ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করবেন না—– সমাজকল্যাণ মন্ত্রী

মোঃ রেজাউল করিম,লালমনিরহাট।সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বাংলাদেশে কোন সাম্প্রদায়িক অসন্তুষ্টি নেই তবুও একটি পক্ষ আছে সবসময় ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে। ধর্ম মানুষকে এই শিক্ষা দেয়না, তাই আর মানুষকে বিভ্রান্ত করবেন না।
শনিবার (৮ জুলাই) আদিতমারী উপজেলায় বাংলাদেশ গীতা পরিষদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও লালমনিরহাট জেলা শাখার অভিষেক উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। ধর্ম সবসময় সহিষ্ণু শিক্ষা দেয়। প্রধানমন্ত্রীর বাংলাদেশে সকল ধর্মের লোকজন ধর্মীয় সম্প্রীতি নিয়ে বসবাস করে আসছে। তবুও একটি চক্র বারবার ধর্মীয় উষ্কানিতে দেশে অস্থিতিশীলতা তৈরি করতে চায়। এখন সকলেই সজাগ তাই আর ধর্ম নিয়ে বিভ্রান্তি চলবেনা।
আগামী নির্বাচনে বৈদেশিক কোন রাষ্ট্র যাতে আমাদের দেশ নিয়ে ষড়যন্ত্র করতে না পারে সেদিকে খেয়াল রাখতে বলেছেন তিনি। আমেরিকা বিভিন্নভাবে আমাদেরকে চাপে ফেলতে চায়। যে দেশ মুক্তিযুদ্ধের সময় আমাদের বিরোধিতা করেছিলো তবুও আমরা যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। এবারও সুষ্ঠু নেতৃত্বের ভোটে জনগণ আওয়ামীলীগ কে বেচে নিবে। কোন ষড়যন্ত্রই এতে টিকবেনা।
গীতা পরিষদ নিয়ে তিনি বলেন, ধর্মীয় সম্প্রীতি রেখেই সকল আয়োজনে আমার সাদুবাদ আছে। আমাদেরকে সজাগ থাকতে হবে যাতে আমরা সকলে মিলেমিশে চলতে পারি। অনুষ্ঠানের উদ্বোধন করেন শ্রী বিজন কান্তি ধর, সাধারণ সম্পাদক, গীতা পরিষদ কেন্দ্রীয় কমিটি। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন শ্রী বিজয় চন্দ্র দাশ, সভাপতি, গীতা পরিষদ, কেন্দ্রীয় কমিটি। মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন শ্রী প্রদীপ আচার্য্য, সভাপতি মন্ডলীর সদস্য, চট্টগ্রাম। এতে স্বাগত বক্তব্য রাখেন শ্রী জগন্নাথ ঘোষ, সিনিয়র সহসভাপতি, গীতা পরিষদ, লালমনিরহাট জেলা শাখা।
অভিষেক অনুষ্ঠান উপলক্ষে বিভিন্ন গুনীজনদের উত্তরীয় পরিয়ে ও ক্রেস্ট প্রদান করে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। এছাড়াও ছোট স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে গীতা পাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।
গীতা পরিষদ লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী বিদ্যানন্দ মোহন্তের সঞ্চালনায় ও গীতা পরিষদ জেলা শাখার সভাপতি শ্রী পরেশ চন্দ্র বর্মনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, আদিতমারী পূজা উদযাপন পরিষদের সভাপতি এস নীলকমল রায়, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ। আয়োজনে লালমনিরহাট জেলার গীতা পরিষদ, পূজা উদযাপন পরিষদ সহ হিন্দু ধর্মালম্বী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

You must be Logged in to post comment.

রংপুরে বসতভিটা ও আবাদী জমি থেকে উচ্ছেদ পাঁয়তারা বন্ধের দাবিতে বিক্ষোভ     |     মেহেরপুরে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার     |     আটোয়ারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত     |     গাংনীতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত     |     বোদায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     গাংনীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত     |     মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের মদ্য পানের ভিডিও ভাইরাল, দুই শিক্ষক বরখাস্ত     |     টাঙ্গাইলে লাঠিয়াল বাহিনীর ভয়ে নিরাপত্তা হীনতায় পাঁচটিকড়ির কয়েকটি পরিবার     |     ছয় বছর ধরে শিকলবন্দী মিলনের জীবন, নিরুপায় পরিবার     |