ঢাকা, শনিবার, ২রা মার্চ ২০২৪ ইং | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে ষাড়ের গু‌তোই খামা‌রির মৃত্যু

মেহেদী হাসান,ফুলবাড়ী (‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি: দিনাজপু‌রের ফুলবাড়ী‌তে ষাঁ‌ড়ের শিংয়ের গু‌তোই ম‌শিয়ার রহমান (৬০) না‌মের এক খামা‌রির মৃত্যু হ‌য়ে‌ছে।
শুক্রবার বিকেলে ফুলবাড়ী উপ‌জেলার পার্শ্ববর্তী বিখ্যাত আমবাড়ী পশুহা‌টে ষাঁড় বিক্রয় কর‌তে গিয়ে ঐ ষাঁ‌ড়ের  শিং‌য়ের আঘা‌তে অতিরিক্ত রক্ত খরনে তার মৃত্যু হয়।
ম‌শিয়ার রহমান ফুলবাড়ী  উপ‌জেলার ৭নং শিবনগর ইউ‌নিয়নের দাদপুর পুরাতন বন্দর গ্রা‌মের বাসিন্দা। ‌পেশায় খামা‌রি ও গরু ছাগ‌লের প্রজনন করা‌তেন তি‌নি। পেশাগত কার‌নেই তার খামা‌রে দে‌শি বি‌দেশি ‌বি‌ভিন্ন জা‌তের ষাঁড় ও গা‌ভি পালন কর‌তেন। ঘাতক ষাঁড়‌টি দিন দিন বেপ‌রোয়া হ‌য়ে যা‌চ্ছিল ব‌লে তা বিক্রয় ক‌রতে গি‌য়ে‌ছি‌লেন সে সময় এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ম‌ফিজুল ইসলাম ব‌লেন, সকাল ৮টার দি‌কে আ‌মি সহ ম‌শিয়ার ঐ ষাঁড়‌টি নি‌য়ে আমবাড়ী পশুর হা‌টে যাই। দাম কম হওয়ায় বিকেলে গরু ফেরত আনার সময় ক্ষিপ্ত ষাঁড় পেছন থে‌কে তা‌কে আঘা‌ত ক‌রে। পায়ের উরু‌র জোড়ায় শিং ঢু‌কি‌য়ে দিলে মশিয়ার রহমান গুরুতর আহত হয় এবং রক্তপাত শুরু হয়। এসময় তার ক্ষত স্থান থেকে তিব্র বেগে র‌ক্ত ঝরতে থাকে। সা‌থে সা‌থে তা‌কে দিনাজপুর এম আব্দুর র‌হিম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নি‌য়ে গে‌লে কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।
এ‌দি‌কে মৃত্যুর খবর ছ‌ড়ি‌য়ে পড়‌লে তার বা‌ড়ি‌তে শো‌কের ছায়া নে‌মে আ‌সে। নিহ‌তের স্ত্রী শেফা‌লি বেগম কান্নাবজরিত ক‌ন্ঠে জানায়, এর আ‌গেও ঐ ষাঁড়টি দুবার ক্ষ‌তি করার চেষ্টা ক‌রে। অনাকা‌ঙ্খিত ক্ষ‌তি এড়া‌তে ষাঁড়‌টি বি‌ক্রি কর‌তে চে‌য়ে‌ছিল। সুস্থ মানুষ সকাল বেলা ষাঁড় নি‌য়ে হা‌টে গেল আর সন্ধ্যা বেলা লাশ হ‌য়ে বা‌ড়ি ফির‌লো।
নিহ‌তের ছে‌লে মক‌ছেদ আলী জানায়, সন্ধ্যায় মর‌দেহ বাসায় আনা হ‌য়ে‌ছে। লাশ দাফ‌নের প্রস্তু‌তি চল‌ছে।
স্থানীয় সূ‌ত্রে জানা যায়, এলাকার ম‌ধ্যে উৎকৃষ্ট খামা‌রি ছি‌লেন ম‌শিয়ার রহমান। তার খামা‌রে বি‌ভিন্ন উন্নত জা‌তের ছাগল ও গরু র‌য়ে‌ছে। গরু ছাগ‌লের প্রজনন করা‌তেন তিনি। দূর-দূরান্ত থে‌কে লোকজন গরু ছাগ‌লের প্রজনন করা‌তে আসত। যে গরু‌কে এত যত্ন কর‌তেন ভা‌গ্যের নির্মম প‌রিহা‌স, সেই গরুর আঘা‌তেই তার মৃত্যু হল।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে সাম্য ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠীর আন্ত:ক্লাব ইনডোর গেম অনুষ্ঠিত      |     লালমনিরহাটে জাতীয় বীমা দিবস পালিত     |     মেহেরপুরে ইজিবাইক-মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত-৩     |     বীমার মেয়াদ শেষ হয়েও টাকা পাচ্ছেননা ঠাকুরগাঁওয়ের গ্রাহকেরা      |     মেহেরপুরে জাতীয় বীমা দিবস-২০২৪ পালিত     |     আটোয়ারীতে জাতীয় বীমা দিবস পালিত     |     গাংনীর হিজলবাড়ীয়ায় মসজিদ কমিটি নিয়ে দ্ব›েদ্ব পাল্টা সংবাদ সম্মেলন     |     গাংনীতে সাধারন সদস্যপদে উপ নির্বাচন সাহারবাটি ইউপির ৩ নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী হাফিজুল সবার সেরা : ভোটার এলাকায় পোষ্টার শোভা পাচ্ছে     |     গাংনীতে আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |     রূপসায় এমপি সালাম মূর্শেদীর বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত      |