান শিক্ষক, ব্যবস্থাপনা কমিটির সভাপতিবৃন্দ এবং মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ও বর্তমান কমান্ডারদের শহীদ জননী জাহানারা ইমাম ও লুৎফুন্নেসা আব্বাস সম্মাননা পদক প্রদান করা হবে। এ ছাড়াও চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাবেশে উপস্থিত থাকবেন,শহীদ রুমির সহোদর আমেরিকা প্রবাসী সাইফ ইমাম জামী, জাতিসংঘে দায়িত্ব পালনকারী অর্থনীতিবিদ ড. সেলিম জাহান,বৃটেনের কবি-অধ্যাপক শামীম আজাদ,নিউইয়র্কের নারী-সংগঠক নার্গিস আহমেদ,ভারতের কন্ঠ শিল্পী সুপর্ণা বন্ধ্যোপাধ্যায়,জাতীয় পদকপ্রাপ্ত লেখিকা সুরমা জাহিদ,উন্নয়ন সংগঠক ড.খুশি কবির প্রমূখ। এছাড়াও স্থানীয় সংসদ সদস্য,সিনিয়র সচিব পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় নেতৃবর্গ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
মতবিনিময় ও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,তিন বাংলা গ্লোবাল সভাপতি আমেরিকা প্রবাসী কবি-কথক সালেম সুলেরী,ডোমার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল,ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরন নবী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও শহীদ ধীরাজ মিজান পাঠাগারের সাধারণ সম্পাদক আনজারুল হক।

You must be Logged in to post comment.

    |     ভূঞাপুরে স্ত্রী কর্তৃক স্বামীর পুরুষাঙ্গ কর্তন স্ত্রী গ্রেফতার     |     মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক এমপি     |     মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে           —- রাণীশংকৈলে এমপি সুজন     |     রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত     |     ঝিকরগাছায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিল     |     ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান     |     আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |