ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে উৎসব মুখুর পরিবেশে সুশৃঙ্খলভাবে ভোট গ্রহন চলছে।

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা সদর সহ ১৩টি উপজেলার ন্যায় ফুলবাড়ীতে উৎসব মুখুর পরিবেশে শান্তিপুর্ণ ও সুশৃঙ্খলভাবে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন চলছে।
সকাল ৯টা থেকে উপজেলা প্রশাসন সভাকক্ষে ভোট কেন্দ্রে ভোট গ্রহন চলছে। যা দুপুর ২টা পর্যন্ত চলবে।
ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার পাশাপাশি নিরাপত্তার দায়ীত্বে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোট কেন্দ্রে দায়ীত্বে থাকা রিটানিং কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষণ করছেন।
ফুলবাড়ী উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত জেলা পরিষদের ৯নং ওয়ার্ড।
এই ওয়ার্ড পুরুষ সদস্য পদে তিনজন ও নারী সদস্য পদে দুইজন প্রতিদ্বন্দীতা করছেন।
দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর রহমান প্রামানিক জানিয়েছেন,দিনাজপুরের ১৩টি উপজেলার ১৩টি কেন্দ্রে এক যোগে এ ভোট গ্রহন চলছে । এর মধ্যে ১২টি উপজেলার উপজেলা পরিষদ চত্তরে ও দিনাজপুর সদর উপজেলার  দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।
নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ১৩টি উপজেলায় ৩৫ জন ও সংরক্ষিত ৫টি নারী আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
তিনি আরো জানান, সুষ্ঠু ও শাস্তিপুর্ণভাবে ভোটগ্রহণের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেডসহ অতিরিক্তি আইন শৃংখলা রক্ষা বাহিনী নিয়োগ করা হয়েছে।
এ নির্বাচনে তৃণমুল পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিরা (পৌরসভার মেয়র ও কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন ভোটার হিসেবে ভোটাধিকার প্রয়োগ করবেন।
দিনাজপুর জেলায় মোট ভোটার ১ হাজার ৪৭৯ জন ভোটার ভোট প্রদান করবেন। এর মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৫০, বীরগঞ্জে ১৫৯ জন, কাহারোলে ৮১ জন, খানসামায় ৮১ জন, বোচাগঞ্জে ৯৪ জন, বিরলে ১৭১ জন, চিরিরবন্দরে১৫৯ জন, পার্বতীপুরে ১২৭ জন, ফুলবাড়ীতে ১০৭ জন, নবাবগঞ্জে ১২০ জন, বিরামপুরে ১০৭ জন, হাকিমপুরে ৫৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৬৮ জন ভোটার রয়েছেন। সবচেয়ে বেশী ভোটার রয়েছেন বিরল উপজেলায় ১৭১ জন।
এদিকে জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ভোট কেন্দ্র গুলোকে পোষ্টার-ব্যনার দিয়ে সাজানো হয়েছে ।

You must be Logged in to post comment.

আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা, ধাওয়া-পাল্টা ধাওয়া     |     গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন আহত     |     রানীশংকৈলে  ৩’শত মন্ডবে পালিত হলো বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পুজা      |     পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ     |     ফুলবাড়ীতে করোনার চতুর্থ ডোজ গ্রহনে আগ্রহ কম,নেই প্রচার প্রচারোনা।     |     ঘাটাইলে ইটভাটায় পুড়ছে বনের কাঠ     |     পঞ্চগড়ে ট্রাক্টর উল্টে নিহত ১, আহত ২     |     ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ     |     দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ না করার শর্তে ক্ষমা পেলেন ষোলটাকা ইউপি চেয়ারম্যান পাশা     |     পঞ্চগড়ের বাংলাবান্ধায় পালিত হল আন্তর্জাতিক কাস্টমস দিবস     |