ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মাদকের মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এক ওয়ার্কশপ ব্যবসায়ীকে মাদকের মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসী তার ন্যাচ বিচার ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন করেছে। রবিবার সকাল ১০ টায় তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কেরে দুপাশে দাঁড়িয়ে বুড়াবুড়ি বাজার বণিক সমিতি, রেজিঃ নং- রাজ ২৯৯৫ এবং তেঁতুলিয়া উপজেলা স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং দোকান মালিক সমিতি, রেজিঃ নং- রাজ ৩১৫৬ সহ এলাকাবাসী যৌথভাবে এ মানববন্ধনের আয়োজন করে।
জানা যায় গত ৩০ জানুয়ারী সন্ধ্যা ৬ টায় তেঁতুলিয়া মডেল থানা পুলিশ সোর্সের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বুড়াবুড়ি বাজারের মেসার্স ফাতেমা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক মো. রশিদুল ইসলাম টিটুল (৩৫) এর দোকানে অভিযান চালিয়ে চৌকির নীচ থেকে ডারবি সিগারেটের প্যাকেটে ৩০ পিছ ইয়াবা টেবলেট পান। পরে মাদক দ্রব্য বিক্রি মজুদকারী হিসেবে তাকে আটক করে জেল হাজতে পাঠান। এরই প্রেক্ষিতে বুড়াবুড়ি বাজারের ব্যবসায়ীরা তার ন্যায় বিচারে মুক্তির জন্য মানবন্ধন করেছে। এরআগে গত সোমবার (০২ ফেব্রুয়ারী) বুড়াবুড়ি বনিক সমিতির প্রায় ৩ শতাধিক সদস্য গণস্বাক্ষর সম্বলিত একটি প্রত্যয়নপত্রে আদালতের কাছে রাশিদুল ইসলাম টিটুলের ন্যায় বিচার ও মুক্তির দাবী করে।
ঘন্টাব্যাপী মানববন্ধনে তেঁতুলিয়া উপজেলা স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বলেন, ব্যবসায়ী রশিদুল ইসলাম টিটুল দীর্ঘ ২০ বছর যাবত অত্র বাজারে ব্যবসা করে আসছে। তাকে চক্রান্ত করে ফাঁসানোর জন্য দোকানে ইয়াবা টেবলেট ঢুকায়ে দিয়ে পুলিশকে ধরিয়ে দিয়ে সর্বশান্ত করার অপচেষ্টা করছে। যার মামলা নং-জিআর ১২/২০২৪। আমরা বুড়াবুড়ি বাজার ব্যবসায়ীরা এই ঘটনাটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজকে মানববন্ধন করছি। একই সংগে ঘটনাটির সুষ্ঠুতদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীকে আইনের আওতায় এনে ন্যায় বিচারের জন্য প্রশাসনের কাছে দাবী করছি।
বুড়াবুড়ি বাজার বণিক সমিতির সদস্য আঃ মোতালেব বলেন, বুড়াবুড়ি বাজারে একটি অসাধু চক্র নিজেরা মাদক দ্রব্য দোকানে ঢুকায়ে দিয়ে পুলিশকে খবর দেন। এভাবে সাধারণ ব্যবসায়ীদের মিথ্যা মাদক মামলায় জড়ায়ে সর্বশান্ত করেন। আমরা ব্যবসায়ীরা শংকিত ও ভীত। আমরা এর প্রতিকার চাই সহ ন্যায় বিচার চাই।
এছাড়াও এলাকাবাসী সাবেক ইউপি সদস্য ইয়াছিন আলী, সমাজ সেবক হকিকুল বলেন, রাশিদুল ইসলাম টিটুল একজন সাধারণ ব্যবসায়ী তাকে কোনদিন ধুমপান করতে দেখেনি। তিনি ইয়াবা টেবলেট বা মাদক ব্যবসা করেন এটি মিথ্যা অপবাদ ছাড়া আর কিছুই না। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীর বিচার দাবী করছি।
রাশিদুল ইসলাম টিটুল এর স্ত্রী খাতিয়া আক্তার বলেন, আমার স্বামীকে কোনদিন ধুমপান করতে দেখিনি। সেখানে একটি মিথ্যা মাদক মামলায় ফাঁসিয়ে আমাদের ব্যবসার ক্ষতি করার উদ্দেশ্যে কোন চক্র এমনটি করেছে। আমি স্বামীর মিথ্যা মাদক মামলার তদন্ত সাপেক্ষে আদালতের কাছে ন্যায় দাবী করছি।
তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুজয় কুমার রায় বলেন, থানা পুলিশের গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্যবসায়ীর ঘরে ৩০ পিছ ইয়াবা টেবলেট পেয়ে নিয়মিত মামলা রুজু করে আসামীকে জেলহাজতে পাঠিয়েছি।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ফিমেইল একাডেমির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে পরামর্শ সভা সম্পন্ন     |     কোটচাঁদপুরে জামায়াত নেতার ১৭ বছরের কারাদন্ড     |     কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় এক স্কুল ছাত্রের মৃত্যু     |     গাংনীতে মসজিদ কমিটির সভাপতি ও ক্যশিয়ারের দুর্নীতির বিরুদ্ধে দাবিতে সংবাদ সম্মেলন     |     মাদারীপুরে নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে ২ জন নিহত     |     বিএসএমআরএএইউ এর লালমনিরহাটে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী     |     আটোয়ারীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা     |     গাংনীতে ছাগলে তামাক ক্ষেত খাওয়ার প্রতিবাদ: একই পরিবারের ৩ জনকে কুপিয়ে জখম     |     ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি নিয়ে নির্মিত ‘আত্নকথন’      |     ঝিকরগাছায় আরও এক ফালি ফুলের রাজ্যের সন্ধান !     |