ঢাকা, শুক্রবার, ২২শে অক্টোবর ২০২১ ইং | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পঞ্চগড়ে ঘর পাচ্ছেন আরও ৭১৫ পরিবার

পঞ্চগড় প্রতিনিধি: মুজিব শতবর্ষে উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে পঞ্চগড় জেলার পাঁচটি উপজেলায় আরও ৭১৫টি ভূমিহীন-গৃহহীন ঘর পাচ্ছেন। আগামী ২০ জুন (রবিবার) এই কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্পের-২ আওতায় এসব ঘর নির্মাণ হয়েছে। অনুষ্ঠানটি সকাল সাড়ে নয়টায় সকল উপজেলা পরিষদ হলরুম থেকে সরাসরি সম্প্রচার করা হবে।
শনিবার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান পঞ্চগড় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, পঞ্চগড়ের সব উপজেলায় গৃহ নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য দুই শতক জমিসহ নির্মিত ঘর এরই মধ্যে দলিল কবুলিয়ত ও মিউটেশন সম্পন্ন করে রবিবারে উপকারভোগীদের মধ্যে হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে।
পঞ্চগড় জেলা প্রশাসকের প্রত্যক্ষ মনিটরিং এবং সুপারভিশনে এ জেলার ভূমিহীন পুনর্বাসন কার্যক্রম পরিচালিত হয়েছে এবং উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নেওয়া হয়েছে। এছাড়া, নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকরা প্রত্যক্ষভাবে তত্ত্বাবধানের দায়িত্বে পালন করেন।
পঞ্চগড়ে উপকারভোগীদের মধ্যে সদর উপজেলায় ৩০০টি, বোদায় ১৭টি, দেবীগঞ্জে ১৭৮টি, আটোয়ারীতে ১১০টি এবং তেঁতুলিয়ায় ১১০সহ ৭১৫টি অসহায় ও ভূমিহীন পরিবারকে এ ঘর দেওয়া হচ্ছে। এ জন্য জেলায় ২৬ কোটি ৪০ লাখ ৪০০ টাকা বরাদ্দ দেওয়া হয়। প্রত্যেকটি পরিবারকে দুই শতক জমিসহ দুটি করে শোয়ার ঘর, একটি রান্নাঘর. একটি শৌচাগার, বারান্দা ও সুপেয় পানির জন নলকূপ স্থাপন করা হয়েছে।
মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে চলতি বছরের ২৩ জানুয়ারি সারাদেশে ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ ঘর করে দেয়ার উদ্যোগ নেন প্রধানমন্ত্রী। যার মধ্যে পঞ্চগড় জেলায় ১০৫৭টি পরিবার ঘর পান।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাদ জাহান, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল আলম, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ভারতের চেয়েও অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে। মেহেরপুরে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাহাউদ্দীন নাসিম     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ আবারও চেয়ারম্যান     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর নির্বাচিত হলেন মটমুড়ার সাবেক মেম্বর মাঝহারুল     |     পলাশবাড়ীতে ট্রাক চাপায় নিহত হলো শিশু ইসমাঈল      |     ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল     |     টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নুয়ে পড়েছে ধান,আলু নিয়ে দুশ্চিন্তায় কৃষক     |     ঠাকুরগাঁওয়ে   আচকা আদর্শ উচ্চ বিদ্যালয় খোলা-বন্ধ প্রধান শিক্ষকের ‘ইচ্ছায়’     |     তেঁতুলিয়ার শালবাহানে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     ব্যবহৃত ছুরি উদ্ধার  ঠাকুরগাঁওয়ে রয়েল বড়–য়াকে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেফতার-৩      |     ব্লাক কিট বা ভুবন চিল     |