ঢাকা, বুধবার, ২২শে মার্চ ২০২৩ ইং | ৮ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীর হত্যাকাণ্ডের ঘটনায় মামলা

মোঃ রেজাউলকরিম, লালমনিরহাট। লালমনিরহাটের পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৬৮) হত্যাকাণ্ডের ঘটনায় একজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে হত্যাকাণ্ডের শিকার ওয়াজেদ আলীর ছেলে রিফাত হাসান বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এজাহার সূত্রে জানা গেছে, গত শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৯টা থেকে রাত ১০টার মধ্যবর্তী সময়ে আসামি মো. নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবু (২৫) পরিকল্পিতভাবে অজ্ঞাতনামা আসামিসহ কয়েকজন তার বাবাকে বাড়ির সামনে পাকা রাস্তায় আটক করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করে পালিয়ে যায়।
আসামি নাহিদুজ্জামান পাটগ্রাম পৌর এলাকার রসুলগঞ্জ নিউ পূর্বপাড়ার মো. আব্দুস সামাদ প্রধানের ছেলে। আর নিহত এম ওয়াজেদ আলী ও আসামি নাহিদুজ্জামান প্রধান প্রতিবেশী।
খোঁজ নিয়ে জানা গেছে, পাটগ্রাম ফাতেমা প্রি ক্যাডেটের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছিলেন বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতা এম ওয়াজেদ আলী। ওই প্রি ক্যাডেট স্কুলে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন নাহিদুজ্জামান প্রধান। বার্ষিক পরীক্ষার খাতা মূল্যায়ন নিয়ে অধ্যক্ষের সাথে দ্বন্দ্ব সৃষ্টি হয় তার। এরপর থেকে নাহিদুজ্জামান ফাতেমা প্রি ক্যাডেট স্কুলে আর যায়নি।
এদিকে এম ওয়াজেদ আলী হত্যার পর থেকে নাহিদুজ্জামান বাড়ি থেকে পালিয়ে গিয়ে নিজের ফোনটি বন্ধ রাখেন। এ থেকেই সবার সন্দেহ সৃষ্টি হয় সে হত্যাকাণ্ডের সাথে জড়িত। এই হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে পাটগ্রাম থানার ওসি (তদন্ত) মো. আব্দুল মোত্তালিব সরকারকে।
এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, মামলার এজাহারনামীয় আসামিসহ অন্যান্য অজ্ঞাত আসামি গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। আশা করি আসামিরা খুব দ্রুত গ্রেফতার হবেন।
প্রসঙ্গত, গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাটগ্রাম পৌর এলাকার পাটগ্রাম পূর্বপাড়ার নিজ বাসার সামনে পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৬৮) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

You must be Logged in to post comment.

গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে রাণীশংকৈলে সংবাদ সম্মেলন     |     গাংনীতে সাংবাদিকবৃন্দের সাথে নবাগত উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতুর মতবিনিময় সভা     |     মাদারীপুরে হত্যা মামলায় ২৩ জনের ফাঁসি ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড     |     প্রধানমন্ত্রীর ঘর পেয়ে টাঙ্গাইলে ভূমি ও গৃহহীনরা পেল নতুন জীবন     |     শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে টাঙ্গাইলে শিক্ষকদের মানববন্ধন     |     এক স্কুলে পড়ে ১০ জোড়া যমজ ভাই-বোন      |     পরিষদ গঠনের ১৩ মাস পার না হতেই, স্বজনপ্রীতি, অনিয়ম, জন্ম সনদ গ্রহণে টাকা গ্রহণসহ নানা অভিযোগ গাংনীর সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউরের বিরুদ্ধে মেম্বরদের অনাস্থা ও পরিষদ বর্জনের ঘোষনা।     |     ঠাকুরগাঁওয়ে এবার লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে আম     |     লালমনিরহাটে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে সংবর্ধনা ও বাৎসরিক দোয়া মাহফিল     |     মেহেরপুরে মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি ছহিউদ্দীন বিশ্বাসের ৩৩ তম মৃত্যুবার্ষিকী পালন     |