ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪ ইং | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বেহাল দশা জেলা-উপজেলায় একইব্যক্তি সভাপতি সেক্রেটারী

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : স্বাধীনতার সূতিকাগার ঐতিহাসিক মুজিবনগরখ্যাত মেহেরপুরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক কর্মকান্ডে স্থবিরতা দেখা দিয়েছে। কালে ভদ্রে দু’য়েকটি সভা সমাবেশের আয়োজন করা হলেও নেতাকর্মীদের মাঝে তেমন সাড়া লক্ষ্য করা যায়না।
জেলা এবং উপজেলা পর্যায়ে অদ্যাবধি পুর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। উপজেলা পর্যায়ের সভাপতিই জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। একইভাবে উপজেলা কমিটির সেক্রেটারীই জেলা কমিটির সেক্রেটারীর দায়িত্ব পালন করছেন।
গাংনী উপজেলা কমিটির সেক্রেটারী কমরেড মজনুল হক মজনু জানান, গাংনীতে ৯ সদস্য বিশিষ্ট কমিটি রয়েছে। তবে সকল সদস্য মার্কসবাদ,লেলিনবাদ বাম রাজনীতির সমাজতান্ত্রিক ধারণার সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত না হওয়ায় নেতাকর্মীদের দলীয় কর্মকান্ডে অংশগ্রহন কম। এতদঞ্চলে গাংনী উপজেলা পর্যায়ে কিছুটা সাংগঠনিক কার্যক্রম থাকলেও মেহেরপুর জেলা পর্যায়ে তেমনটি নেই। সেকারনে মেহেরপুরে জেলা কমিটি সক্রিয় না থাকায় আমরা উপজেলা কমিটি দিয়েই জেলা কমিটি পরিচালনা করে যাচ্ছি। যে কারনে উপজেলা পর্যায়ের সভাপি সেক্রেটারী দিয়েই জেলা কমিটি পরিচালিত হচ্ছে। ৯ সদস্য বিশিষ্ট কমিটির আর ৭ জনের নাম কি ? এমন প্রশ্নের উত্তরে তিনি পদের নাম সহ নেতাকর্মীদের নাম বলতে পারেননি।
জানা গেছে, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গাংনী উপজেলা শাখার সভাপতি পদে কমরেড আব্দুল মাবুদ এবং সেক্রেটারী হিসাবে কমরেড মজনুল হক মজনু দায়িত্ব পালন করছেন।
রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন ,সমাজতান্ত্রিক মতাদর্শ থেকে বিচ্যুত হয়ে চলমান ডানপন্থীদের সাথে আতাত করার কারনে দলটি তাদের নৈতিকতা হারিয়েছে। সেকারনে দলীয় নেতা কর্মীদের মধ্যে সমন্বয়হীনতা ও আস্থার সংকটের কারনে অন্তর্দ্ব›দ্ব ও দলীয় কোন্দল দেখা দিয়েছে । উপজেলা ও জেলা পর্যায়ে একনায়কতন্ত্র চালানোর কারনে দলীয় শৃংখলায় অচলাবস্থা বিরাজ করছে। আরও জানা গেছে, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কমরেড নূর আহম্মেদ বকুল গাংনীতে সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিতে সম্ভাব্য প্রার্থী হিসাবে বসন্তের কোকিলের মত মাঝে মধ্যে এসে সভা সমাবেশ করে থাকেন। কিন্তু নেতা কর্মী সমর্থকদের উপস্থিতি তেমন চোখে পড়ে না।
গাংনী উপজেলা পর্যায়ে কিছুদিনের জন্য দলীয় কার্যালয় থাকলেও বর্তমানে জেলা উপজেলা পর্যায়ে কোন দলীয় কার্যালয় নেয়। দলীয় কার্যালয় না থাকায় নেতা কর্মীদের সাথে যোগাযোগ বা সাংগঠনিক কোন তৎপরতা লক্ষ্য করা যায় না।

You must be Logged in to post comment.

    |     ভূঞাপুরে স্ত্রী কর্তৃক স্বামীর পুরুষাঙ্গ কর্তন স্ত্রী গ্রেফতার     |     মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক এমপি     |     মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে           —- রাণীশংকৈলে এমপি সুজন     |     রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত     |     ঝিকরগাছায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিল     |     ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান     |     আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |