ঢাকা, শনিবার, ২রা মার্চ ২০২৪ ইং | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড় জেলা কল্যাণ সমিতি ইউএসএ (ইনক) কর্তৃক গরীব ছাত্র-ছাত্রী ও ক্রীড়া সংগঠনে আর্থিক অনুদান প্রদান

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলার ক্রীড়া সংগঠনগুলো ক্রীড়া সরঞ্জামাদি সহ নানান সংকটে তাদের সেরাটা দিতে পারছেন না। পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় সংগঠনগুলোতে ফুটবল, ক্রিকেট, ভলিবল, হ্যান্ডবলসহ বিভিন্ন খেলাধুলায় দক্ষ খেলোয়াড় তৈরি হচ্ছে না।

সংকট ও অভাবের মধ্যেও যে কয়েকটি সংগঠন জেলার ক্রীড়াঙ্গণে অগ্রণী ভ’মিকা পালন করছে তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন পঞ্চগড় জেলা কল্যাণ সমিতি ই্উএসএ (ইনক)।

দক্ষ খেলোয়াড় তৈরিতে পঞ্চগড় জেলা কল্যাণ সমিতি ই্উএসএ’র (ইনক) উপদেষ্টা মেজর (অবঃ) এস এম কামরুল আহসান, সংগঠনের সভাপতি মো. দবিরুল ইসলাম, রেজাউল কবির লেলিন ও রাশেদ ইমরানের সার্বিক সহযোগিতায় জেলার ৬টি ত্রীড়া একাডেমী ও গবীর ছাত্র ছাত্রীদের এককালীন আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

সংগঠনটির উদ্যোগে জেলা ষ্টেডিয়াম সংলগ্ন মাঠে এসব সংগঠনের মাঝে এককালীন অনুদানের টাকা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদক নয় খেলাধুলাই হোক জীবনের অঙ্গ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইনক সাধারণ সম্পাদক রেজাবিন হায়াৎ রেজা ও আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার সিফাত চৌধুরী প্রতিটি ত্রীড়া একাডেমীকে নগদ ১০ হাজার টাকা ও একটি করে সনদপত্র বিতরণ করেন।

এসময় পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ, শিক্ষক রাজিউর রহমান রাজু, পঞ্চগড় ভলিবল একাডেমীর পরিচালক আফজাল হোসেন, বোদা উপজেলা ফুটবল একাডেমীর মোফাজ্জল হোসেন বিপুল, টুকু ফুটবল একাডেমীর পরিচালক টুকু রহমান সহ খেলোয়াড় ও ক্রীড়ামোদি উপস্থিত ছিলেন।

অনুদান প্রাপ্ত ক্রীড়া সংগঠনগুলো হল- পঞ্চগড় ভলিবল একাডেমী, বোদা উপজেলা ফুটবল একাডেমী, পঞ্চগড় টুকু ফুটবল একাডেমী, তেঁতুলিয়া হ্যান্ডবল একাডেমী, আটোয়ারী মির্জাপুর স্পোটর্স ক্লাব ও দেবীগঞ্জ ক্রিকেট একাডেমী।

উল্লেখ্য, আমেরিকার নিউইয়র্কে বসবাসরত প্রবাসীদের এই সংগঠনটি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহযোগিতা, জটিল রোগীদের আর্থিক সহযোগিতা, করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে সহযোগিতা, অক্সিজেন সরবরাহ, নৌকাডুবিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহযোগিতা, ক্রীড়া সংগঠনগুলোর মাঝে আর্থিক অনুদানসহ জেলায় বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশ নিচ্ছেন।

পঞ্চগড় জেলা কল্যাণ সমিতি ইউএসএ ইনক – এর সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাবিন হায়াত বলেন আমরা ইউএসএ প্রবাসী পঞ্চগড়বাসি বিভিন্ন ভাবে আমাদের পঞ্চগড় জেলায় বিভিন্ন রকম সামাজিক কর্মকাণ্ড করে আসছি বিশেষ করে আমাদের নতুন কমিটির বর্তমান সম্মানিত সভাপতি মোহাম্মদ দবিরুল ইসলাম, কমিটির উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য মেজর ( অবঃ) এ এস এম কামরুল আহসান, এক নম্বর সহসভাপতি মোহাম্মদ আরিফ হাসান চৌধুরী , এক নম্বর নির্বাহী সদস্য মোহাম্মদ রেজাউল কবির লেলিন সহ আমাদের বর্তমান কমিটির সব সদস্য ও ইউএসএ প্রবাসী পঞ্চগড়বাসি আর্থিক ভাবে এবং পঞ্চগড় জেলা ইউএসএ প্রবাসীবিন্দ সর্বার্তক ভাবে আর্থিক সহযোগিতা সহ বিভিন্ন পরামর্শ ও উপদেশ দিয়ে আসছে তিনি আরো বলেন আজ আমরা সকালে চেম্বার অফ কমার্স ভবনে গরিব মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন বৃত্তি প্রদান করলাম এখন আমরা পঞ্চগড় জেলায় ক্রীড়া একাডেমী পরিচালনার মাধ্যমে খেলাধুলার মান উন্নয়নে যারা কাজ করে যাচ্ছে তাদের মাঝে আমরা সামান্য আর্থিক অনুদান করতে এসেছি । আমরা বিভিন্ন গণমাধ্যমে জানতে পারি বর্তমান কিশোর ও যুব সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে তাই আমরা কিছু অনুদান এর মাধ্যমে মাদক নয় খেলাধুলাই হক জীবনের অঙ্গ এই স্লোগান নিয়ে এসেছি শিক্ষার পাশাপাশি খেলাধুলা নিয়ে বর্তমান কিশোর যুবসমাজ তাদের উন্নত জীবন গঠন এর মাধ্যমে বর্তমান সমাজ , জাতি, রাষ্ট্রকে তথা বিশ্ববাসীকে সেবা দিয়ে যাবে এই আশাবাদ ব্যাক্ত করি ।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে সাম্য ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠীর আন্ত:ক্লাব ইনডোর গেম অনুষ্ঠিত      |     লালমনিরহাটে জাতীয় বীমা দিবস পালিত     |     মেহেরপুরে ইজিবাইক-মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত-৩     |     বীমার মেয়াদ শেষ হয়েও টাকা পাচ্ছেননা ঠাকুরগাঁওয়ের গ্রাহকেরা      |     মেহেরপুরে জাতীয় বীমা দিবস-২০২৪ পালিত     |     আটোয়ারীতে জাতীয় বীমা দিবস পালিত     |     গাংনীর হিজলবাড়ীয়ায় মসজিদ কমিটি নিয়ে দ্ব›েদ্ব পাল্টা সংবাদ সম্মেলন     |     গাংনীতে সাধারন সদস্যপদে উপ নির্বাচন সাহারবাটি ইউপির ৩ নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী হাফিজুল সবার সেরা : ভোটার এলাকায় পোষ্টার শোভা পাচ্ছে     |     গাংনীতে আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |     রূপসায় এমপি সালাম মূর্শেদীর বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত      |