ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বড় মিছিল ছিলো রূপসার কামালের, প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে খুলনা পরিণত হয় মিছিল নগরীতে

খুলনা প্রতিনিধি : খুলনার সার্কিট হাউস মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে গত শনিবার গোটা নগরী পরিণত হয়েছিলো মিছিল আর মিছিলে। দলীয় নেত্রীকে এক নজর দেখা ও তার মুখে কিছু শোনার আকাংখা নিয়ে সকাল থেকে বিভিন্ন জেলা উপজেলা থেকে দলে দলে নেতা-কর্মিরা ছুটতে থাকে সার্কিট হাউস অভিমুখে। এদিকে জনসভা শেষ হলেও শেষ হয়নি নেতা কর্মীদের আনন্দ-উল্লাস। দলীয় নেত্রীর আগমন ঘিরে কার কি অবদান ছিলো এ গল্পও চলছে মুখে মুখে। এমন এক গল্পের শিরোনাম হয়েছে জেলার রূপসা উপজেলার ৩ নং নৈহাটী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোস্তফা কামাল।
দলীয় একটি সূত্র জানায়, বিপুল সংখ্যক নেতা-কর্মি ও সমর্থক নিয়ে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করেন সাবেক ওই চেয়ারম্যান। নারী-পুরুষ মিলে ১৩ হাজার লোক ছিলো তার পদযাত্রায়। দলীয় জরিপ ও গোয়েন্দা সংস্থার রিপোর্টে উঠে এসেছে এ তথ্য। খবরটি ছড়িয়ে পড়ে জেলা থেকে কেন্দ্রীয় নেতাদের কান পর্যন্ত। জনসভা সফল করতে অন্যান্য নেতা-কর্মিদের মত সাবেক ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা কামাল ও তার কর্মি-সমর্থক নিয়ে রওনা হন। এদিকে প্রধানমন্ত্রীর জনসভায় তার যোগদানের পূর্ব ঘোষিত খবরে সকাল থেকে নারী-পুরুষ দলে দলে ছুটতে থাকে কামালের বাগমারা গ্রামস্থ বাড়িতে। বিশেষ করে নারীরা বাড়ী ও পুরুষরা খুলনা-মংলা মহাসড়কে জড়ো হতে থাকে। বেলা ১২টার দিকে সাবেক ওই চেয়ারম্যান লোকজনসহ রওনা হন সার্কিট হাউস অভিমুখে। তার লোকের বহর একের বাড়তে থাকে। মিছিলের বহর যেন শেষই হতে চাইনা। ব্যাপক লোক সমাগমের খবর পেয়ে পরিস্থিতি সামলাতে চলে আসেন রূপসা থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলামসহ ডিবি পুলিশের একটি দল। তবে এই জনসমর্থনে ইর্ষ্ণান্বিত হয়ে একটি পক্ষ নানাভাবে পদযাত্রা ব্যার্থ করার চেষ্টা করে নিজেরাই ব্যার্থ হয়েছে বলে কামালের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে। মোস্তফা কামালের মিছিল ও পদযাত্রায় বিভিন্ন ব্যাবসায়ী, শিক্ষক, চাকুরিজীবী, সাধারণ শ্রমিক, দিনমজুরসহ বিন্নি শ্রেনীপেশার মানুষ অংশ গ্রহণ করে। তবে এর মধ্যে বেশি ছিলো নারীদের অংশ গ্রহণ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা আলহাজ শাহাজন শেখ, স. স আইয়ুব আলী, মো. হানিপ, চিংড়ি বনিক সমিতির সভাপতি আব্দুল মান্নান শেখ, প্রদীপ পাল, রেজাউল ইসলাম রেজা, মফিজুল ইসলাম, মো. জামাল, নাসির উদ্দীন সজল, রকিব উদ্দীন, সাবেক ইউপি সদস্য মাহাবুব, বাবর আলী, হুমায়ুন কবীর হুমা, ড. রেজাউল ইসলাম, গোলাম মাওলা, লিয়াকাত হোসেন, আতিয়ার গাজী, হারুন শেখ, আব্দুল্লাহ, বাবু, হুমায়ুন, শাহাজান ব্যাপারী, হারেজ, আদম প্রমূখ।

You must be Logged in to post comment.

লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাদ্রাসা ছাত্র নিহত     |     ২৪শ পিছ ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গাংনীতে অবৈধভাবে নদীর মাটি কেটে বিক্রি। প্রশাসনকে অবহিত করার পরও নেয়া হয়নি ব্যবস্থা     |     পার্বতীপুরে ট্রেন লাইনচ্যুতির  ৯ ঘন্টা পর উত্তরবঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক      |     রংপুর বিভাগীয় প্রাক-বাজেট আলোচনা সভা অনু‌ষ্ঠিত     |     মেহেরপুরে মাদকসহ পাঁচারকারি গ্রেফতার : র‌্যাবের ব্রিফিং     |     জমকালো আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো  ঢাকায় অবস্থিত ফুলবাড়ীবাসির মিলনমেলা      |     ঝিকরগাছা থানার দু’এএসআইসহ এক কনস্টেবলের বিদায় সংবর্ধনা     |     ঝিকরগাছায় পেন ফাউন্ডেশনের উদ্যোগে কিশোরীদের উঠান বৈঠক অনুষ্ঠিত     |     স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই: এমপি শিমুল     |