ঢাকা, শুক্রবার, ৯ই ডিসেম্বর ২০২২ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড় জেলার নারী সদস্যদের আয়োজনে প্রধানমন্ত্রী’র জন্মদিন পালন নৌকা ডুবির কারণে কেক কাটাসহ সকল বর্ণাঢ্য আয়োজন বাতিল

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড়-১ আসনের (তেঁতুলিয়া, আটোয়ারি ও সদর উপজেলা) ৬৯ জন সংরক্ষিত আসনের নারী সদস্যদের আয়োজনে পঞ্চগড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যতিক্রমী জন্মদিন পালিত হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে তেঁতুলিয়া, আটোয়ারী ও পঞ্চগড় সদর উটজেলার ইউপি সদস্য, মহিলা ভাইস চ্যায়ারম্যান এবং পঞ্চগড় পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলররা সদর উপজেলার কাজীপাড়া গ্রামে এই অনুষ্ঠানের আয়োজন করে। কৃতজ্ঞতা জানানোর জন্যই শেখ হাসিনার জন্মদিনে তাঁদের এই আয়োজন। তবে পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় জন্মদিনের কেক কাটা থেকে শুরু করে সকল বর্ণাঢ্য আয়োজন বাতিল করা হয়।
অনুষ্ঠানে পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান মুক্তা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
পবিত্র কোরআন তিলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শুভ জন্মদিন উদযাপন এবং তৃণমূল নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার অবদান বিষয়ে আলোচনা অনুষ্ঠানে পঞ্চগড় সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুবমহিলা লীগের সভাপতি নিলুফার ইয়াসমিন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাগুড়া ইউনিয়নের সংরক্ষিত সদস্য আফসানা আক্তার। এসময় তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের সদস্য আলেয়া বেগম, আটোয়ারি উপজেলার রাধানগর ইউনিয়নের সদস্য হাফিজা বেগম ও সদর উপজেলার গরিনাবাড়ি ইউনিয়নের সদস্য রুনা লায়লা বক্তব্য রাখেন।
নারীর রাজনৈতিক ক্ষমতায়নে শেখ হাসিনা স্থানীয় সরকারের বিভিন্ন স্তরে নারীদের সরাসরি ভোটে নির্বাচিত হয়ে আসবার সুযোগ তৈরি করেছিলেন বলে আজ তাঁরা পঞ্চগড়ের বিভিন্ন ইউনিয়নে, উপজেলা ও পৌরসভায় নির্বাচিত হয়ে কাজ করতে পারছেন বলে জানিয়েছেন আয়োজকরা।
পঞ্চগড় সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুবমহিলা লীগের সভাপতি নিলুফার ইয়াসমিন বলেন, সমাজের সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়নে জাতীয় সংসদের স্পীকার, বিচারপতি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সচিব, ডিসি, এসপি, সেনা, নৌ, বৈমানিক, রেল চালক, পুলিশ, বিজিবিতে নারীদের দায়িত্ব পালনের সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল সনদে বাবা’র নামের সাথে মা’য়ের নাম লেখা বাধ্যতামূলক করেন বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধু’র রক্ত ও আর্দশের উত্তরাধিকার মহিয়সী শেখ হাসিনার জন্মদিনে আমাদের শ্রদ্ধার্ঘ্য।”
প্রধান অতিথির বক্তব্যে পঞ্চগড় জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি নাঈমুজ্জামান মুক্তা জানান, মহালয়ার অনুষ্ঠানে যোগ দিতে যাওয়া পঞ্চগড়ের মানুষে করোতোয়ায় নৌকাডুবির ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত আর তাই এই অনুষ্ঠানের সকল বর্নাঢ্য অংশ বাদ দিয়ে অনুষ্ঠানের খরচ থেকে স্বজন হারানো কিছু পরিবারেকে আমরা সহায়তা করছি।
তিনি আরও জানান, আজ আমরা এমন একজন মানুষের জন্মদিন পালন করছি, যিনি স্বজন হারানোর বেদনা মর্মে মর্মে উপলব্ধি করতে পারেন। তিনি নিজেও বারবার মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা “নীলকন্ঠ পাখি”। বাঙালী জাতির স্বপ্নের সারথী। শান্তি, গণতন্ত্র, নারীর ক্ষমতায়নে অনুকরনীয় রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। প্রিয় নেত্রীকে জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুুর্নীতিবিরোধী দিবস পালিত     |     ফুলবাড়ীতে নারী ও কন্যা শিশুর প্রতিপারিবারিক সহিংসতার বিরুদ্ধে সচেতনতামূলক কার্যক্রম ‘আমাদের প্রতিবাদ’     |     ফুলবাড়ীতে বেগম রোকেয়া দিবস পালিত।     |     বেগম রোকেয়া দিবসে বীরগঞ্জে জয়িতাদের সংবর্ধনা     |     ৫ হাজার টাকা ঋন দিয়ে সুদ-আসলে ৫ লাখ দাবী, কৃষকের আত্মহত্যা     |     বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত     |     মির্জা ফখরুলকে আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ      |     বোদায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ     |     লালমনিরহাটে বিএনপির বিক্ষোভ মিছিল     |     চিলাহাটিতে আওয়ামী লীগের জন্য  পুনরায় ফিরে পেলো টিসিবির পণ্য সুবিধাভোগীরা।      |