ঢাকা, মঙ্গলবার, ১৭ই মে ২০২২ ইং | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড় তেঁতুলিয়ায় সরকারী নিতীমালাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে মাদ্রাসার গাছ কর্তন

আবু তাহের আনসারী পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড় তেঁতুলিয়ার শালবাহান দাখিল মাদরাসার সুপার মোঃ রফিকুল ইসলাম সরকারী নিতীমালাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে মাদ্রাসার গাছ কর্তন।
গত মঙ্গলবার ৩ মে/২০২২ তারিখ সকালে পঞ্চগড় তেঁতুলিয়া উপজেলার শালবাহান দাখিল মাদরাসার সুপার ও সহকারী শিক্ষক আনোয়ারা বেগম এর একক সিদ্ধান্তে মাদরাসা কমিটির কোন সদস্যকে না জানিয়ে প্রায় ১৫ হাজার টাকার গাছ কর্তন করে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ এলাকাবাসির।এলাকাবাসি আরো বলেন সুপার রফিকুল ইসলাম ঈদের ছুটির দিনে কাউকে না জানিয়ে নিজে উপস্থিত থেকে গাছটি কর্তন করেছেন।
শালবাহান দাখিল মাদরাসার সুপার ও সহকারী শিক্ষক মিলে মাদরাসার রোপিত একটি ফলন্ত কাঁঠাল গাছ কমিটির সভাপতি ও সদস্যদের না জানিয়ে এ গাছটি কর্তন করা হয়েছে। সেদিন ছিল ঈদের ছুটির দিন। বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নিতীমালা অনুযায়ী যে কোন উন্নয়নমুলক কাজ করতে গেলে ম্যনেজিং কমিটির মিটিং এর সিদ্ধান্ত অনুয়ায়ী কাজ করার কথা। কিন্তু মাদরাসার সুপার কোন সদস্যকে না জানিয়ে মাদরাসার সুপার ও একজন সহকারি শিক্ষক আনোয়ারা বেগম ম্যনেজিং কমিটিকে তোয়াক্কা না করে সরকারি নিতীমালা বহির্ভুত মনগড়া কাজটি করেছেন।
সহকারি শিক্ষক আনোয়ারা বেগম এর সাথে কথা বললে তিনি জানান মাদরাসা সংলগ্ন আমার জমিতে আমি গাছ রোপন করে গাছ কর্তন করেছি বলে দাবি করেন।
ম্যনেজিং কমিটির সদস্য শিক্ষক প্রতিনিধি মোঃ নঈমুল ইসলাম ও অভিভাবক সদস্য মোঃ রবিউল ইসলাম আমাদের প্রতিনিধিকে জানান মাদরাসা প্রতিষ্ঠা লগ্নে আমার হাত দিয়ে মাদরাসার জমিতে গাছ রোপন করা হয়েছিল। বর্তমানেও মাদরাসার জমিতে গাছটি হওয়ায় আজ বৃহস্পতিবার দুপুরে তার বাড়িতে ডেকে নিয়ে গাছ বিক্রি বাবদ ১ হাজার ৩শত টাকা আমার পকেটে জোর করে ঢুকিয়ে দেয়। অথচ আমি মাদরাসা ম্যনেজিং কমিটির একজন ( শিক্ষক প্রতিনিধি) সদস্য হওয়া সত্তেও আমাকে অবহিত করা হয়নি। ম্যনেজিং কমিটিকে কেন অবহিত না করিয়ে গাছটি কর্তন করা হল আমি এর সুষ্ঠ বিচার দাবি করছি।
মাদরাসার সুপার মোঃ রফিকুল ইসলাম জানান কাঠাল গাছটি মাদরাসা প্রতিষ্ঠা লগ্নে মাদরাসা ঘর সংলগ্ন জমিতে রোপন করা হয়েছিল। মাদাসা সংলগ্ন সহকারী শিক্ষক আলোয়ারা বেগম এর বাড়ি। বাড়ির ভবন নির্মাণ এর স্বার্থে গাছটি কর্তন করা হয়। গাছটি অপসারন করার কারনে এলাকাবাসি ক্ষুব্ধ। সহকারি শিক্ষক আনোয়ারা বেগম গাছটি অপসারন/কর্তন করা ঠিক করেনি। তবে আমরা ম্যানেজিং কমিটি নিয়ে সভা করে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান।
মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুিিক্তযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জনিান গাছটি কাটার পূর্বে আমাকে অবহিত করা হয়নি।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন     |     সাতক্ষীরায় বিএসএফের ছিনতাই হওয়া সেই অস্ত্র উদ্ধার     |     বীরগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা তরনী কান্ত রায়     |     বীরগঞ্জে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত     |     ঠাকুরগাঁওয়ে ৩টি এলএমজি, ২৪টি বন্দুক সহ অসখ্য গুলি উদ্ধার     |     ঝিকরগাছায় দপ্তরীর ছেলে বাড়ীতে ফিরলেন হেলিকপ্টারে!     |     ঝিকরগাছার পল্লী থেকে গৃহবধূর সখী লাশ উদ্ধার     |     মেহেরপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন পূণরায় সভাপতি ফরহাদ,সম্পাদক খালেক     |     ঝিনাইদহে পুর্ব শত্রুতার জেরে পুুকুরে বিষ দিয়ে মাছ নিধন, ২ লাখ টাকার ক্ষতি     |     সাতক্ষীরায় পৃথক স্থান থেকে দুই জনের মরদেহ উদ্ধার     |