ঢাকা, রবিবার, ২১শে এপ্রিল ২০২৪ ইং | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের ভাষানদল হোগলপাতি জনগুরুত্বপূর্ণ ঝুঁকিপূর্ণ কালভার্ট, শিক্ষার্থী সহ এলাকাবাসীর দুর্ভোগ

এস.এম. সাইফুল ইসলাম কবির,বাগেরহাট:বাগেরহাটের মোরেলগঞ্জের ভাষানদল- হোগলপাতি গ্রামের স্যযোগকারী কালভার্টটি খালের মধ্যে পড়ে আছে। দুই পাড়ের সংযোগ মাটি না থাকায় কারেন ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীর।
সরেজমিনে জানা গেছে, নিশানবাড়িয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভাষানদল-হোগলপাতি খালের এ জনগুরুত্বপূর্ণ দীর্ঘ ৫-৬ বছর ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। কালভার্ট ওয়ালের ইট বেয়ে ঝুুঁকি নিয়ে শিক্ষার্থী সহ এলাকাবাসী চলাচল করতে হয়। ওয়াল ইটে ওঠার সময় পড়ে কর্দমাক্ত হয়ে বাড়ি ফিরতে হয়।জোয়ারের সময় পার হতে পানিতে ভিজতে হয়।
এ পুল দিয়ে প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠান সহ মোরেলগঞ্জগামী কয়েক হাজার মানুষ পারাপার হয়।আবুল হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়, হোগলপাতি মাধ্যমিক বিদ্যালয়,এইচভিএস হাজি নুরুউদ্দিন দাখিল মাদ্রাসা, হেফজখানার শিক্ষার্থী সহ মিতালি বাজার, মৃধার বাজার ও কয়েকটি মসজিদের লোকজনও যাতায়াত করে।
স্থানীয় বাসিন্দা হায়দার আলী শিকদার,ব্যবসায়ী ইউনুস আলী বলেন,২০১০ সালে এ কালভার্টটি নির্মান করা হয়। বর্তমানে এটি ঝুঁকিপূর্ণ। সিমেন্টের ফাঁকা স্লিপারের উপর দিয়ে ঝুঁকি নিয়ে চলতে হয়।
মাদ্রাসা শিক্ষার্থী জেরিন, সাদিয়া আকতার, মেহবাহ হোসেন জানায়, স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে এ কালভার্ট দিয়ে চলাচল করতে হয়।
এ ওয়ার্ডের ইউপি সদস্য জাহিদুল ইসলাম বলেন, পুলটি দীর্ঘ কয়েক বছর ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুলটি জরুরী ভিত্তিতে পুননির্মাণ প্রয়োজন।
ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বলেন, এটি নির্মাণেই যথেষ্ট ত্রুটি ছিল। এখন ভাঙ্গাচোরা অবস্থায় খালের মধ্যে অবস্থান করেছ। ইতোমধ্যে বিষয়টি উপজেলা প্রকৌশিলীকে জানানো হয়েছে। আপাতত যাতায়তের উপযোগী করাার চেষ্টা চলছে। বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে কালভার্টটি নতুন করে নির্মান করা হবে।
উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, ভাষান্দল ও হোগলপাতি গ্রামের ভাঙা কালভার্ট থেকে জনসাধারণ চলাচলে দুর্ভোগের কথা শুনেছেন। আপাতত বরাদ্দ না থাকায় চেয়ারম্যানকে পরিষদের বরাদ্দ থেকে সংস্কার করে চলাচলের উপযোগী করে দেওয়ার জন্য বলা হয়েছে। পরবর্তীতে বরাদ্দ আসলে কালভার্টটি পুনর্র্নিমাণ করা হবে

You must be Logged in to post comment.

আটোয়ারীতে শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সাধারণ সভা     |     আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুর রাজ্জাক এঁর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     |     ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ     |     মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |