ঢাকা, সোমবার, ১৮ই অক্টোবর ২০২১ ইং | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে  টিকা নিতে উপচে পড়া ভীড়,পুরুষের চেয়ে নারীর উপস্থিতি বেশি।

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল মঙ্গলবার টিকা নিতে উপচে পড়া ভীড়,পুরুষের তুলনায় নারীর উপস্থিতি বেশি লক্ষ করা গেছে।
স্বাস্থ্য কমপ্লেক্স কতৃপক্ষ বলছেন পূর্বের তুলনায় টিকা নিতে সাধারণ মানুষের মাঝে আগ্রহ বৃদ্ধি পাওয়ায় দিন দিন উপস্থিতি বাড়ছে টিকা কেন্দ্রে।
সরজমিনে গতকাল মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় টিকা নিতে আসা নারী-পুরুষরা দীর্ঘ লাইনে দাড়ীয়ে আছে। টিকা নিতে আসা নারী-পুরুষদের সারিবদ্ধ করতে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী এবং স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। দির্ঘক্ষণ অপেক্ষার পর টিকা নিয়ে আনন্দে বাড়ী ফিরছেন টিকা গ্রহনকারীরা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসা নারী পুরুষদের সাথে কথা বললে তারা বলেন, সরকার বিনামুল্যে টিকা দিচ্ছেন। টিকা নিয়ে মানুষ করোনা থেকে সুরক্ষিত রয়েছে, করোনার প্রভাব আনেকটাই কমে গেছে। তাই তারা উদ্বুদ্ধ হয়ে টিকা নিতে এসেছেন।
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, এপর্যন্ত উপজেলায় ৫৫ হাজার ৯০৭ জন টিকা নিতে রেজিষ্টেশন করেছেন। প্রথম ডোজ টিকা গ্রহন করেছে প্রায় ৩৮ হাজার এবং দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছে ২১ হাজার ৫০০শ জন। গত ১ আক্টোবর থেকে ৪ অক্টোবর পর্যন্ত প্রায় ১৩ হাজার রেজিষ্ট্রেশন হয়েছে এ উপজেলায়। গত সোমবার স্বাস্থ্য  কমপ্লেক্সে ১ হাজার ৯৫০ জনকে টিকা প্রদান করা হয়েছে।
জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মশিউর রহমান বলেন টিকা গ্রহনের কারনে পুর্বে তুলনায় বর্তমানে করোনার সংক্রমন ও মৃত্যুর হার কমেছে। টিকা নিয়ে মানুষ ভালো থাকছে। তিনি বলেন গত সোমবার রাত পর্যন্ত ৫৩ হাজার টিকা রেজিষ্ট্রেশন হয়েছে, যা গতকাল মঙ্গলবার সকালে দেখা গেছে ৫৬ হাজারে দাড়িয়েছে, এক রাতের মধ্যে তিন হাজার রেজিষ্ট্রেশন হয়েছে। এতে লক্ষ করা গেছে দিনদিন টিকা গ্রহনে সাধারণ মানুষের আগ্রহ বাড়ছে। প্রতিদিন দেড় হাজারেরও বেশী মানুষকে টিকা দেয়ার চেষ্টা করছি আমরা । গত ৪ আক্টোবর সোমবার একদিনে স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হজার ৯৫০ জনকে টিকা প্রদান করা হয়েছে। সরকার পৌর এলাকা থেকে শুরু করে ইউনিয়ন পর্যন্ত বিনা মুল্যে টিকা দান করছে, সে কারনে মানুষের মাঝে ব্যাপক আগ্রহ বৃদ্ধি পেয়েছে। 

You must be Logged in to post comment.

পঞ্চগড়ে আ.লীগের দলীয় মনোনয়ন পেতে সাবেক চেয়ারম্যান ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন     |     পঞ্চগড়ে তৃতীয় নিলাম মার্কেট স্থাপনের পরিকল্পনা     |     ইউপি নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান     |     রূপসায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা প্রার্থীদের মনোনয়ন পত্র জমা     |     কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন     |     ঠাকুরগাঁওয়ে রুহিয়া থানা পুলিশের গাড়ীর ধাক্কায় – ১ জন গুরুতর আহত ।     |     বীরগঞ্জে আদিবাসী মিলন মেলা অনুষ্ঠিত      |     ঠাকুরগাঁও হরিপুরে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে আওয়ামীলীগের ৪৬ জন প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করেছেন ।     |     ” হত্যা না আত্মহত্যা” ঠাকুরগাঁওয়ে গৃহবধুর রহস্যজনক  মৃত্যু !      |