ঢাকা, শনিবার, ১৩ই আগস্ট ২০২২ ইং | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

তামিম ইকবাল ওয়ানডে দলের নতুন অধিনায়ক

মাশরাফি বিন মর্তুজার ছেড়ে দেওয়া চেয়ারে বসতে যাচ্ছেন দেশের সফলতম ওপেনার তামিম ইকবাল। রোববার বিসিবির সভা শেষে নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নামই ঘোষণা করেছে বিসিবি।

অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকেই ক্রিকেটপাড়ায় সবার মুখে ছিল একটাই প্রশ্ন, কে হচ্ছেন পরবর্তী ওয়ানডে দলপতি? অবশেষে রোববার বোর্ড মিটিং শেষে জানা গেল উত্তর। তামিম ইকবালকে ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে রোববার দুপুরের কিছু পরে নতুন অধিনায়ক নির্ধারণে বোর্ড মিটিংয়ে বসেন বিসিবি পরিচালকরা। এ সময় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে অনুশীলন করছিলেন তামিম ইকবাল। বিকেল ৪টার দিকে হঠাৎ করেই তাকে বোর্ড সভায় ডাকা হয়। তখন দলের ম্যানেজার সাব্বির খানের সঙ্গে বোর্ড সভায় হাজিরা দিয়ে আসেন তামিম। এ সময় গুঞ্জন ওঠে তামিমকে নেতৃত্বের ভার দেওয়া হতে পারে। শেষ পর্যন্ত এটাই সত্যি হয়। সন্ধ্যা ৭টার কিছু পরে তামিমকে অধিনায়ক করার বিষয়টি ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি জানান, অল্প মেয়াদের নয়, তামিমকে এই দায়িত্ব দেওয়া হয়েছে দীর্ঘ মেয়াদের জন্য। পারফরম্যান্সের ঘাটতি না হলে ২০২৩ সালের পরের ওয়ানডে বিশ্বকাপেও তামিমকেই দেখা যেতে পারে এই দায়িত্বে, ‘ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সর্বসম্মতিক্রমে চূড়ান্ত করা হয়েছে। লম্বা সময়ের জন্য তাকে অধিনায়ক করা হয়েছে। নিশ্চয়তা বলতে কিছু নেই। তাকে দীর্ঘ সময়ের জন্য দেওয়া হয়েছে। আমাদের ধারণা ছিল শর্ট টার্ম করব। আগামী বছর চেয়েছিলাম যে একজনকে পূর্ণাঙ্গ করতে। কিন্তু আজকের বোর্ড সভা শেষে আমরা চিন্তা করলাম তামিমকে দীর্ঘ সময়ের জন্য অধিনায়ক করা। শর্ট টার্ম করার চিন্তা ভাবনা নেই। আমরা চাই তামিম দীর্ঘ সময়ের জন্য করুক। সামনে কী হবে সেটা তো বলা যায় না।’

২০০৭ সালে অভিষিক্ত হয়ে ২০৭ ওয়ানডে খেলা ৩০ বছর বয়সী তামিম কোনো ফরম্যাটে কখনো পূর্ণকালীন দায়িত্ব পাননি। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে আপদকালীন হিসেবে টাইগারদের নেতৃত্বে দেখা গেছে তাকে। ইংল্যান্ড বিশ্বকাপের পর এ বাঁহাতি ওপেনারের অধীনে শ্রীলংকা সফরে গিয়ে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে এসেছে বাংলাদেশ।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় পড়ার পর মুমিনুল হককে টেস্ট ও মাহমুদউলস্নাহ রিয়াদকে টি২০’র নেতৃত্বে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

 

You must be Logged in to post comment.

মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন      |     মেহেরপুরে অনুমোদন ছাড়াই সনো মেডিকেল সার্ভিসেস এবং মা ও শিশু চিকিৎসা সেবা কেন্দ্র চালু। সিভিল সার্জন জানেন না।     |     আজ ১২ আগস্ট, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি’র স্মরণে ফুটবল ট্রুনামেন্টের উদ্বোধন     |     বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত     |     রূপসায় ঘাটভোগ ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতিমূলক সভা।     |     গাংনীর বেতবাড়ীয়া গ্রামে নিম্নমানের ইটের রাবিশ দিয়ে রাস্তা নির্মাণ । দেখার কেউ নেই     |     ঠাকুরগাঁওয়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত     |     ঝিকরগাছায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ফ্রি ফ্রিল্যান্সিং ট্রেনিং প্রদান     |     পঞ্চগড়ে চাকরির জন্য দেয়া টাকা ফেরতসহ বিচারের দাবিতে প্রতারকের বাড়িতে লাশ     |     মেহেরপুরে ৩ ভাই হত্যা মামলার পলাতক আসামীর আত্মসমর্পণ     |