ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে প্রণোদনা কর্মসূচিতে হাইব্রিড শস্যকর্তন মাঠ দিবসে কৃষক সমাবেশের অনুষ্ঠিত

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে ২০২২-২৩ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমের বোরো হাইব্রিড ধানের সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীর কম্বাইন হারভেষ্টারের মাধ্যমে শস্য কর্তন ও কৃষক সমাবেশের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৯ মে, দুপুরের দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার রাইপুর ইউপির গোপালনগর গ্রামের মাঠে রবি মৌসুমের বোরো হাইব্রিড ধানের সমলয় চাষাবাদ ব্লকের ধানকাটার মাঠ দিবসের শুভ উদ্বোধন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু। অনুষ্ঠানের শুরুতেই সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীর লক্ষ্য ও উদ্দেশ্য এবং আধুনিক প্রযুক্তি ও যন্ত্রের ব্যবহার তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ইমরান হোসেন। তিনি বলেন, রোপনের মাত্র ৯০ দিনের আগেই পাকাধান ঘরে তোলা হচ্ছে। ধারণা করা হচ্ছে, বিঘাপ্রতি ৩০ থেকে ৩৫ মন হারে ধান উৎপাদন হতে পারে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন ঘোষনা করেন ,মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। এসময় বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম,এ খালেক।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাংনীর রাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামসুজ্জামান মঙ্গল বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু জেলা কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম শাহ,ইউপির ওয়ার্ড মেম্বর আতিয়ার রহমান আজাদ,প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকন মহোদয় বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সরকার কৃষি সেক্টরকে প্রাধান্য দিয়ে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ ও খাদ্য উদ্বৃত্ত দেশ হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কৃষিতে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। সেদিন আর বেশী দুরে নয়। বাংলাদেশেও জাপান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়ার মত উন্নত, এবং প্রযুক্তি নির্ভর কৃষি গড়ে উঠবে।কৃষকরা উৎপাদন খরচ কমিয়ে ফসলে লাভবান হবেন। মেহেরপুর জেলায় এবছর গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের ৩০ একর জমিতে ব্লক প্রদর্শনী করা হয়েছিল।আগামীতে আরও কৃষিতে প্রযুক্তিগত সহযোগিতা দেয়া হবে।
গাংনী উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার আব্দুর রউফ এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে কৃষি বিভাগের উপ সহকারী কর্মকর্তা, ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আমিরুল ইসলাম অল্ডাম

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |