ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪ ইং | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক অনুষ্ঠান উপলক্ষে পঞ্চগড়ে রক্তদান ও চিকিৎসা ক্যাম্প

পঞ্চগড় প্রতিনিধি:নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উৎসব পালিত হচ্ছে। এ উপলক্ষে জেলা প্রশাসন স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প, শিশুদের জন্য চিত্রাংকন,কুইজ প্রতিযোগিতা, আলোচনাসভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও জেলার সকল মসজিদ,মন্দির, গীর্জায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।
রবিবার সকালে দিবসটি উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সিভিল র্স্জান কার্যালয় চত্বরে স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিশ^শান্তি পরিষদ জুলিও কুরি শান্তি পদক প্রদান করে। বঙ্গবন্ধু শান্তি প্রতিষ্ঠার জন্য যে দর্শন বুকে ধারণ করতেন তা শুধু বাংলাদেশের জন্য নয়, সারা বিশ্বের শান্তি প্রতিষ্ঠার জন্য ধারণ করেছেন। বঙ্গবন্ধু বলেছিলেন, সারা বিশ্ব দুই ভাগে বিভক্ত, একভাগে শোষক আর একভাগে শোষিত এবং তিনি ছিলেন শোষিতের পক্ষে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শান্তি প্রতিষ্ঠার জন্য কখনো আপসের পথে হাঁটেননি। একইভাবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন ধারণ করে বিশ্ব শান্তি স্থাপনের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। শান্তি প্রতিষ্ঠায় তিনি রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করে এবং আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের মুখে হাসি ফুটানো ও বয়স্ক ভাতা চালুসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শান্তি স্থাপন করেছেন।বঙ্গবন্ধু ছিলেন নির্যাতিত, শোষিতের পক্ষে। সারাজীবন তিনি সাধারণ মানুষের পক্ষে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর শান্তির বাণী ছড়িয়ে পড়ুক দেশ ও বিশ্ববাসীর কাছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
সিভিল সার্জন ডা. রফিকুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠাে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডা. মনসুর আলম, আধুনিক সদর হাসপাতালের সহকারী পরিচালক এওয়াইএম রাজিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আফরোজা ব্গেম রীনা বক্তব্য দেন।
দিবসটি উপলক্ষে সন্ধায় সরকারি মিলনায়তনে আলোচনাসভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

You must be Logged in to post comment.

    |     ভূঞাপুরে স্ত্রী কর্তৃক স্বামীর পুরুষাঙ্গ কর্তন স্ত্রী গ্রেফতার     |     মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক এমপি     |     মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে           —- রাণীশংকৈলে এমপি সুজন     |     রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত     |     ঝিকরগাছায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিল     |     ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান     |     আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |