ঢাকা, রবিবার, ২৭শে নভেম্বর ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবীতে মাদারীপুরে পরিবহন ধর্মঘট ॥ যাত্রীদের চরম দুর্ভোগ

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কে ইজিবাইক, নসিমন, ভটভটিসহ তিন চাকার সকল ধরনের যানবাহন চলাচল বন্ধের দাবীতে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মাদারীপুর জেলা বাস মালিক সমিতি। আজ শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে এ ধর্মঘট। এতে করে যাত্রীরা চরম দুর্ভোগে পরছেন। তবে সকাল থেকে রাজধানীসহ দেশের অন্য জেলায় বাস চলাচল করলেও ফরিদপুরের উদ্যোশে ছেড়ে যায়নি কোন পরিবহন। এদিকে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ফরিদপুর জেলায় বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে দাবী করেছেন বিএনপি নেতা-কর্মীরা।
বাস ও মিনিবাস মালিক সমিতির নেতারা জানান, উচ্চ আদালতে নিষেধ থাকার পরেও দীর্ঘ দিন ধরে মহাসড়কে তিন চাকার অবৈধ যানবাহন চলাচল করায় প্রায়ই দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে মানুষ। তাই মহাসড়কে এই অবৈধ যনবাহন চলাচল বন্ধের দাবীতে দুইদিনের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।
মাদারীপুর জেলা বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলেন, ১২ নভেম্বরের ফরিদপুর বিভাগীয় গণ সমাবেশে মাদারীপুর থেকে নেতা-কর্মীদের যাতায়াতের বাঁধা সৃষ্টি করতে পরিকল্পিতভাবে পরিবহন বন্ধ রাখা হয়েছে। এতে সরকার দলীয় লোকজন জড়িত বলেও দাবী করেন বিএনপির নেতারা।

ফরিদপুরগামী মামুন মুন্সী নামে একযাত্রী বলেন, আমি আমার মাকে নিয়ে ফরিদপুর ডাক্তার দেখাতে যাবো। কিন্তু বাসস্ট্যান্ডে এসে জানতে পারি ফরিদপুরের গাড়ি চলবে না। পরিবহন ধর্মঘট। এই অবস্থায় এখন আমি কি করব।
মাদারীপুর থেকে ফরিদপুরে চলাচলকারী শাহফরিদ পরিবহনের মালিক দেলোয়ার হোসেন জানান, মালিকপক্ষের সিদ্ধান্ত মোতাবেক দুইদিন শুধুমাত্র ফরিদপুরে পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এরবাইরে আর কিছুই বলা যাচ্ছে না।
মাদারীপুর বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার জানান, মাদারীপুর থেকে রাজধানী ঢাকাসহ সারা বাংলাদেশে পরিবহন চলাচল করছে। কিন্তু মাদারীপুর থেকে ফরিদপুর সরাসরি কোন বাস ছেড়ে যাচ্ছে না। মহাসড়কে অবৈধ যানবাহন চলাচলের কারনেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মাদারীপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহান বলেন, শনিবার মাদারীপুর, গোপালগঞ্জ, রাজবাড়ি, ফরিদপুর ও শরিয়তপুর এই ৫ জেলা নিয়ে বিএনপির গণ মহাসমাবেশ ফরিদপুরে হবে। এই বিভাগীয় সমাবেশে সাধারণ নেতাকর্মীদের উপস্থিতি কমাতে ধর্মঘট ডাক দিয়েছে মালিক সমিতি। এই তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

You must be Logged in to post comment.

দেরীতে হলেও ৮৭ লাখ টাকা ব্যয়ে ঐতিহাসিক মুজিবনগর আম্রকানন পরিচর্যার উদ্যোগ প্রশংসনীয়     |     ফুলবাড়ীতে বিনামুল্যে আইন সহায়তা পেতে লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ বিষয়ক সমন্বয় সভা।     |     নবাবগঞ্জে মানবতার কল্যাণে মানবিক দেওয়ালের যাত্রা শুরু     |     এক গৃহবধু’র লাশ রেলষ্টেশনের সীমানা রেলিং-এ ঝুলছিল, নানা গুঞ্জন, হত্যা না আত্মহত্যা!     |     মেহেরপুরের গাংনীতে বিদ্যুৎ স্পৃষ্টে অটোভ্যান চালকের মৃত্যু     |     নিখোঁজের দুইদিন পর নদীর পাড়ে মিলল গৃহবধুর মরদেহ     |     বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে ডাসারে দু’পক্ষের মাঝে সংঘর্ষ \ মহিলাসহ আহত-২৫     |     টাঙ্গাইলে বারোমাসী মহৌষধী ‘ননী ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে     |     আগামী মাসেই ব্যাংকগুলোর ডলার সংকট দূর হবে। –এফ সালমান রহমান     |     টাঙ্গাইলে প্রাণবন্ত বিশ্বকাপ ফুটবল     |