ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন 

মনিরুজ্জামান সুমনঃ মাগুরা রিপোর্টার্স ইউনিটির বিরুদ্ধে অপপ্রচার, মিথ্যাপ্রচার, চক্রান্ত ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৬ আগষ্ট শনিবার মাগুরা শহরের রুহানি টাওয়ারের হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি মোঃ আলী আশরাফ, সাংগঠনিক সম্পাদক মিরাজ আহমেদ, কোষাধ্যক্ষ খন্দকার নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ শাহীন খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক সজীব বিশ্বাস, সহ-সাংগঠনিক সম্পাদক ইমান উদ্দিন ,আইন উপদেষ্টা হাবিবুর রহমান ,কার্যনির্বাহী সদস্য রিকো শিকদার, সদস্য মন্নুজান খাতুন ,সদস্য রিয়াজুল ইসলাম ,সদস্য নাঈমুর রহমান ,সদস্য গিয়াস উদ্দিন চঞ্চল ,সদস্য মহসিন বিশ্বাস, সদস্য পাভেল বিশ্বাস ,সদস্য সাইফুল ইসলাম,সাংবাদিক হুমায়ুন কবির, বিশিষ্ট লেখক কবি সাহিত্যিক শাহাবুদ্দিন, সাংবাদিক মিজানুর রহমানসহ অন্যান্যরা।
উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আলী আশরাফ । তিনি বলেন,৬ জুলাই থেকে ধারাবাহিকভাবে   সামাজিক যোগাযোগ মাধ্যমে মাগুরা রিপোর্টার্স ইউনিটি অফিসিয়াল- পেজ নামক একটি ভুয়া ফেসবুক আইডি খুলে মাগুরা রিপোর্টার্স ইউনিটি ও ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলীর বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণিত বিভ্রান্তিকর কুরুচিপূর্ণ পোষ্ট করতে থাকে। এতে মাগুরা রিপোর্টার্স ইউনিটির সুনাম ক্ষুন্ন হয়েছে এর সাথে জড়িতদের আইনের আওতায় এনে  দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।
এছাড়াও আরো দু এক জন অপসংবাদিক তাদের ফেসবুক পেজ থেকে একইভাবে মাগুরা রিপোর্টার্স ইউনিটি ও ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানহানিকর পোষ্ট করেছে।  এ ঘটনায় আইনানুগ  ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন সময় সাংবাদিকদের জড়িয়ে মুক্ত সাংবাদিকতাকে বাধা গ্রস্থ করার জন্য অপপ্রচার করে আসছে বিভিন্ন কুচক্রি মহল। এরই প্রতিবাদের আয়োজিত সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিরাজ তিনি বলেন, মাগুরা রিপোর্টার্স ইউনিটি অত্যন্ত সুনামের সাথে  কার্যক্রম পরিচালিত করে আসছে এবং সাংবাদিকদের একটি প্রতিষ্ঠিত ও স্বনামধন্য সংগঠনে রূপান্তরিত হয়েছে  । একটি মহল এই সুনামে ঈর্ষান্বিত হয়ে মাগুরা রিপোর্টার্স ইউনিটিকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে । আমরা আইনিভাবে মোকাবেলা করব।সেই সাথে সবাই বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানান।
 সবশেষে সংবাদ সম্মেলনে আগত সাংবাদিকদের এবং উপস্থিত ব্যক্তিবর্গ কে উপস্থিত হওয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

You must be Logged in to post comment.

পার্বতীপুরে নারী সহ তিন মাদক কারবারি আটক ছবি তুলতে গিয়ে পুলিশের বাধার মুখে সাংবাদিক     |     ডোমারে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।     |     পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮     |     গাংনীর নিরহঙ্কার সদালাপী আবু হানিফ মেম্বর আর নেই। হাজারো মানুষের ভালবাসায় দাফন সম্পন্ন     |     ডোমারে শারদীয় দূর্গাপুজায় এবারে থাকবে  সিসিটিভি ক্যামেরা বলছেন:পুলিশ     |     মাদারীপুর আদালত প্রাঙ্গনে বিচারপতির বৃক্ষরোপণ     |     লালমনিরহাটে ৫দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে     |     আটোয়ারীতে তথ্য মেলা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে     |     ফুলবাড়ীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত।     |