ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘দেশে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে’

আ: রশিদ তালুকদার,টাঙ্গাইল প্রতিনিধি:কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন বলেছেন, ২০১৪-১৮ সালের মতো আর কোনো দেশে নির্বাচন হতে দেওয়া হবে না। এই অবৈধ সরকার আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে আটকে রেখেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দিয়েছে ক্যাঙ্গারুকোর্ট। আমরা বলতে চাই, বর্তমানে দেশে গণতন্ত্র নেই। সরকারকে সরিয়ে নির্দলীয় সকারের অধীনে নির্বাচন ও ভোটাধিকার ফিরিয়ে আনাসহ দেশে পুনঃগণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

বুধবার (১৯ জুলাই) দুপুর ১২টায় উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, নজিরবিহীন দুর্নীতিসহ নেতাকর্মীদের নির্যাতনের প্রতিবাদ জানিয়ে ফকির মাহবুব আনাম স্বপন আরও বলেন, গত ১২ জুলাই ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা বাজারে আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী বাহিনীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে ধনবাড়ী উপজেলা বিএনপি, ছাত্রদল ও যুবদলের ১৩ নেতাকর্মী আহত করে। হামলার তীব্র প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করছি।

ধনবাড়ী উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল আজিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনামুল ভিপি এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বপনের যৌথ সঞ্চালনায় অতিথি ছিলেন- জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন, সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, জেলা যুবদলের সদস্য সচিব খন্দকার তৌহিদুল ইসলাম বাবু, জেলা ছাত্রদলের আহবায়ক দূর্জয় হোর শুভ, সদস্য সচিব এম.এ বাতেন, মধুপুর উপজেলা বিএনপির সভাপতি জাকের হোসেন সরকার, ধনবাড়ী পৌর বিএনপির সভাপতি এসএম এ সোবহান জিএস প্রমুখ।

প্রসঙ্গত, গত ১২ জুলাই বিভাগীয় সমাবেশে অংশ নেওয়ার জন্য ঢাকা যাওয়ার পথে রাত ২টার দিকে টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা বাজার এলাকায় মাইক্রোবাসের গতিরোধ ভাঙচুর ও দুর্বৃত্তদের হাতে হামলার শিকার হন ধনবাড়ী উপজেলা বিএনপি, ছাত্রদল ও যুবদলের ১২ থেকে ১৩ জন নেতাকর্মী। পরে তাদের উদ্ধার করে ময়মনসিংহ হাসপাতালে পাঠানো হয়। এই হামলার ঘটনায় আওয়ামী ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে বলে দাবি করেন ধনবাড়ী উপজেলা বিএনপি।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ফিমেইল একাডেমির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে পরামর্শ সভা সম্পন্ন     |     কোটচাঁদপুরে জামায়াত নেতার ১৭ বছরের কারাদন্ড     |     কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় এক স্কুল ছাত্রের মৃত্যু     |     গাংনীতে মসজিদ কমিটির সভাপতি ও ক্যশিয়ারের দুর্নীতির বিরুদ্ধে দাবিতে সংবাদ সম্মেলন     |     মাদারীপুরে নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে ২ জন নিহত     |     বিএসএমআরএএইউ এর লালমনিরহাটে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী     |     আটোয়ারীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা     |     গাংনীতে ছাগলে তামাক ক্ষেত খাওয়ার প্রতিবাদ: একই পরিবারের ৩ জনকে কুপিয়ে জখম     |     ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি নিয়ে নির্মিত ‘আত্নকথন’      |     ঝিকরগাছায় আরও এক ফালি ফুলের রাজ্যের সন্ধান !     |