ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৈকালিন স্বাস্থ্য সেবার প্রথম দিনে ফুলবাড়ীতে সেবা নিল একজন রোগী।

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়িতে বৃহস্পতিবার (৩০মার্চ) বৈকালিন স্বাস্থ্য সেবা কার্যক্রম উদ্বোধনের প্রথম দিনে একজন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।এরপর আর কোনো রোগী আসেনি।
প্রথম সেবা গ্রহণকারীর রোগীর নাম কানিজ আক্তার(৫৩)।সে উপজেলার রাজারামপুর সিন্দুর হাটা এলাকার মোজাম্মেল হকের স্ত্রী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থপেডিক্স ও ট্রমা সার্জন ডাক্তার মোঃ মাহবুবুর রহমান প্রথম চিকিৎসা সেবা প্রদান করেন।
প্রথম দিনে রোগী দেখার দায়িত্বে ছিলেন অর্থপেডিক্স ও ট্রমা সার্জন ডাক্তার মাহবুবুর রহমান ও  সহকারী সার্জন ডাক্তার মোঃ আলমগীর কবির ।
এর আগে বিকেল সাড়ে তিনটার দিকে দিনাজপুর জেলা সিভিল সার্জন ডক্টর এএইচএম বোরহান -উল ইসলাম সিদ্দিকী ফিতা কেটে আনুষ্ঠানিক বৈকালিন স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।পরে বিকেল চারটায়  কানিজ আক্তার নামে এক রোগীকে সেবা দানের কার্যক্রম শুরু হয়।
প্রথম সেবা গ্রহণকারী কানিজ আক্তার বলেন, দীর্ঘ দিন থেকে আমার কোমর ও কোমরের নিচে ব্যাথা হয়। অনেক ডাক্তারের কাছে চিকিৎসা গ্রহন করি। অনেক টাকা খরচ করেছি ।
তিনি বলেন, সরকারী হাসপাতালেই ভালো চিকিৎসা ব্যবস্থা করেছে এটা শুনে এসে চিকিৎসা নিতে এসেছি। আমাকে অনেক ভালো করে দেখেছেন।কিছু ওষুধ লিখে দিয়েছেন।
স্বাস্থ্য কমপ্লেক্সে মাকে চিকিৎসা করাতে আসা
কানিজ আক্তারের ছেলে মাজহারুল ইসলাম বলেন,আমরা অনেক সময় বাহিরে চিকিৎসা করাতে গিয়ে প্রতারিতি হয়ে থাকি। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে এই সেবা দিলে ভালো হবে এই আসা নিয়েই মাকে এখানে চিকিৎসা করাতে এসেছি।ডাক্তার মাকে ভালো করে দেখে কিছু ওষুধ দিয়েছেন।সরকারের
এই উদ্যোগটিতে সাধারণ মানুষ অনেক উপকৃত হবেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাগেছে, সপ্তাহে দুদিন দুজন কনসালটেন্ট এবং অন্য দিনগুলোতে মেডিকেল অফিসার গন বৈকালিন চিকিৎসা সেবা প্রদান করবেন।
দুপুর আড়াইটার থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত রিসিভ সনে রোগীদের সিরিয়াল গ্রহন করা হবে।
অধ্যাপক চারশত টাকা, সহকারী অধ্যাপক তিনশ টাকা,সহযোগী অধ্যাপক দুইশ টাকা এবং এম বিবিএস একশ পঞ্চাশ টাকা ফি দিয়ে রোগীরা চিকিৎসা সেবা নিতে পারবেন।
বৈকালিন চিকিৎসা সেবা প্রথম দিনের কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মশিউর রহমান বলেন, সারাদেশে পাইলট প্রকল্পে ৩৯টি স্বাস্থ্য কমপ্লেক্সে,এর মধ্যে দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিন স্বাস্থ্য সেবা প্রথম শুরু হয়েছে। প্রথম দিনে একজন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। আশা রাখছি রোগীদের বেশ সাড়া পাওয়া যাবে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |