ঢাকা, বুধবার, ২৭শে অক্টোবর ২০২১ ইং | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পঞ্চগড়ে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে গাছ রোপন করেছে প্রভাবশালী চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়: পঞ্চগড়ের সড়ক ও জনপথ বিভাগের জমি অবৈধভাবে দখল করে আম ও চা গাছ রোপন করেছে প্রভাবশালী চেয়ারম্যান ও আওয়ামীলী নেতা।

পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়নে মুক্তাঞ্চল এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে ব্রীজ সংলগ্ন পূর্ব উত্তর ও দক্ষিন রাস্তার দুই পাশে সড়ক ও জনপথ এর জমি প্রভাব খাটিয়ে দখল করে চা গাছ সহ বিভিন্ন জাতের গাছ লাগিয়েছেন পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো. নুরুজ্জামান নুরু।

পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নে মুক্তাঞ্চলে থাকা চাওয়াই নদীর উপরে ব্রীজটি সম্প্রসারণে নতুন ব্রীজ নির্মাণ করায় ব্রীজের পূর্ব পাশে রাস্তার দুই ধারে সড়ক জনপদের জমি রয়েছে। এদিকে চাওয়াই নদীর উপর ব্রীজ নির্মাণের সময় শেষে নদীর দুই পাশে ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য বসানো হয় ব্লক। চাওয়াই নদীর উপরে ব্রীজটি যেমন সুন্দর নদীর পাশে রয়েছে একটি পুকুর সেখানে দেখা যায় অতীথি বিভিন্ন পাখি এতে করে মুক্তাঞ্চল স্থানটি হয়ে উঠে দর্শনীয়। প্রতিদিন দেখা যায় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের ভীর।

সরেজমিনে গিয়ে দেখা যায় সম্ভাবনাময় ওই এলাকাটি মনোরম পরিবেশে হওয়ায় অনেকে ঘুরতে আসে। স্থানীয়রা জানিয়েছেন এই জমি সড়ক বিভাগের চেয়ারম্যান কিভাবে দখল করে চা গাছ রোপন করছেন আমরা জানি না। এখানে অনেক দুর-দুরান্ত থেকে লোকজন এসে সময় কাটাছেন। এই জমিতে চা বাগান হলে সেখানে কেউ যেতে পারবেনা। তাই এই জমিতে চা বাগান না করে পর্যটক ও দর্শনাথীদের জন্য ফাকা রাখার জোর দাবী জানান।

এদিকে পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু জানান, মুক্তাঞ্চলের এলাকার রাস্তার দুপাশে সরকারী জমি গুলো বেশ কিছু কোম্পানী দখল করতে চেয়েছিলো। সরকারী এ জমি রক্ষা করার জন্য আমি ওই জায়গা দখল করে গাছ লাগাই। যাতে জমি গুলো কোন কোম্পানী বা ব্যক্তিগত মানুষ দখল করতে না পারে। জায়গাটি উজ্জল করার জন্য কাঞ্চনজঙ্ঘা নামে একটি পার্ক করার জন্য উদ্যোগে নিয়ে ছিলাম। সরকারী একটি প্রকল্প নেওয়া হয়েছিলো। কিন্তু সড়ক ও জনপথ বিভাগের জায়গায় হওয়ায় সেখানে কোন স্থাপনা করা যাবে না। তাই সরকারি জমিতে গাছ লাগাইয়েছি।

এবিষয়ে পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সৈয়দ মাহফুজার রহমান এ প্রতিবেদককে জানান, আমরা খরব পেয়েছি যে পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাছ লাগাচ্ছে যদি চেয়ারম্যান সড়ক জনপদের জমিতে গাছ লাগিয়ে থাকেন আমরা চেয়ারম্যানকে চিঠি দিব তিনি যেন সরকারি সড়ক ও জনপদ জমি ছেড়ে দেয়। আর যদি সড়ক ও জনপদের জায়গা ছেড়ে না দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে কৃষিজমি বিক্রি করে ১০ কিলোমিটারে ৩৫ হাজার তালবীজ বপণ করেছেন– খোরশেদ আলী,     |     ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ।     |     গাংনীর ষোলটাকা ইউপিতে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী দেলবার হোসেনকে গণসংবর্ধনা দিতে মোটরসাইকেল শোভাযাত্রা     |     পার্বতীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে লড়বেন ২৭ প্রার্থী     |     মেহেরপুরের গাংনীতে সড়ক দূর্ঘটনায় বৃদ্ধ নিহত     |     সাতক্ষীরায় গৃহবধুকে নির্যাতনের পর হত্যার অভিযোগ, আটক-০১     |     পঞ্চগড়ে প্রতিক বরাদ্দের পূর্বেই প্রতিক নিয়ে প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারনা     |     ঠাকুরগাঁওয়ে হরিপুরে ১০ টাকা কেজি দরের চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলার নজরুলের বিরুদ্ধে ।     |     মাদারীপুরে বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থী নিঁখোজ     |     জেলা প্রশাসকের সতর্কীকরন বিজ্ঞপ্তি ফেসবুকে ভাইরাল     |