ঢাকা, শুক্রবার, ৯ই ডিসেম্বর ২০২২ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন-২০২২ শান্তিপূর্ণভাবে সম্পন্ন। আওয়ামীলীগের দলীয় প্রার্থী আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন-২০২২ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আজ ১৭ অক্টোবর রোজ সোমবার সারাদেশের ন্যায় মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী উপজেলা পর্যায়ে ৩ টি ভোট কেন্দ্রের বেসরকারী ফলাফলে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনিত প্রার্থী এ্যাড. আব্দুস সালাম (কাপ পিরিচ প্রতীকে) প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৬২ ভোট বেশী পেয়ে জয়লাভ করেছেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী একাধিকবারের নির্বাচিত চেয়ারম্যান গোলাম রসুল (আনরস প্রতীক) পরাজিত হয়েছেন। মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে সর্বমোট ২৯৩ টি ভোট ছিল। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। ইভিএম পরিচালনা ও মনিটরিং করার জন্য একজন এক্সপার্ট নিয়োগ দেয়া হয়েছিল। প্রতিটি কেন্দ্রে ২ টি করে বুথ স্থাপন করা হয়েছিল।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোট কেন্দ্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কোনরকম অনিয়ম ইসি সরাসরি পর্যবেক্ষণ করতে পারবেন। বুথে একর অধিক কোন জন প্রতিনিধি বা রাজনৈতিক কোন নেতৃবৃন্দ অবৈধভাবে অবস্থান করতে পারবেন না। অনিয়ম বা আচরণ বিধি লঙ্ঘন হলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও ভোট কেন্দ্রে একজন সরকারী পর্যবেক্ষক স্বার্বক্ষনিক উপস্থিত থাকবেন। ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, এজেন্টদের অংশগ্রহন নিশ্চিত করতে পুলিশ , আনসার ও র‌্যাব সদস্যদের মোতায়েন রাখা হবে। কোনরকম বিশৃংখলা করতে দেয়া হবে না।
জেলার ১ নং ওয়ার্ড মেহেরপুর সদর উপজেলায় সাধারন সদস্য পদে বিজয়ী হয়েছেন আজিমুল বারী মুকুল, ২ নং ওয়ার্ড মুজিবনগর উপজেলায় সদস্য পদে বিজয়ী হয়েছেন ইমতিয়াজ হোসেন মিরন এবং ৩ নং ওয়ার্ড গাংনী উপজেলা থেকে সদস্য নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান । এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ নং ওয়ার্ড মেহেরপুর সদর ও মুজিনগর থেকে নির্বাচিত হয়েছেন শামীমআরা বিশ্বাস হিরা ও ২ নং গাংনী উপজেলা আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জেলা পরিষদের সাবেক সদস্য শাহানা ইসলাম শান্তনা।
পরিষদ ভোট কেন্দ্রে ২ জন চেয়ারম্যান প্রার্থী ও ১১ জন সাধারন সদস্য প্রার্থী ছিলেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দিতা করেছেন৫ জন । এদের মধ্যে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মৌসুমী খানম জানান, জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে আন্তর্জাতিক দুুর্নীতিবিরোধী দিবস পালিত     |     ফুলবাড়ীতে নারী ও কন্যা শিশুর প্রতিপারিবারিক সহিংসতার বিরুদ্ধে সচেতনতামূলক কার্যক্রম ‘আমাদের প্রতিবাদ’     |     ফুলবাড়ীতে বেগম রোকেয়া দিবস পালিত।     |     বেগম রোকেয়া দিবসে বীরগঞ্জে জয়িতাদের সংবর্ধনা     |     ৫ হাজার টাকা ঋন দিয়ে সুদ-আসলে ৫ লাখ দাবী, কৃষকের আত্মহত্যা     |     বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত     |     মির্জা ফখরুলকে আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ      |     বোদায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ     |     লালমনিরহাটে বিএনপির বিক্ষোভ মিছিল     |     চিলাহাটিতে আওয়ামী লীগের জন্য  পুনরায় ফিরে পেলো টিসিবির পণ্য সুবিধাভোগীরা।      |