ঢাকা, মঙ্গলবার, ২৫শে জানুয়ারি ২০২২ ইং | ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

তামিম ইকবাল ওয়ানডে দলের নতুন অধিনায়ক

মাশরাফি বিন মর্তুজার ছেড়ে দেওয়া চেয়ারে বসতে যাচ্ছেন দেশের সফলতম ওপেনার তামিম ইকবাল। রোববার বিসিবির সভা শেষে নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নামই ঘোষণা করেছে বিসিবি।

অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকেই ক্রিকেটপাড়ায় সবার মুখে ছিল একটাই প্রশ্ন, কে হচ্ছেন পরবর্তী ওয়ানডে দলপতি? অবশেষে রোববার বোর্ড মিটিং শেষে জানা গেল উত্তর। তামিম ইকবালকে ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে রোববার দুপুরের কিছু পরে নতুন অধিনায়ক নির্ধারণে বোর্ড মিটিংয়ে বসেন বিসিবি পরিচালকরা। এ সময় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে অনুশীলন করছিলেন তামিম ইকবাল। বিকেল ৪টার দিকে হঠাৎ করেই তাকে বোর্ড সভায় ডাকা হয়। তখন দলের ম্যানেজার সাব্বির খানের সঙ্গে বোর্ড সভায় হাজিরা দিয়ে আসেন তামিম। এ সময় গুঞ্জন ওঠে তামিমকে নেতৃত্বের ভার দেওয়া হতে পারে। শেষ পর্যন্ত এটাই সত্যি হয়। সন্ধ্যা ৭টার কিছু পরে তামিমকে অধিনায়ক করার বিষয়টি ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি জানান, অল্প মেয়াদের নয়, তামিমকে এই দায়িত্ব দেওয়া হয়েছে দীর্ঘ মেয়াদের জন্য। পারফরম্যান্সের ঘাটতি না হলে ২০২৩ সালের পরের ওয়ানডে বিশ্বকাপেও তামিমকেই দেখা যেতে পারে এই দায়িত্বে, ‘ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সর্বসম্মতিক্রমে চূড়ান্ত করা হয়েছে। লম্বা সময়ের জন্য তাকে অধিনায়ক করা হয়েছে। নিশ্চয়তা বলতে কিছু নেই। তাকে দীর্ঘ সময়ের জন্য দেওয়া হয়েছে। আমাদের ধারণা ছিল শর্ট টার্ম করব। আগামী বছর চেয়েছিলাম যে একজনকে পূর্ণাঙ্গ করতে। কিন্তু আজকের বোর্ড সভা শেষে আমরা চিন্তা করলাম তামিমকে দীর্ঘ সময়ের জন্য অধিনায়ক করা। শর্ট টার্ম করার চিন্তা ভাবনা নেই। আমরা চাই তামিম দীর্ঘ সময়ের জন্য করুক। সামনে কী হবে সেটা তো বলা যায় না।’

২০০৭ সালে অভিষিক্ত হয়ে ২০৭ ওয়ানডে খেলা ৩০ বছর বয়সী তামিম কোনো ফরম্যাটে কখনো পূর্ণকালীন দায়িত্ব পাননি। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে আপদকালীন হিসেবে টাইগারদের নেতৃত্বে দেখা গেছে তাকে। ইংল্যান্ড বিশ্বকাপের পর এ বাঁহাতি ওপেনারের অধীনে শ্রীলংকা সফরে গিয়ে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে এসেছে বাংলাদেশ।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় পড়ার পর মুমিনুল হককে টেস্ট ও মাহমুদউলস্নাহ রিয়াদকে টি২০’র নেতৃত্বে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

 

You must be Logged in to post comment.

পলাশবাড়ী থানার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি কল্পে বিশেষ অবদান রাখায়  অফিসার ইনচার্জ মাসুদ রানাকে সম্মাননা স্মারক প্রদান      |     রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন     |     মেহেরপুরে গাঁজা ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার,আটক-১     |     মাদারীপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড     |     ঠাকুরগাঁওয়ে হরিপুরে খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগ ।     |     পার্বতীপুরে রেলওয়ের অবৈধ উচ্ছেদ অভিযান ,সাংবাদিক আট     |     শেষ মুহূর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত রাজৈর উপজেলা নির্বাচনের প্রার্থীরা, দিচ্ছেন পাল্টাপাল্টি অভিযোগ     |     ঝিকরগাছায় সংবাদকর্মীর উপর হামলা ও মটরসাইকেল ভাংচুর : থানায় অভিযোগ     |     ঝিকরগাছায় ভ্রাম্যমান আদালতে ৩জনকে জরিমানা     |     মেহেরপুরের বোরো ধান রোপনে ব্যস্ত সময় পার করছে কৃষকরা     |