ঢাকা, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে টাকা আত্মসাতের অভিযােগে প্রতিবন্ধী স্কুলের সভাপতি অবরুদ্ধ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি :মেহেরপুরের গাংনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রতিবন্ধী বিদ্যালয়ে নিয়োগ দেয়ার নামে বিভিন্ন জনের কাছ থেকে ৬৫ লাখ টাকা আত্মসাত করার অভিযোগে প্রতিষ্ঠানের সভাপতি শেখ আনিসুজ্জামান লুইসকে অবরুদ্ধ করে রাখে ভূক্তভোগি ওই প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।
অভিযুক্ত লুইস রাজনৈতিক ফায়দা লুটতে বঙ্গমাতার নাম ব্যবহার করে অর্থবাণিজ্য চালিয়ে যাচ্ছিল।বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাকে গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন ওই সব শিক্ষক-কর্মচারীরা।
ভূক্তভোগি শিক্ষক- কর্মচারীদের অভিযোগ, বিদ্যালয়টি স্বীকৃতি ও এমপিও ভূক্তির জন্য তাদের কাছ থেকে রশিদের মাধ্যমে নেয়া হয়েছে ৬৫ লাখ টাকা। তবে ৩৫ লাখ টাকা নেয়ার বিষয়টি স্বীকার করেছেন অভিযুক্ত সভাপতি আনিসুজ্জামান লুইস।
শিক্ষক-কর্মচারীদের অভিযোগ, ২০১৫ সালে বিদ্যালয়টি বাঁশবাড়িয়া নামক স্থানে একটি খাস জমিতে স্থাপন করা হয়। উদ্বোধন করেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের সহধর্মিনী লায়লা আরজুমান বানু শিলা। তিনিও ওই বিদ্যালয়ের সহ-সভাপতি। সে সময় বিদ্যালয়ে নিয়োগ দেয়া হয় প্রধান শিক্ষকসহ ২৪ জনকে। বিভিন্ন অযুহাতে ওই শিক্ষক-কর্মচারী ছাড়াও আরও ৬ জনের কাছ থেকে টাকা নেওয়া হয় মোট ৬৫ লাখ টাকা। টাকা গ্রহণের রশিদও দেন তিনি।
নানা কারণে বিদ্যালয়টি পশ্চিম মালসাদহ নামক স্থানে স্থানান্তর করা হয় ২০১৭ সালে। কোন স্বীকৃতি না পাওয়ায় বিদ্যালয়টির শিক্ষক কর্মচারীরা টাকা ফেরতের জন্য সভাপতি আনিসুজ্জামান লুইসকে চাপ দিতে থাকেন। এক রকম বাধ্য হয়ে আত্মগোপন করেন তিনি। এদিকে বিদ্যালয়টিতে প্রাথমিক অবস্থায় যে সব শিক্ষার্থী ছিল সবাই অন্যত্র ভর্তি হওয়ায় শিক্ষার্থী শূন্য হয়ে পড়ে প্রতিষ্ঠানটি।
এদিকে ধার দেনা ও সম্পদ বিক্রি করে দেয়া টাকা না পেয়ে ক্ষোভে ফুসে উঠেন শিক্ষক কর্মচারীরা। অবশেষে আনিসুজ্জামান লুইস ফিরে আসেন নিজ বাড়িতে। সংবাদ পেয়ে সকল শিক্ষক কর্মচারীরা তার বাড়িতে উপস্থিত হলে, কৌশলে তিনি গাংনী উপজেলা চত্বরে অবস্থান করছিলেন। এসময় শিক্ষক-কর্মচারীরা তাকে ধরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে অবরুদ্ধ করে রাখেন।
খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক শিক্ষকদের সাথে কথা বলেন এবং সবাইকে শান্ত থাকার পরামর্শ দেন।পওে লুইসের সাথে কথা বলে বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

You must be Logged in to post comment.

পিতৃভুমিতে ফুলে ফুলে শিক্ত হলেন পুলিশ সুপার শফিক      |     শৈলকুপায় হত্যা মামলাকে পুঁজি করে দোকান লুটের অভিযোগ     |     ঝিকরগাছায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাবিং শিশু পুরস্কার পেলো সাফওয়ান ইবনে ইমদাদ     |     মেহেরপুরে র‌্যাব-১২ এর মাদক বিরোধী অভিযান : ৫০ পিচ ইয়াবাসহ আসামী আটক     |     মেহেরপুরে পিস্তল-গুলিসহ অনলাইন জুঁয়ার সেই বিজয়সহ ৫জন গ্রেফতার     |     গাংনীতে দুই কৃষকের তামাক ক্ষেত কর্তণ, তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ     |     লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাদ্রাসা ছাত্র নিহত     |     ২৪শ পিছ ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গাংনীতে অবৈধভাবে নদীর মাটি কেটে বিক্রি। প্রশাসনকে অবহিত করার পরও নেয়া হয়নি ব্যবস্থা     |     পার্বতীপুরে ট্রেন লাইনচ্যুতির  ৯ ঘন্টা পর উত্তরবঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক      |