ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ ইং | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে স্থানীয় সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার অবহিতকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার কার্যক্রম বিষয়ক অবহিতকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নারীর প্রতি সহিংসতা কমিয়ে এনে নারীর অধিকার প্রতিষ্ঠা প্রকল্পের চলমান প্রকল্প সমূহ নিয়ে ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বাৎসরিক আয়োজনে সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
আজ রবিবার সকাল ১১টার সময় গাংনী উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজন এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড,জার্মানীর সহযোগিতায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা আমিরুল ইসলাম অল্ডাম।
অনুষ্ঠানের শুরুতেই নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত সভায় প্রকল্পের প্রকল্পের অর্জনসহ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থার প্রকল্প সমন্বয়কারী উম্মে সালমা।
প্রধান অতিথি উম্মে সালমা বলেন, নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থা দীর্ঘদিন যাবৎ নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্য বিবাহ প্রতিরোধ ,যৌতুক প্রতিরোধ, পারিবারিক সহিংসতা কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে। আমাদের সীমাবদ্ধতার কারনে বড় পরিসরে কাজ করতে পারি না। ছোট ছোট পরিসরে আমরা গাংনী উপজেলার ৩ টি ইউপি যথা সাহারবাটি, মটমুড়া ও ষোলটাকা ইউনিয়নে প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। সাংবাদিক হিসাবে আমাদের অর্জনসমূহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার মাধ্যমে তুলে ধরা এবং সার্বিক সহযোগিতা করার জন্য আশাবাদ ব্যক্ত করছি।
এসময় অনুষ্ঠানে আমাদের সূর্যোদয় পত্রিকার নির্বাহী সম্পাদক সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী কানন, যায়যায়দিন পত্রিকার সিনিয়র সাংবাদিক মজনুর রহমান আকাশ, মানব জমিন পত্রিকার জেলা প্রতিনিধি সাহাজুল ইসলাম সাজু, বিজয় টিভির প্রতিনিধি তৌহিদ উদ দৌলা রেজা,মাই টিভির জেলা প্রতিনিধি মাহবুব আলম,প্রথম আলো’র জেলা প্রতিনিধি আবু সাইদ, সাংবাদিক লিটন মাহমুদসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সফলতা তুলে ধরায় প্রজেক্ট অফিসার মানছুরা খাতুন মুক্তা সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থার সহকারী সমন্বয়কারী (অর্থ ও প্রশাসন) ফরহাদ আলী খান সভা পরিচালনায় অনুষ্ঠানে মুক্ত আলোচনায় প্রকল্পের কার্যক্রম নিয়ে সংবাদকর্মীরা পরামর্শমূলক ও দিক নির্দেশনা মূলক বক্তব্য উপস্থাপন করেন।
নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থার প্রজেক্ট সমন্বয়কারী মানসুরা খাতুন, প্রজেক্ট ফ্যাসিলেটেটর নাসরিন আক্তার ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |     গাংনীতে মুকুল সেবা সংঘের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     গাংনীতে সামাজিক নিরাপত্তা র্কসূচীর আওতায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের মাঝে এককালীন সরকারি অনুদানের চেক বিতরণ     |     বোদায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     ঘাটাইলে শিশু বাচ্চার লাশ উদ্ধার      |