ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মেহেরপুরে নাট্যকর্মী মরহুম আবু হানিফ এর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরো গাংনীতে বিশিষ্ট সমাজ সেবক, নাট্যকর্মী, প্রিয়ভাজন মরহুম আবু হানিফসহ প্রয়াত সকল সহকর্মীদের আত্মার মাগফেরাত কামনায় আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।‘সীমান্ত অপেরা’ গাংনীর আয়োজনে মরহুমের আত্মজীবনী তুলে ধরে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকালে সীমান্ত অপেরার নিজস্ব কার্যালয় গাংনী কাঁচা বাজার (আড়ত) মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
গাংনী পৌর সভার সাবেক প্যানেল মেয়র বিশিষ্ট সমাজ সেবক নবীরউদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক জননেতা এম এ খালেক।
তিনি বলেন, মরহুম আবু হানিফ গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের গাঁড়াবাড়ীয়া গ্রামের একজন সফল মেম্বর ছিলেন। তিনি একজন সফল নাট্যকর্মী ও নীতিগতভাবে আদর্শ মানুষ ছিলেন। তার অকাল মৃত্যুতে মেহেরপুরের সাংস্কুতিক অঙ্গনে একজন গুনী শিল্পীর শুন্যতা দেখা দিয়েছে। তিনি তার আত্মার মাগফেরাত কামনা করেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে ছিলেন, সীমান্ত অপেরার পরিচালক ও স্বত্বাধিকারী আব্দুর রাজ্জাক। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক ও গাংনী সরকারী ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদুর রহমান।
সীমান্ত অপেরার উপদেষ্টা সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন নাট্যকর্মী আকবর আলী। এ সময় অন্যান্যদের মধ্যে স্মৃতিচারণ করেন, ঠান্ডু ডাক্তার , মেহেরপুরের স্বনামধন্য অভিনেতা মীর ফারুক হোসেন, গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইকবাল অনিক প্রমুখ। স্মৃতিচারণ করতে সকলেই আবেগ আপ্লুত ও অশ্রুসজল হয়ে পড়েন।
অনুষ্ঠানে সীমান্ত অপেরার সাধারন সম্পাদক আলী আজগরসহ মেহেরপুর সদর উপজেলার উজলপুরের গিয়াসউদ্দীন, কামাল হোসেন, রবিউল ইসলাম, আমঝুপির আব্দুল জলিলসহ মরহুম আবু হানিফ এর পরিবার পরিজন উপস্থিত ছিলেন।আলোচনা শেষে প্রধান অতিথি বাংলাদেশ যাত্রা উন্নয়ন পরিষদ থেকে প্রাপ্ত কৃতি অভিনেতাদের পরিচয় পত্র প্রদান করেন।
আলোচনা শেষে বিশেষ দোয়া মাহফিল পরিচালনা করেন, গাংনী পাইলট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আবু জাফর। অনুষ্ঠানে মরহুম আবু হানিফের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের দোয়া কামনা করা হয় এবং মরহুমের বিদগ্ধ শোক সন্তপ্ত পরিবারের সকলের জন্য সমবেদনা জ্ঞাপন করা হয়। পরে সকলের জন্য তাবারকের ব্যবস্থা করা হয়।

You must be Logged in to post comment.

আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা, ধাওয়া-পাল্টা ধাওয়া     |     গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন আহত     |     রানীশংকৈলে  ৩’শত মন্ডবে পালিত হলো বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পুজা      |     পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ     |     ফুলবাড়ীতে করোনার চতুর্থ ডোজ গ্রহনে আগ্রহ কম,নেই প্রচার প্রচারোনা।     |     ঘাটাইলে ইটভাটায় পুড়ছে বনের কাঠ     |     পঞ্চগড়ে ট্রাক্টর উল্টে নিহত ১, আহত ২     |     ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ     |     দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ না করার শর্তে ক্ষমা পেলেন ষোলটাকা ইউপি চেয়ারম্যান পাশা     |     পঞ্চগড়ের বাংলাবান্ধায় পালিত হল আন্তর্জাতিক কাস্টমস দিবস     |