ঢাকা, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলায় ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। ৯ আগষ্ট সারা দেশের ন্যায় গাংনীতেও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ৪য় পর্যায়ের (২য় ধাপে) ৩১ টি পরিবারের উপকারভোগীদের মাঝে ২ শতক জমি ও গৃহ হস্তান্তর করা হয়।
আজ বুধবার সকাল ১০ টার সময় গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি(চেয়ারম্যান),সরকারী কর্মকর্তা,সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ,উপকারভোগীদের উপস্থিতিতে গৃহ হস্তান্তর করা হয়।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নাদির হোসেন শামীম এর সভাপতিত্বে অনুষ্ঠিত জমি ও গৃহ হস্তান্তর সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর -২ গাংনী আসনের মাননীয় সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক নবাগত শামীম হোসেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক,গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সিরাজুল ইসলাম স্যার,জাতীয় পার্টি (জেপি) জেলা সভাপতি আব্দুল হালিম প্রমুখ।
প্রধান মন্ত্রী ভিডিও কনভারেন্সের মাধ্যমে সারা বাংলাদেশে ২২ হাজার ১০১ টি গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন ঘোষনা করার পর উপকারভোগীদের হাতে জমি ও গৃহ স্থানীয় অতিথিবৃন্দ হস্তান্তর করেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী নিরঞ্জন চক্রবর্তীর সঞ্চালনায় অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন, সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, ষোলটাকা চেয়ারম্যান আনোয়ার হোসেন পাশা,ধানখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের গাংনী পৌর শাখার সভাপতি একরামুল হক, উপজেলা কৃষি অফিসার ইমরান হোসেন, গাংনী উপজেলা প্রেস ক্লাবের উপদেষ্টা আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ্ ।
শুরুতেই ভুমিহীন-গৃহহীনদের গৃহ নির্মাণের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন,গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নাদির হোসেন শামীম।
তিনি বলেন, গাংনী উপজেলাকে ভূমিহীন গৃহহীন মুক্ত ঘোষনা করার লক্ষ্যে কার্যক্রম গ্রহন করা হয়েছে। এছাড়াও যাদের জমি নেই তাদের জমি ক্রয় করে গৃহ নির্মাণ করে দেয়া হবে।তিনি আরও বলেন, গাংনী উপজেলায় ১ম পর্যায়ে ১৭ টি ,২য় পর্যায়ে ৬২ টি এবং ৩য় পর্যায়ে ৩৯ টি ও ৪২ টি ৪র্থ পর্যায়ে ৫ ও ৩১ টি গৃহ নিমার্ণের কাজ সমাপ্ত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র ধানখোলা ইউনিয়নে ৩১ টি গৃহের জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।
সভায় রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা,্ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপকার ভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

পিতৃভুমিতে ফুলে ফুলে শিক্ত হলেন পুলিশ সুপার শফিক      |     শৈলকুপায় হত্যা মামলাকে পুঁজি করে দোকান লুটের অভিযোগ     |     ঝিকরগাছায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাবিং শিশু পুরস্কার পেলো সাফওয়ান ইবনে ইমদাদ     |     মেহেরপুরে র‌্যাব-১২ এর মাদক বিরোধী অভিযান : ৫০ পিচ ইয়াবাসহ আসামী আটক     |     মেহেরপুরে পিস্তল-গুলিসহ অনলাইন জুঁয়ার সেই বিজয়সহ ৫জন গ্রেফতার     |     গাংনীতে দুই কৃষকের তামাক ক্ষেত কর্তণ, তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ     |     লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাদ্রাসা ছাত্র নিহত     |     ২৪শ পিছ ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গাংনীতে অবৈধভাবে নদীর মাটি কেটে বিক্রি। প্রশাসনকে অবহিত করার পরও নেয়া হয়নি ব্যবস্থা     |     পার্বতীপুরে ট্রেন লাইনচ্যুতির  ৯ ঘন্টা পর উত্তরবঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক      |