ঢাকা, মঙ্গলবার, ২৫শে জানুয়ারি ২০২২ ইং | ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মেহেরপুরের গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বিভিন্ন সড়ক এখন মরণ ফাঁদ

আমিরুল ইসলাম অল্ডাম আমিরুল ইসলাম অল্ডাম, মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুর জেলার গাংনী উপজেলার বিভিন্ন সড়ক এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।রাস্তার উপর ইটভাটার মাটি মাঠ থেকে শ্যালো ইঞ্জিন চালিত লাটাহাম্বার ট্রলিসহ বিভিন্ন অবৈধ যানবাহন,এগুলোর সরকারী নেই কোন অনুমোদন,নেই ব্রেক, চলে বেপরোয়া গতিতে, চলার সময় রাস্তার উপর মাটি পড়ে একটু বৃষ্টি হলে কাঁদা জমে সড়ক দুর্ঘটনা ঘটছে।
এছাড়াও ফসল মাড়াই, শাঁক সবজির ডাটা শুকানো নির্মাণ সামগ্রী রাখা ছাড়াও ‘স’মিলের কাঠ ফেলে রাখার কারণে চলাচল দুঃসাধ্য হয়ে পড়েছে।প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। অনেকেই হচ্ছেন পঙ্গু।গাংনী উপজেলা প্রশাসনকে জানানো হলেও বিষয়টি সমাধানে তেমন কোন পদক্ষেপ নেয়া হয়নি।
গাংনী উপজেলার হাটবোয়ালিয়া সড়ক,ধানখোলা সড়ক,হিজলবাড়ীয়া সড়ক ও মেহেরপুর টু কুষ্টিয়া সড়কের অনেক স্থানে ব্যবসায়িদের বালুর স্তুপ ও ‘স’মিলের কাঠ পথচারীদের নানা সমস্যার সৃষ্টি করছে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,মেহেরপুর টু কুষ্টিয়া সড়কের শুকুরকান্দী মাঠ থেকে বাওট পর্যন্ত,অলিনগর থেকে তেঁরাইল বাজার পর্যন্ত ইটভাটার মাটি পড়ে রাস্তায় কাদা জমেছে,গাংনী থানা মোড় থেকে ধানখোলা সড়ক,মালশাদহ থেকে হিজলবাড়ীয়া হিন্দা পর্যন্ত পাকা রাস্তা কাচাঁ রাস্তায় পরিণত হয়েছে।
গাংনী বাজার থেকে কাথুলী হয়ে মেহেরপুর সড়কের ২০ কিলোমিটার রাস্তার মধ্যে ১০ কিলোমিটার রাস্তা দখল করে ফসল মাড়াই, জ্বালানী কাঠ ফেলে রাখা ছাড়াও শাক সবজির ডাটা ফেলে বীজ মাড়াই করা হয়।
কসবা গ্রামের অটোচালকসহ অনেক যানবাহনের চালকরা জানান,ধানখোলা,হিজলবাড়ীয়া,হাটবোয়ালীয়া,সাহারবাটি,হিন্দা,কুলবাড়ীয়া,অলিনগর বামন্দী এ রাস্তায় গাড়ি চালানো অত্যন্ত ঝুঁকিপূর্ণ।একটু এদিক ওদিক হলেই জীবনহানি ঘটতে পারে।
করিমপুর মোড়ের মড়কা বাজারে নির্মাণ করার সামগ্রী রাখায় এলাকাবাসির দুর্ভোগ বেড়েছে।এছাড়াও বিভিন্ন রাস্তার পাশে বালু ব্যবসায়িরা বালু স্তুপ করে রেখেছে।এতে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি ছাড়াও মানুষের চোখে পড়ে অনেকেই চক্ষু রোগে ভুগছেন।

এব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান,বিষয়টি অত্যন্ত ঝুকিপূর্ণ। ভাটা মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে রাস্তার উপর মাটি না ফেলার জন্য,কেউ যাতে রাস্তা দখল করে অন্যের ব্যাঘাত না ঘটাতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

পলাশবাড়ী থানার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি কল্পে বিশেষ অবদান রাখায়  অফিসার ইনচার্জ মাসুদ রানাকে সম্মাননা স্মারক প্রদান      |     রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন     |     মেহেরপুরে গাঁজা ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার,আটক-১     |     মাদারীপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড     |     ঠাকুরগাঁওয়ে হরিপুরে খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগ ।     |     পার্বতীপুরে রেলওয়ের অবৈধ উচ্ছেদ অভিযান ,সাংবাদিক আট     |     শেষ মুহূর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত রাজৈর উপজেলা নির্বাচনের প্রার্থীরা, দিচ্ছেন পাল্টাপাল্টি অভিযোগ     |     ঝিকরগাছায় সংবাদকর্মীর উপর হামলা ও মটরসাইকেল ভাংচুর : থানায় অভিযোগ     |     ঝিকরগাছায় ভ্রাম্যমান আদালতে ৩জনকে জরিমানা     |     মেহেরপুরের বোরো ধান রোপনে ব্যস্ত সময় পার করছে কৃষকরা     |