ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে ব্যারিষ্টার জমীর উদ্দিন সরকার

পঞ্চগড় প্রতিনিধি: সাবেক স্পিকার এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেছেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপির জন্ম হয়েছে।
 বিএনপি বোর্ন ফর ডেমোক্রেসি বিএনপি বোর্ন ফর ল। যদি ফ্রি এন্ড ফেয়ার নির্বাচন অনুষ্ঠিত হয় তবে জাতীয় সংসদের ৮০ ভাগ আসন পাবে বিএনপি।
আজ শনিবার (১৪ মে) দুপুরে পঞ্চগড়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, আমাদের উপর কতো ঝড় ঝাপ্টা গিয়েছে তারপরও বাংলাদেশে বিএনপি সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। আমরা সবসময় জনসাধারণকে নিয়েই কাজ করেছি। কাজ করেছি সাধারন মানুষের জন্য। আজকে যত উন্নয়ন দেখা যাচ্ছে সব হয়েছে বিএনপির আমলে। বিএনপি জনগণের রাজনীতিতে বিশ্বাসী। ব্যাক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য কেউ বিএনপি করেনা। যারা ক্ষমতায় আছেন তারা বিদেশী সাহায্য না নিয়ে, পুলিশের সাহায্য না নিয়ে, সরকারি চাকুরীজিবীদের সাহায্য না নিয়ে মাঠে এসে দাঁড়াক তাহলেই বোঝা যাবে তারা কোথায় আছে আর আমরা কোথায় আছি।
তিনি বলেন, আমরা নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। দেশে আইনের শাসন নাই। আইনের শাসন না থাকলে দেশে শান্তি স্থাপিত হতে পারেনা। জনগণ নিজের মতো ভোট দিতে পারেনা। দেশের উন্নতি করার যে স্তর তা ভেঙ্গে পড়েছে।
দেশে গণতন্ত্র নাই। বাইরের পরামর্শ নিয়ে বিএনপি কোনদিন কাজ করেনি । ভবিষ্যতেও করবেনা।
বাংলাদেশ কারও কাছে মাথা নিচু হয়ে থাকতে পারেনা। দেশটাকে আপনারা ডুবিয়েছেন। আপনাদের নিজেদের ভেতরেই অনেক দন্দ্ব। আমাদের প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন।
তিনি আরো বলেন, নির্বাচন যদি আওয়ামীলীগের অধীনে হয় তাহলে আবারও আগের মতই হবে।
নিরপেক্ষ সরকারের হাতে নিরপেক্ষ নির্বাচন দিন, মানুষ যাকে পছন্দ করবে তারাই দেশ চালাবে। আপনারা আওয়ামীলীগ ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন আপনাদের মানুষ ভোট দিতে চায়না কেন? আমরা শাসনে বিশ্বাসী নই। গনতন্ত্রে বিশ্বাসী।
জেলা বিএনপি আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে এসময়  বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওশাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মির হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, পৌর বিএনপির আহ্বায়ক তৌহিদুল ইসলাম প্রমূম উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |