ঢাকা, রবিবার, ২৭শে নভেম্বর ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়ার পাড়ায় পাড়ায় চলছে কুরআন ছবক অনুষ্ঠান

আবু তাহের আনসারী পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় সহজ কুরআন শিক্ষা কেন্দ্রের শিশুদের পাড়ায় পাড়ায় চলছে কুরআন ছবক অনুষ্ঠান।
পঞ্চগড়ের তেঁতুলিয়ার পাড়ায় পাড়ায় চলছে কুরআন ছবক অনুষ্ঠান। ইসলামিক ফাউন্ডেশন এর বিভাগ/জেলা ও উপজেলা কার্যালয়ের জনবলের মাধ্যমে এবং বাস্তবায়নাধীন প্রকল্পের মাঠ পর্যায়ের জনবলের সহায়তায় বাস্তবায়ন ও মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শণ, মনিটরিং ও ফলোআপ,নিশ্চিত করার জন্য তদারকির মধ্য দিয়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়ে থাকে। তেঁতুলিয়া উপজেলায় ৭১ টি সহজ কুরআন শিক্ষা কেন্দ্র ও ২টি বয়স্ক শিক্ষা কেন্দ্র চলমান আছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য এ সমস্ত শিক্ষা কেন্দ্রে জানুয়ারী হতে ডিসেম্বর পর্যন্ত প্রতি কেন্দ্রে ৩৫ জন করে শিক্ষার্থী ভর্তি করানো হয়। চলে জানুয়ারী হতে ডিসেম্বর পর্যন্ত পাঠদান কার্যক্রম। পর্যায়ক্রমে ৭১ টি সহজ কুরআন শিক্ষা কেন্দ্রের ২হাজার ৪ শত ৮৫জন শিক্ষার্থী রয়েছে। যার সুফল আজ উপজেলায় পর্যায়ক্রমে ৭১ টি সহজ কুরআন শিক্ষা কেন্দ্রের ২হাজার ৪ শত ৮৫জন শিক্ষার্থীর মাঝে আনুষ্ঠানিকভাবে কুরআন ছবক দিয়েছে।
এ সমস্ত শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখা পড়া করে থাকে। অভিভাবকদের সহযোগীতায় প্রতিদিন সকালে মসজিদে এসে কুরআন শরীফ শিক্ষা গ্রহন করছে। কুরআন শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা, নামাজ রোজা, হালাল-হারাম, ন্যয়ের পথে চলা, অন্যায় থেকে বিরত থাকা. যৌতুক, বাল্যবিয়ে, মাদকসেবন, সৎপথে চলা অসৎ পথকে পরিহার করা, বিষয়ে শিক্ষার্থীদের পরামর্শ দেওয়া হয়ে থাকে।
কুরআন ছবক অনুষ্ঠানে উপজেলা মডেল কেয়ারটেকার আবু তাহের আনসারীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোঃ আলী আসগড়,ফিল্ড সুপারভাইজার মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগন, এলাকার শিক্ষার্থী অভিভাবক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে কুরআন ছবক অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

You must be Logged in to post comment.

দেরীতে হলেও ৮৭ লাখ টাকা ব্যয়ে ঐতিহাসিক মুজিবনগর আম্রকানন পরিচর্যার উদ্যোগ প্রশংসনীয়     |     ফুলবাড়ীতে বিনামুল্যে আইন সহায়তা পেতে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষয়ক সমন্বয় সভা।     |     নবাবগঞ্জে মানবতার কল্যাণে মানবিক দেওয়ালের যাত্রা শুরু     |     এক গৃহবধু’র লাশ রেলষ্টেশনের সীমানা রেলিং-এ ঝুলছিল, নানা গুঞ্জন, হত্যা না আত্মহত্যা!     |     মেহেরপুরের গাংনীতে বিদ্যুৎ স্পৃষ্টে অটোভ্যান চালকের মৃত্যু     |     নিখোঁজের দুইদিন পর নদীর পাড়ে মিলল গৃহবধুর মরদেহ     |     বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে ডাসারে দু’পক্ষের মাঝে সংঘর্ষ \ মহিলাসহ আহত-২৫     |     টাঙ্গাইলে বারোমাসী মহৌষধী ‘ননী ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে     |     আগামী মাসেই ব্যাংকগুলোর ডলার সংকট দূর হবে। –এফ সালমান রহমান     |     টাঙ্গাইলে প্রাণবন্ত বিশ্বকাপ ফুটবল     |