ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩ ইং | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচন স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান শেখ চেয়ারম্যান নির্বাচিত

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মো. আব্দুল হান্নান শেখ। তিনি চশমা প্রতীকে পেয়েছেনন ২৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্থী আবু তোয়বুর রহমান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৩১ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী মো. দেলদার রহমান দিলু আনারস প্রতীকে পেয়েছেন ৯০ ভোট। সোমবার বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থাপিত কন্ট্রোল রুমে পঞ্চগড় জেলা প্রশাসক ও রির্টার্নিং অফিসার মো. জহুরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন।
আব্দুল হান্নান শেখ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পঞ্চগড় জেলা শহরের ইসলামবাগস্থ নিজ বাসভবনে বইছে আনন্দের বন্যা। ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধিবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ দলে দলে এসে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আগামি দিনে তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা পরিষদের সকল উন্নয়ন কর্মকান্ড পরিচালনায় সহযোগিতা দাবি করেন।
সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পাঁচ উপজেলার পাঁচটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়। মোট ৬১২ জন ভোটারের মধ্যে ৬০৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আনসার, পুলিশ, বিজিবি, র‌্যাবের পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার ও একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন।
নির্বাচনে পঞ্চগড়-১ সংরক্ষিত আসনে নারী সদস্য (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) নির্বাচিত হয়েছেন আকতারুন নাহার সাকী এবং পঞ্চগড়-২ সংরক্ষিত আসনে নারী সদস্য (বোদা ও দেবীগঞ্জ) নির্বাচিত হয়েছেন তানজিনা ইয়াসমিন। সাধারণ সদস্য হিসেবে তেঁতুলিয়া উপজেলায় আলমগীর কবির, সদর উপজেলায় রুবেল ইসলাম, আটোয়ারী উপজেলায় বাবু কমলেশ চন্দ্র ঘোষ, দেবীগঞ্জ উপজেলায় আক্তার হোসেন নিউটন নির্বাচিত হয়েছেন। এর আগে বোদা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হন আব্দুর রহমান।

You must be Logged in to post comment.

কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে পৌর মেয়রের সংবাদ সম্মেলন!     |     মেহেরপুরের গাংনী ভলিবল দল আ্্ঞ্চলিক পর্যায়ে সেরা। যে দল থেকে সুযোগ পেয়েছে জাতীয় দলের একাধিক খেলোয়াড়     |     দেশের উন্নয়নের জন্য, সমাজ ব্যাবস্থা পরিবর্তনের জন্য, একজন দক্ষ ও অভিজ্ঞ নেতা হলেন শেখ হাসিনা: শাজাহান খান এমপি     |     বাগেরহাটের মোরেলগঞ্জে পর্নোগ্রাফি মামলায় ব্যবসায়ী গ্রেফতার     |     মেহেরপুরে ৯ম বার্ষিক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা -২০২৩ অনুষ্ঠিত     |     লালমনিরহাটে শর্টপিচ ক্রিকেট টুনামেন্ট-২০২৩ অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে এক বিদ্যালয়ে দৃষ্টি নন্দন ক্রিকেট খেলার মাঠ     |     মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাশ     |     খালি গ্যাস সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা     |     ভোলায় মোবাইল চোর চক্রের ১ সদস্য আটক; চোরাই ৬টি স্মার্ট ফোন উদ্ধার     |