ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩ ইং | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধের চেতনার সংবাদ অগ্রাধিকার দিতে হবে। কারোর সম্মানহানি হয় এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে হবে। –জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সংবাদ প্রকাশে অগ্রাধিকার দিতে হবে। কারোর সম্মানহানি হয় এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে হবে। সংবাদ এলাকার মানুষ কেমন আছে তাদের চাহিদা মোতাবেক সংবাদ পরিবেশন করতে হবে।আর অবশ্যই শব্দ চয়নের ক্ষেত্রে এবং বাক্য চয়নের ক্ষেত্রে এবং আমরা উদ্দেশ্যমূলক ভাবে কখনই ইউয়েলো জার্নালিজম যাতে না ঘটে সিদিকে লক্ষ্য রাখতে হবে। পত্রিকায় অমুকের কথা লিখলে এত টাকা পাওয়া যাবে অমুককে ক্ষতিগ্রস্থ করা যাবে এইরকম যেন এই পত্রিকা থেকে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমিও নিজেও বিষয়গুলি তদারকি করবো। যতক্ষণ পর্যন্ত আমাদের স্বপ্ন পূরণে এই পত্রিকা কাজ করবে ততক্ষণ পর্যন্ত আমি আছি। যখন এখান থেকে ব্যত্যয় ঘটবে তখন আমাদেরও দৃষ্টির ব্যত্যয় ঘটবে। আমি আশা রাখি এই পত্রিকাটিতে এমন ব্যত্যয় ঘটবে না। সূর্যোদয় এই শব্দটি যারা ধারণ করে তারা সফলতা নিয়েই কাজ করবে। আজ রবিবার বিকেলে গাংনীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সূর্যোদয় স্কুল এন্ড কলেজ এর মুক্তমঞ্চে আয়োজিত দৈনিক আজকের সূর্যোদয় নামের পত্রিকার শুভ উ্েদ্বাধন, লোগো উন্মোচন ও ডামি প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় জন প্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি বলেন। তিনি আরও বলেন স্বাধীনতার সূতিকাগার মুজিবনগর খ্যাত মেহেরপুরের উন্নয়ন জনসম্মুখে উপস্থাপন করতে হবে। হৃদয়ে মুক্তিযুদ্ধ এই শ্লোগানে ‘দৈনিক আজকের সূর্যোদয়’ পত্রিকার শুভ উদ্বোধন অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্যদের অভিনন্দন জানাচ্ছি। গাংনী তথা মেহেরপুরের সর্বক্ষেত্রে যার বিচরণ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক সিরাজুল ইসলামকে ধন্যবাদ জানাচ্ছি। এই পত্রিকার সাথে জড়িত সবাই শিক্ষক । আমিও একজন শিক্ষক ,আমার বিশ্বাস এই পত্রিকা স্থানীয় জনগণের ইচ্ছা এবং আশা-অকাঙ্খা পূরণ করবে। একদল উদ্যোমী সাংবাদিক গাংনী তথা মেহেরপুরের সার্বিক উন্নয়নে তাদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে তুলে ধরবে।
এলাকার মানুষ কেমন আছে তাদের চাহিদা মোতাবেক সংবাদ পরিবেশন করতে হবে।আর অবশ্যই শব্দ চয়নের ক্ষেত্রে এবং বাক্য চয়নের ক্ষেত্রে এবং আমরা উদ্দেশ্যমূলক ভাবে কখনই ইউয়েলো জার্নালিজম যাতে না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে হবে। পত্রিকায় অমুকের কথা লিখলে এত টাকা পাওয়া যাবে অমুককে ক্ষতিগ্রস্থ করা যাবে এইরকম যেন এই পত্রিকা থেকে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমিও নিজেও বিষয়গুলি তদারকি করবো। যতক্ষণ পর্যন্ত আমাদের স্বপ্ন পূরণে এই পত্রিকা কাজ করবে ততক্ষণ পর্যন্ত আমি আছি। যখন এখান থেকে ব্যত্যয় ঘটবে তখন আমাদেরও দৃষ্টির ব্যত্যয় ঘটবে। আমি আশা রাখি এই পত্রিকাটিতে এমন ব্যত্যয় ঘটবে না।
গাংনীর বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আজকের সূর্যোদয় পত্রিকার উপেদেষ্টা পর্ষদের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক, সওজের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, সাবেক সচিব কবি মোহাম্মদ আলকামা সিদ্দিকী, গাংনী উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদিও হোসেন শামীম,মেহেরপুর-২ গাংনী আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, প্রফেসর হাসানুজ্জামান মালেক , বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাহারবাটি ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল গণি প্রমুখ।
অনুষ্ঠানটি সূর্যোদয় পত্রিকার উপদেষ্টা কমিটির সদস্য আলহাজ্ব শফি কামাল পলাশের সার্বিক দিক নির্দেশনা ও পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মেহেরপুর সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক অধ্যাপক সাইদুর রহমানসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানের শুরুতেই সূর্যোদয় স্কুল এন্ড কলেজের শিক্ষিকামন্ডলী ও শিক্ষার্থীরা আগত অতিথিদের ফুলের পাঁপড়ি ছিটিয়ে এবং পওে মঞ্চে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁও সদর উপজেলা চা চাষী কল্যাণ সমিতি গঠন হাজি রিপন সভাপতি তাজু সাধারণ সম্পাদক     |     কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে পৌর মেয়রের সংবাদ সম্মেলন!     |     মেহেরপুরের গাংনী ভলিবল দল আ্্ঞ্চলিক পর্যায়ে সেরা। যে দল থেকে সুযোগ পেয়েছে জাতীয় দলের একাধিক খেলোয়াড়     |     দেশের উন্নয়নের জন্য, সমাজ ব্যাবস্থা পরিবর্তনের জন্য, একজন দক্ষ ও অভিজ্ঞ নেতা হলেন শেখ হাসিনা: শাজাহান খান এমপি     |     বাগেরহাটের মোরেলগঞ্জে পর্নোগ্রাফি মামলায় ব্যবসায়ী গ্রেফতার     |     মেহেরপুরে ৯ম বার্ষিক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা -২০২৩ অনুষ্ঠিত     |     লালমনিরহাটে শর্টপিচ ক্রিকেট টুনামেন্ট-২০২৩ অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে এক বিদ্যালয়ে দৃষ্টি নন্দন ক্রিকেট খেলার মাঠ     |     মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাশ     |     খালি গ্যাস সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা     |