ঢাকা, শনিবার, ১৩ই আগস্ট ২০২২ ইং | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলে সেন্টার অব এক্সিলেন্সে পরিনত হবে ——-এয়ার চীফ মার্শাল আব্দুল হান্নান

মোঃ রেজাউল করিম,লালমনিরহাট। বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল আব্দুল হান্নান বলেছেন, বিএসএমআরএএইউ এই অঞ্চলের জন্য সেন্টার অব এক্সিলেন্সে পরিনত হবে।
রবিবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট বিমান বাহিনী রক্ষণাবেক্ষণ ইউনিটের নিজস্ব জায়গায় দেশের প্রথম এভিয়েশন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সেশনের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।
সবার উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়টি ২০২০ সালে ঢাকা ক্যাম্পাসে যাত্রা শুরু করলেও এর স্থায়ী ক্যাম্পাস হবে লালমনিরহাটে। তার প্রস্তুতি হিসেবে ফিজিবিলিটি স্টাডি ও মাস্টার প্লান তৈরি করে একটি ত্রিপাক্ষিক চুক্তি হয়েছে চলতি বছরের ফ্রেব্রুয়ারি মাসে। তবে স্থায়ী ক্যাম্পাস তৈরি না হওয়া পর্যন্ত বিমান বাহিনীর নিজস্ব জায়গায় অস্থায়ী একটি একাডেমীক ভবন ও একটি আবাসিক ভবন দিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজ চলমান থাকছে।
তিনি আরও বলেন, এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি স্বপ্নের প্রকল্প। বিশ্ববিদ্যালয়টি অত্র অঞ্চলের একটি সেন্টার অব এক্সিলেন্সে পরিনত হবে। আগামী ২০৪১ সালের মধ্যে মধ্যে দেশে একটি এভিয়েশন হাবে রুপান্তরিত হবে। বিশ্বব্যাপী এভিয়েশন এন্ড অ্যারোস্পেসের জন্য বিএসএমআরএএইউ একটি কৌশল গত হাতিয়ার হিসেবে কাজ করবে। এটি উত্তরাঞ্চলের তরুণ প্রজন্মের জন্য একটি সম্ভাবনার নতুন দিগন্ত উন্মেচিত হবে।
এসময় অনুষ্ঠানে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় এবং প্রো-ভিসি, সেনাবাহিনী, র্যাব ও পুলিশের উদ্ধর্তন কর্মকর্তা, জেলা প্রশাসক আবু জাফর, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক এডভোকেট মতিয়ার রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপন ,প্রিন্টিং, ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

মেহেরপুরে অনুমোদন ছাড়াই সনো মেডিকেল সার্ভিসেস এবং মা ও শিশু চিকিৎসা সেবা কেন্দ্র চালু। সিভিল সার্জন জানেন না।     |     আজ ১২ আগস্ট, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি’র স্মরণে ফুটবল ট্রুনামেন্টের উদ্বোধন     |     বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত     |     রূপসায় ঘাটভোগ ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতিমূলক সভা।     |     গাংনীর বেতবাড়ীয়া গ্রামে নিম্নমানের ইটের রাবিশ দিয়ে রাস্তা নির্মাণ । দেখার কেউ নেই     |     ঠাকুরগাঁওয়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত     |     ঝিকরগাছায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ফ্রি ফ্রিল্যান্সিং ট্রেনিং প্রদান     |     পঞ্চগড়ে চাকরির জন্য দেয়া টাকা ফেরতসহ বিচারের দাবিতে প্রতারকের বাড়িতে লাশ     |     মেহেরপুরে ৩ ভাই হত্যা মামলার পলাতক আসামীর আত্মসমর্পণ     |     ক্ষতিপুরনের দাবীতে বড়পুকুরিয়া খনি এলাকার ক্ষতিগ্রস্তদের বিক্ষোভ ও মানববন্ধন। * দাবি আদায় না হলে ২৮ আগষ্ট থেকে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী*     |