ঢাকা, রবিবার, ২৭শে নভেম্বর ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে সব্জি বাগান কর্তণ

আবু তাহের আনসারী পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার দর্জিপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে সব্জি বাগান কর্তন করেছে দূর্বৃত্তরা।
জানা যায় উপজেলার দর্জিপাড়া মৌজার বড়বিল্লা এলাকার আগা ইন্ডাষ্ট্রিজ এন্ড কমার্স লিমিটেড ২১.একর ২৫ শতক জমি বিভিন্ন রেকর্ডিয় মালিকের কাছ থেকে ক্রয় করে ভোগ দখল করে আসছিল। ক্রয়কৃত জমি একাধিক ব্যক্তির নিকট চুক্তিভিত্তিক বিভিন্ন মেয়াদে লিজ প্রদান করে আগা কর্তৃপক্ষ। তার মধ্যে দর্জিপাড়া গ্রামের খন্দকার শামসুজ্জোহা নিয়াজিদ নামে এক ব্যক্তির নিকট ৩ একর জমি ৫ বছর মেয়াদের চুক্তিভিত্তিক লিজ প্রদান করে।এর মধ্যে দেড় একর জমি দখল করে চাষাবাদ করে আসছিল খন্দকার শামসুজ্জোহা নিয়াজিদ । হঠাৎ উক্ত জমির মালিকানা দাবি করে জনৈক আমজাদ আলী নামে এক ব্যক্তি। এ নিয়ে উভয় পক্ষে বিরোধ চলে চলছিল। এ ব্যপারে আগা ইন্ডাষ্ট্রিজ এন্ড কমার্স লিমিটেড কোম্পানীর পক্ষে লিজ গৃহীতা খন্দকার শামসুজ্জোহা নিয়াজিদ উক্ত জমিতে নিষেধাজ্ঞা জারির জন্য আদালতে আমজাদ আলীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে আবেদন করে। বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে গত ৪ অক্টোবর ২০২২ তারিখে ১৪৪ ধারা জারির জন্য আদেশ দেন। উক্ত জমিতে কোন প্রকার শান্তি শৃংখলা বিঘ্নিত না হয় সে জন্য তেঁতুলিয়া মডেল থানাকে অবহিত করেন আদালত। এদিকে গতকাল সকালে তৃতীয় পক্ষ দর্জিপাড়া গ্রামের হাসিবুল হক গং সুযোগ বুঝে তাদের জমি দাবি করে ১৪৪ ধারা ভঙ্গ করে সন্ত্রাসী কায়দায় প্রবেশ করে জমিতে রোপনকৃত লাউ গাছ, পেপে গাছ, বেগুন গাছসহ বিভিন্ন প্রকারের ফলন্ত বাগান কর্তন করে জমি দখল করার চেষ্টা চালায়। এ সময় লিজ গৃহীতা খবর পেয়ে জমিতে এসে এহেন কর্ম কান্ড দেখে থানায় সংবাদ দিলে পুলিশ ঘচনাস্থলে আসে।পুলিশের উপস্থিতি টের পেয়ে হাসিবুল গংরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ব্যপারে খন্দকার শামসুজ্জোহা নিয়াজিদ বাদী হয়ে দর্জিপাড়া গ্রামের আব্দুল হকের পুত্র হাসিবুল হক ও মৃত গেদু মোহাম্মদের পুত্র আব্দুল হক নামীয়সহ অজ্ঞাত ১০/১৫ জনকে আসামী করে তেঁতুলিয়া মডেল থানায় একটি অভিযোগ আনয়ন করেন।

এ বিষয়ে খন্দকার শামসুজ্জোহা নিয়াজিদ এর সাথে কথা বললে তিনি জানান গতকাল সকালে তৃতীয় পক্ষ দর্জিপাড়া গ্রামের হাসিবুল হক গং সুযোগ বুঝে জমিতে অবৈধ প্রবেশ ও ১৪৪ ধারা ভঙ্গ করে সন্ত্রাসী কায়দায় জমিতে রোপনকৃত লাউ গাছ, পেপে গাছ, বেগুন গাছসহ বিভিন্ন প্রকারের ফলন্ত বাগান কর্তন করে জমি দখল করার চেষ্টা চালায় এবং আমার অপুরনীয় ক্ষতি সাধন করে। আমি দুস্কৃতকারীদের শাস্তি দাবি করছি।
এ ব্যপারে তেঁতুলিয়া মডেল থানার আফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী জানান অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

You must be Logged in to post comment.

দেরীতে হলেও ৮৭ লাখ টাকা ব্যয়ে ঐতিহাসিক মুজিবনগর আম্রকানন পরিচর্যার উদ্যোগ প্রশংসনীয়     |     ফুলবাড়ীতে বিনামুল্যে আইন সহায়তা পেতে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষয়ক সমন্বয় সভা।     |     নবাবগঞ্জে মানবতার কল্যাণে মানবিক দেওয়ালের যাত্রা শুরু     |     এক গৃহবধু’র লাশ রেলষ্টেশনের সীমানা রেলিং-এ ঝুলছিল, নানা গুঞ্জন, হত্যা না আত্মহত্যা!     |     মেহেরপুরের গাংনীতে বিদ্যুৎ স্পৃষ্টে অটোভ্যান চালকের মৃত্যু     |     নিখোঁজের দুইদিন পর নদীর পাড়ে মিলল গৃহবধুর মরদেহ     |     বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে ডাসারে দু’পক্ষের মাঝে সংঘর্ষ \ মহিলাসহ আহত-২৫     |     টাঙ্গাইলে বারোমাসী মহৌষধী ‘ননী ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে     |     আগামী মাসেই ব্যাংকগুলোর ডলার সংকট দূর হবে। –এফ সালমান রহমান     |     টাঙ্গাইলে প্রাণবন্ত বিশ্বকাপ ফুটবল     |