ঢাকা, শুক্রবার, ৮ই ডিসেম্বর ২০২৩ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

ধলাপাড়া চেয়ারম্যান এর নেতৃত্বে বৃদ্ধকে জুতা পিটার অভিযোগ উঠেছে

রবিউল আলম বাদল ঘাটাইল টাঙ্গাইল থেকে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম তার বন্ধু আবুল কাশেমের বিবাহিত মেয়েকে ছাড়াছাড়ির পূর্বেই তিনি স্বজনপ্রীতি করে, তার খোরপোষ কাবিনের টাকা আদায় করতে বাড়ীতে প্রহসন মূলক বিচার বসিয়ে পক্ষদ্বয়কে জুলুম ও নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। তিনি ক্ষমতা অপব্যবহার করে প্রবাসী ছেলের অনুপস্থিতিতে তার বৃদ্ধ পিতাকে বৈঠকে ডেকে এনে সাক্ষী প্রমান ছাড়াই তার চরিত্রের অপবাদ দেয়। তাকে পায় ধরে মাফ চাওয়া, ও গালিগালাজ করে ভয়ভীতি দেখায় এবং জুতা পিটা করে। পরে ৪ ভরি স্বর্ণ নগদ ১০লক্ষ টাকা, শেষে ৬ লক্ষ টাকা জরিমানা ধার্য করে ১০ দিনের সময় সীমা বেধে দেয়। তার এই জুলুম নির্যাতনের বিরুদ্ধে বিচার চেয়ে ভূক্ত ভোগী ইদ্রিস আলী (৬৫) ১১ সেপ্টেম্বর ১১ জনকে বিবাদী করে জেলপ্রশাসক পুলিশ সুপার ছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরে এ অভিযোগ দায়ের করেছেন।
সরজমিনে গিয়ে জানা যায়, ভূক্তভোগী ইদ্রিস আলী রসুলপুর ইউনিয়নের সরাবাড়ী গ্রামের মৃত ইমান আলীর ছেলে। তিনি এক ছেলে ২ কন্যা সন্তানের জনক। ছেলে আবু বক্কর সৌদি প্রবাসী, মেয়ে প্রত্যেকেই বিবাহিত। তার বাড়ী ভিটা ব্যতিত কোন জমি জমা নেই তিনি ব-শিক্ষিত নামাজি এবং নিরিবিলি প্রকৃতির লোক।
লিখিত অভিযোগ ও ভিডিও জবানবন্দি থেকে জানাযায় রসুলপুর সরাবাড়ী গ্রামের ইদ্রিস আলীর একমাত্র ছেলে সৌদি প্রবাসী আবুবক্কর (২৯) সাথে উত্তর ধলাপাড়া খালপাড় গ্রামের আবুল কাশেমের মেয়ে কামরুন্নাহার (২৪) সাথে ছয় বছর আগে সাড়ে চার লাখ টাকা কাবিন মূলে পারিবারিক ভাবে তাদের বিবাহ হয়। ছেলে মাঝে মধ্যে দেশে আসলে ও বিদেশ থাকায় স্ত্রী কামরুন্নাহার শরাশাক গ্রামের সাজাদ্দের সাথে পরকিয়ায় জড়িয়ে পরেন বলে বাদী জানান।
ছেলের বাবা বৃদ্ধা ইদ্রিস আলী ভিডিও জবনাবন্দিতে আরও জানান, ছেলের বউ তার ঘরে প্রায় সারারাত মোবাইলে কথা বলে। ছেলে জানায় তার সাথে ঐভাবে কথা হয় না। এ দিকে ৬ বছর যাবৎ বিয়ে হলেও তাদের কোন সন্তানাদি না হওয়ায় আমার সন্দেহ বাড়ে। আমি নজরে রাখতেই ছেলে বউ তার বাবার বাড়ী গেলে আমি অন্য অজুহাতে তাকে আমার বাড়ীতে আনার জন্য যাই। গিয়ে দেখি ফাঁকা বাড়ীতে তাদের সাজ্জাদ নামে এক ছেলের সাথে এক রুমে তাদের দেখতে পাই। পরে ছেলের বউ বলে আর কোনদিন ভুল হবে না বলে আমার পায়ে ধরে ক্ষমা চায়। আমি ঐদিন শুধু মেয়ের মাকে বিষয়টি অবগতি করে নিজ বাড়িতে নিয়ে আসি। পরে দুই মেয়ে জামাতাদের ডেকে বিষয়টি অবগত করলে ছেলের বউ সবার কাছে ক্ষমা চাইলে আমাদের পরিবার ও একমাত্র ছেলের কথা বিবেচনা করে আমরা সবাই তাকে সে দিন ক্ষমা করে দেই।
তিনি আরও জানান কিছুদিন ভালই চলছিল পুনরায় আগের মতো ঘন ঘন কথা বলার, কারনে অকারনে নানা অজুহাতে বাবার বাড়ী যাওয়া, তার রুমের গ্লাসের লক ভেঙ্গে ফেলা সহ নানা সমস্যার সম্মুখিন হওয়ায় ছেলের মা তাকে শ্বাশুড়ীর সাথে এক বিছানায় থাকতে বলতেই বির্তক সৃষ্টি হয় এবং অশোভন আচরন করতে থাকে। এক পর্যায়ে বিষ খেয়ে আত্মহত্যার হুমকী দেয়। এতে আমরা ভয়ে ভয়ে থাকলেও এক সময় আমাদের কথা অমান্য করে ধলাপাড়া তার বাবার বাড়ী চলে যায়।
ছেলের মা জানায় আমরা কয়েক বার তাকে আমাদের বাড়ীতে আনার জন্য গিয়েছি সে আসবেনা বলে গালিগালাজ করেএবং কি পুতুরার হাতে মাইর খেয়ে ফেরৎ এসেছি। নাম প্রকাশ না করার শর্তে সরাবাড়ী গ্রামের সরকারী দলের একনেতা (৫০) ও এক যুবক জানান আমাদের ধারনা মেয়ে পক্ষ স্বামীর সংসার ভেঙ্গে মেয়ের পছন্দের পরকিয়ার সংসার রক্ষা করতেই সু-কৌশলে শ্বশুরকে চরিত্রের অপবাদ দিয়ে বিয়ের দেনা পাওনা আদায় করতেই সেদিন এক তরফা শালিস হয়েছে।
ঐ দিন ঘটনার অতি উৎসাহকারী রসুলপুর ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য নূরুল ইসলাম জানান, আমরা একই গ্রামে বসবাস করি। অতীতে ইদ্রিসকে নিয়ে খারাপ কোন কিছু দেখি বা শুনিনাই। কিন্তু ছেলের বউখারাপ মন্তব্য করলো সে কেন প্রতিবাদ করলো না। তবে পরকিয়ার বিষয়ে আমি কোন কিছু জানতাম না জানলে এমনটা হতোনা।
এ বিষয়ে ধলাপাড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরিষদের বাহিরে বিচারের ক্ষেত্রে জরিমানা টাকার নির্দিষ্ট কোন পরিমান নেই।
কামরুন্নাহার এর বাবা আবুল কাশেমের সাথে মোবাইলে বারবার যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায় নাই।
লিখিত অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জানান আমি অনুলিপি পেয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

You must be Logged in to post comment.

রংপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১৯     |     ঝিকরগাছার পল্লীতে রাতের আধারে দুর্বৃত্ত দ্বারা দুই বিঘা পেঁপে বাগান কর্তন     |     ঠাকুরগাঁওয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইস সহ আটক ৭     |     রুহিয়ায়  ইয়াবা সহ গ্ৰেফতার ১     |     মেহেরপুর-২ গাংনী আসনের এমপি সাহিদুজ্জামান খোকনের সম্পদ বেড়েছে কয়েক গুন     |     মেহেরপুরে সরকারীভাবে ধান চাল সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধন     |     ফুলবাড়ীতে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন     |     গাংনীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা     |     দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় আমাদের একমাত্র লক্ষ্য নয়। আমাদের রাজনৈতিক যুদ্ধেও বিজয় অর্জন করতে হবে। –নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।     |