ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বড় মিছিল ছিলো রূপসার কামালের, প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে খুলনা পরিণত হয় মিছিল নগরীতে

খুলনা প্রতিনিধি : খুলনার সার্কিট হাউস মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে গত শনিবার গোটা নগরী পরিণত হয়েছিলো মিছিল আর মিছিলে। দলীয় নেত্রীকে এক নজর দেখা ও তার মুখে কিছু শোনার আকাংখা নিয়ে সকাল থেকে বিভিন্ন জেলা উপজেলা থেকে দলে দলে নেতা-কর্মিরা ছুটতে থাকে সার্কিট হাউস অভিমুখে। এদিকে জনসভা শেষ হলেও শেষ হয়নি নেতা কর্মীদের আনন্দ-উল্লাস। দলীয় নেত্রীর আগমন ঘিরে কার কি অবদান ছিলো এ গল্পও চলছে মুখে মুখে। এমন এক গল্পের শিরোনাম হয়েছে জেলার রূপসা উপজেলার ৩ নং নৈহাটী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোস্তফা কামাল।
দলীয় একটি সূত্র জানায়, বিপুল সংখ্যক নেতা-কর্মি ও সমর্থক নিয়ে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করেন সাবেক ওই চেয়ারম্যান। নারী-পুরুষ মিলে ১৩ হাজার লোক ছিলো তার পদযাত্রায়। দলীয় জরিপ ও গোয়েন্দা সংস্থার রিপোর্টে উঠে এসেছে এ তথ্য। খবরটি ছড়িয়ে পড়ে জেলা থেকে কেন্দ্রীয় নেতাদের কান পর্যন্ত। জনসভা সফল করতে অন্যান্য নেতা-কর্মিদের মত সাবেক ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা কামাল ও তার কর্মি-সমর্থক নিয়ে রওনা হন। এদিকে প্রধানমন্ত্রীর জনসভায় তার যোগদানের পূর্ব ঘোষিত খবরে সকাল থেকে নারী-পুরুষ দলে দলে ছুটতে থাকে কামালের বাগমারা গ্রামস্থ বাড়িতে। বিশেষ করে নারীরা বাড়ী ও পুরুষরা খুলনা-মংলা মহাসড়কে জড়ো হতে থাকে। বেলা ১২টার দিকে সাবেক ওই চেয়ারম্যান লোকজনসহ রওনা হন সার্কিট হাউস অভিমুখে। তার লোকের বহর একের বাড়তে থাকে। মিছিলের বহর যেন শেষই হতে চাইনা। ব্যাপক লোক সমাগমের খবর পেয়ে পরিস্থিতি সামলাতে চলে আসেন রূপসা থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলামসহ ডিবি পুলিশের একটি দল। তবে এই জনসমর্থনে ইর্ষ্ণান্বিত হয়ে একটি পক্ষ নানাভাবে পদযাত্রা ব্যার্থ করার চেষ্টা করে নিজেরাই ব্যার্থ হয়েছে বলে কামালের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে। মোস্তফা কামালের মিছিল ও পদযাত্রায় বিভিন্ন ব্যাবসায়ী, শিক্ষক, চাকুরিজীবী, সাধারণ শ্রমিক, দিনমজুরসহ বিন্নি শ্রেনীপেশার মানুষ অংশ গ্রহণ করে। তবে এর মধ্যে বেশি ছিলো নারীদের অংশ গ্রহণ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা আলহাজ শাহাজন শেখ, স. স আইয়ুব আলী, মো. হানিপ, চিংড়ি বনিক সমিতির সভাপতি আব্দুল মান্নান শেখ, প্রদীপ পাল, রেজাউল ইসলাম রেজা, মফিজুল ইসলাম, মো. জামাল, নাসির উদ্দীন সজল, রকিব উদ্দীন, সাবেক ইউপি সদস্য মাহাবুব, বাবর আলী, হুমায়ুন কবীর হুমা, ড. রেজাউল ইসলাম, গোলাম মাওলা, লিয়াকাত হোসেন, আতিয়ার গাজী, হারুন শেখ, আব্দুল্লাহ, বাবু, হুমায়ুন, শাহাজান ব্যাপারী, হারেজ, আদম প্রমূখ।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |