ঢাকা, সোমবার, ১৮ই অক্টোবর ২০২১ ইং | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বগুড়ার শেরপুরে পকেট কমিটি মাথায় ছাত্রদলের র‌্যালিক্যাপ কপালে জুটলো স্বেচ্ছাসেবকলীগের পদ

বাদশা আলম শেরপুর(বগুড়া)প্রতিনিধি:বগুড়ার শেরপুরের সুঘাট ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের নব ঘোষিত আংশিক কমিটিতে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদকের সুপারিশে ছাত্রদল কর্মীদের অন্তর্ভুক্ত করায় ৬ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় জোড়গাছা বাজারে বিক্ষোভ মিছিল করেছে পূর্বের কমিটির নেতা কর্মী সহ প্রায় শতাধিক নেতাকর্মীরা। বিক্ষোভে ছাত্রদল কর্মীদের কমিটি থেকে বাতিলের দাবি জানান নেতারা।
জানা যায়, ২০১৩ সালে উপজেলার সুঘাট ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ কমিটি গঠন করা হয়। এতে হাফিজুর রহমান হাদু সভাপতি ও আতিকুর রহমান রঞ্জু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এরপর থেকে এই কমিটি দায়িত্ব পালন করে আসছেন। এরই মধ্যে গত ৫ সেপ্টেম্বর রোববার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত দলীয় প্যাডে পূর্বের কমিটি বিলুপ্ত করে ৮ সদস্েযর একটি নতুন আংশিক কমিটি ঘোষনা করেন। ঘোষিত নতুন কমিটিতে গুয়াগাছি গ্রামের মজনু মিয়ার ছেলে ছাত্রদল কর্মী সেলিম রেজাকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদে ও আওলাকান্দি গ্রামের আব্দুল গফুরের ছেলে এ কে রঞ্জু আহম্মেদ কে সাংগঠনিক সম্পাদক পদ দেন। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয় সুঘাট ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মী সহ আওয়অমীলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে। এ ঘটনায় বিতর্কিত ওই দুইজনকে কমিটি থেকে বাদ দেয়ার প্রতিবাদে পুর্বের কমিটির নেতাকর্মীরা আওয়ামীলগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ৬ সেপ্টেম্বর সোববার সন্ধ্যায় জোড়গাছা বাজারে বিক্ষোভ মিছিল করেন।
বিক্ষোভে পূর্বের কমিটির সভাপতি হাফিজুর রহমান হাদু, সাধারণ সম্পাদক আতিকুর রহমান রঞ্জু তাদের বক্তব্যে বলেন, সুঘাট ইউনিয়নের বর্তমান কমিটিকে না জানিয়ে উপজেলা কমিটির নেতারা বিএনপি সমর্থিত কর্মীদের প্রবেশ করিয়ে ৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষনা করেন। এতে আমরা বিচলিত। অনতিবিলম্বে বিতর্কিত সেলিম ও রঞ্জুকে কমিটি থেকে বাদ দিয়ে দলীয় পরিশ্রমী কর্মীদের কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবি জানান।
এ ব্যাপারে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রেজাউল করিম সিপ্লব বলেন, শেরপুর উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবিদ হাসান সুমন ওই ২ জনের নাম দিয়ে সুপারিশ করার জন্য তাদের কমিটিতে অর্ন্তভুক্ত করে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। পরে শুনতে পারলাম যে তারা বিএনপির রাজনীতির সাথে জড়িত। পুর্বের কমিটির সাথে আলোচনা করে বির্তর্কিতদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হবে।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবিদ হাসান সুমন বলেন, বগুড়া ৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মাদ সিরাজের প্রতিষ্ঠানে চাকরী করার কারণে তাদের বিএনপির মিছিল করতে বাধ্য করেছিল। পরে তারা চাকরী ছেড়ে দিয়ে এলাকায় আমাদের সাথে রাজনীতি করছে।

You must be Logged in to post comment.

পঞ্চগড়ে আ.লীগের দলীয় মনোনয়ন পেতে সাবেক চেয়ারম্যান ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন     |     পঞ্চগড়ে তৃতীয় নিলাম মার্কেট স্থাপনের পরিকল্পনা     |     ইউপি নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান     |     রূপসায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা প্রার্থীদের মনোনয়ন পত্র জমা     |     কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন     |     ঠাকুরগাঁওয়ে রুহিয়া থানা পুলিশের গাড়ীর ধাক্কায় – ১ জন গুরুতর আহত ।     |     বীরগঞ্জে আদিবাসী মিলন মেলা অনুষ্ঠিত      |     ঠাকুরগাঁও হরিপুরে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা     |     ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে আওয়ামীলীগের ৪৬ জন প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করেছেন ।     |     ” হত্যা না আত্মহত্যা” ঠাকুরগাঁওয়ে গৃহবধুর রহস্যজনক  মৃত্যু !      |