ঢাকা, শুক্রবার, ২২শে অক্টোবর ২০২১ ইং | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মেহেরপুরের গাংনীতে আইসিভিজিডি ২য় পর্যায় প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : বিশ্ব খাদ্য কর্মসূচীর (ডঋচ) আর্থিক সহায়তা এবং দক্ষিণ পশ্চিমাঞ্চলের বৃহত্তর বেসরকারী সংস্থা ‘উত্তরণ’এর সার্বিক সহযোগিতায় গাংনী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে“ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ২য় পর্যায়” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার জনাব মৌসুমী খানম এর সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে আজ বুধবার সকাল ১১ টার সময় আইসিভিজিডি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। গাংনী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও মেহেরপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপÍ উপ-পরিচালক নাসিমা খাতুন সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন। উত্তরণ আইসিভিজিডি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার জনাব খন্দকার ইয়াছিন এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন।
অনুষ্ঠানের শুরুতে আইসিভিজিডি (১ম পর্যায়) প্রকল্পের উপর একটি তথ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে জনাব খন্দকার ইয়াছিন অবহিতকরণ সভা আয়োজনের উদ্দেশ্য এবং আইসিভিজিডি প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং প্রকল্প সংশ্লিষ্ট সকল অংশিদারদের ভূমিকা এবং বিভিন্ন টেকনিক্যাল বিষয় ও কার্যক্রম এর উপর মাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোছাঃ লাভলী খাতুন।
এরপর মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন কাজীপুর ইউপি চেয়ারম্যান জনাব রফিকুল ইসলাম মোহন,ধানখোলা ইউপি চেয়ারম্যান জনাব আখেরুজ্জামান ও গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম।
সভায় আইসিভিজিডি প্রকল্পের ০৪জন নির্বাচিত সদস্যাকে সুবিধাভোগী কার্ড প্রদানের মাধ্যমে গাংনী উপজেলায় প্রকল্পটির উদ্বোধনী ঘোষনা করা হয়েছে। সর্বশেষ উপজেলা নির্বাহী অফিসার জনাব মৌসুমী খানম এর বক্তব্যের মাধ্যমে সভার সমাপনী ঘোষনা করা হয়।
উল্লেখ্য যে, প্রকল্পের আওতায় বাংলাদেশের ৬৪টি উপজেলার ভিজিডি কার্ডধারী ১ লক্ষ সুবিধাভোগী পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান এবং বিভিন্ন আয়বর্ধন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার পাশাপাশি জীবনমান উন্নয়নের জন্য বহুমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে। গাংনী উপজেলাতে ৮০০ ভিজিডি কার্ডধারী পরিবার এই প্রকল্পের সুবিধাভোগী হিসেবে সহায়তা পাবেন।অবহিতকরণ সভায় ইউপি চেয়ারম্যান,সরকারী কর্মকর্তাবৃন্দ, সচিববৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ভারতের চেয়েও অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে। মেহেরপুরে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাহাউদ্দীন নাসিম     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ আবারও চেয়ারম্যান     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর নির্বাচিত হলেন মটমুড়ার সাবেক মেম্বর মাঝহারুল     |     পলাশবাড়ীতে ট্রাক চাপায় নিহত হলো শিশু ইসমাঈল      |     ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল     |     টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নুয়ে পড়েছে ধান,আলু নিয়ে দুশ্চিন্তায় কৃষক     |     ঠাকুরগাঁওয়ে   আচকা আদর্শ উচ্চ বিদ্যালয় খোলা-বন্ধ প্রধান শিক্ষকের ‘ইচ্ছায়’     |     তেঁতুলিয়ার শালবাহানে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     ব্যবহৃত ছুরি উদ্ধার  ঠাকুরগাঁওয়ে রয়েল বড়–য়াকে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেফতার-৩      |     ব্লাক কিট বা ভুবন চিল     |