ঢাকা, রবিবার, ২১শে এপ্রিল ২০২৪ ইং | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরের গাংনীতে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
জন্মবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকাল ৯ টার সময় গাংনী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে অবস্থিত শহীদ মিনার বেদীতে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নাদির হোসেন শামীম। এসময় মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,এমপির প্রতিনিধি মনিরুজ্জামান আতু, আওয়ামীলীগ নেতা রেজাউল মাষ্টার সহবিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় মুক্তিযোদ্ধা কমান্ড, গাংনী থানা, উপজেলা আওয়ামীলীগ সহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক প্রদান করা হয়।
পুষ্পস্তবক প্রদান শেষে সকাল সাড়ে ৯ টার সময় গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আালোচনা সভার আয়োজন করা হয়।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নাদির হোসেন শামীম এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক রেজাউল হক মাষ্টার, বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম,এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান আতু প্রমুখ।
উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মন্টুর সঞ্চাচালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা জেপির সভাপতি আব্দুল হালিম,উপজেলা যুবলীগ সভাপতি মোশাররফ হোসেন,গাংনী সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসেন প্রমুখ।
শহীদ শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, তিনি একজন ক্রীড়া সংগঠক ছিলেন। তিনি আবাহনী ক্রীড়া চক্র প্রতিষ্ঠা করেন। তিনি ফুটবল , ভলিবল , ক্রিকেটসহ সকল খেলায় বিশেষ পারদর্শী ছিলেন। তিনি একজন সদালাপী,নাট্য অভিনেতা সেতার, গিটার বাদক ছিলেন।সর্বোপরি তিনি মুক্তিযুদ্ধের একজন ভাল সাহসী সৈনিক ছিলেন। বক্তারা সকলেই তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।
পরে দিবসটি উদযাপনে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। সবশেষে যুব উন্নয়ন দপ্তরের উদ্যোগে উপজেলা চত্বরে গাছের চারা রোপন করা হয়।

গাংনীতে উপজেলা প্রশাসনের আয়োজনে আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, যুবলীগ, কৃষকলীগ , ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সাধারণ সভা     |     আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুর রাজ্জাক এঁর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     |     ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ     |     মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |