ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪ ইং | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মদিন, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মহান এই নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আজ শনিবার সকাল ৭টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এ সময় তিনি কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থাকেন। এরপর একে একে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ ও সরকার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি শুরু করেছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছানোর বার্তা এবং ক্রিকেটে বাংলাদেশের জয় বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে সুখবর নিয়ে এসেছে।’

এর আগে সকাল ৬টা ৩০ মিনিটে দলের কেন্দ্রীয় কার্যালয়, ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন ও সারা দেশে সংগঠনের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শনিবার সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা সেখানে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।

বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে রয়েছে শেখ রাসেল স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ, ‘আমাদের ছোট রাসেল সোনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন, ‘উঠব জেগে, ছুটব বেগে’ শীর্ষক ভিডিও প্রদর্শন, সেলাই মেশিন বিতরণ, শিশু সমাবেশ, বইমেলা উদ্বোধন, শিশুদের আঁকা ‘আমার ভাবনায় ৭ মার্চ’ শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন ও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার সারাদিন ধরেই বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের রেকর্ড বাজানো হবে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে সারাদেশে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সস্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভা রয়েছে। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

You must be Logged in to post comment.

    |     ভূঞাপুরে স্ত্রী কর্তৃক স্বামীর পুরুষাঙ্গ কর্তন স্ত্রী গ্রেফতার     |     মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক এমপি     |     মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে           —- রাণীশংকৈলে এমপি সুজন     |     রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত     |     ঝিকরগাছায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিল     |     ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান     |     আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |