ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের বাড়ী পেল ১৪৪ গৃহহীন পরিবার

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: মুজিব জন্মশতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ১৪৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির ব্যবস্থাপনাপত্র (দলিল) ও বাড়ীর চাবি হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি আনুষ্ঠানিকভাবে ১৪৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির মালিকানার দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোছা. শামীমা আক্তার জাহান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.নীরু শামসুন্নাহার, থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশ্রাফুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন, ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. ছামেদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. নবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক, ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন জানান, ফুলবাড়ী উপজেলার সাতটি ইউনিয়নের মোট ১৫টি পয়েন্টে প্রথম পর্যায়ে ৭৫৯টি,দ্বিতীয় পর্যায়ে ২শ টি এবং তৃতীয় পর্যায়ে ২২৮টি ঘর বরাদ্ধ দেতয়া হয়। প্রথম পর্যায়ের ঘর নির্মানের খরচ বরাদ্ধ ছিল এক লক্ষ্য একাত্তর হাজার টাকা, দ্বিতীয় পর্যায়ে এ ক লক্ষ্য একানব্বই হাজার টাকা এবং সর্বশেষ তৃতীয় পর্যায়ে জন্য বরাদ্ধ ছিল দুই লক্ষ ৫৯ হাজার ৫শ টাকা। তৃতীয় পর্যায়ের নির্মাধীন ২২৮টি ঘরের মধ্যে ১৪৪টি ঘরের কাজ সম্পন্ন হওয়ায় দুই শতাংশ খাস জমি বন্দবস্ত সহ উপকারভোগীদের মাঝে আজ তা হস্তান্তর করা হলো।

You must be Logged in to post comment.

পার্বতীপুরে নারী সহ তিন মাদক কারবারি আটক ছবি তুলতে গিয়ে পুলিশের বাধার মুখে সাংবাদিক     |     ডোমারে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।     |     পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮     |     গাংনীর নিরহঙ্কার সদালাপী আবু হানিফ মেম্বর আর নেই। হাজারো মানুষের ভালবাসায় দাফন সম্পন্ন     |     ডোমারে শারদীয় দূর্গাপুজায় এবারে থাকবে  সিসিটিভি ক্যামেরা বলছেন:পুলিশ     |     মাদারীপুর আদালত প্রাঙ্গনে বিচারপতির বৃক্ষরোপণ     |     লালমনিরহাটে ৫দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে     |     আটোয়ারীতে তথ্য মেলা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে     |     ফুলবাড়ীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত।     |