ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুর-২ গাংনী আসনের এমপি সাহিদুজ্জামান খোকনের সম্পদ বেড়েছে কয়েক গুন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি  :মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের আয় ও সম্পদ বেড়েছে কয়েক গুন। বিগত ৫ বছরের ব্যবধানে এমপি হওয়ার পর থেকে তিনি আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছেন।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্রের সাথে দেয়া হলফ নামা অনুযায়ী তার অস্থাবর সম্পদেও মূল্য ৫১ লাখ ৬৪ হাজার টাকা। ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনের সময় দেয়া হলফনামার সাথে তুলনা করলে প্রায় তিন/চার গুণ বেশী। একই সাথে তার বার্ষিক আয় বেড়েছে ৪/৫ গুন। ২০১৮ সালের নির্বাচনের আগে তার বার্ষিক আয় ছিল ২ লাখ ৪০ হাজার টাকা। বর্তমানে সেই আয় বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ৫০ হাজার টাকা।
তিনি এবারে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।
রিটার্নিং অফিসারের অফিস সূত্রে জানা গেছে, তিনি যাচাই বাছাইয়ে বৈধতা পেয়েছেন। এসব তথ্য হলফনামায় দেয়া বিবরণী থেকে স্থাবর ও অস্থাবর সম্পদের বিশ্লেষন কওে পাওয়া গেছে।
জানা গেছে. মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এর বার্ষিক আয় ৯ লাখ ৫০ হাচার টাকা। এর মধ্যে কৃষি জমি থেকে ১ লাখ ৭০ হাজার টাকা, ব্যবসা থেকে ২ লাখ ৮০ হাজার টাকা এবং মৎস্য খাত থেকে ৫ লাখ টাকা। বিগত ২০১৮ সালের তথ্য অনুযায়ী তার তার বার্ষিক আয় ছিল ২ লাখ ৪০ হাজার টাকা। আয়ের খাত ছিল কৃষি জমি থেকে ৭০ হাজার টাকা, ব্যবসা থেকে ১ লাখ ৭০ হাজার টাকা। অথচ ৫ বছরের ব্যবধানে কিভাবে এত আয় ও সম্পদের মালিক হয়েছে তা হিসেবে মেলেনা।
মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বর্তমানে স্থাবর ও অস্থাবর সম্পদেও পরিমান প্রায় ৫২ লাখ টাকা এবং ২৫ ভরি স্বর্ণ রয়েছে। অস্থাবর সম্পদের মধ্যে নগদ ব্যাংকে জমা ৪২ লাখ , ১ টি গাড়ী (যার মূল্য ৫ লঅখ টাকা , বাড়ির আসবাব পত্র যার দাম ২ লাখ টাকা। হলফনামায় এমপি খোকন যে জমির পরিমাণ দেখিয়েছেন তা স্পস্ট নয়।
২০১৮ সালের নির্বাচনের হলফ নামায় উল্লেখ ছিল তার কৃষি জমি ১০ বিঘা এবং অকৃষি জমি ৫ বিঘা ৫ কাঠা। এবারের হলফনামায় ছককৃত ঘওে লেখা রয়েছে ৯,৩৩। এটা একর না শতক তা উল্লেখ করা হয়নি। একর হলে জমির পরিমাণ বাড়বে কয়েকগুন।এমনি ভাবে স্ত্রীর দেয়া তথ্যানুযায়ী সম্পদের মূল্য ৩৭ লাখ টাকা এবং ২৫ ভরি স্বর্ণের উল্লেখ করা হয়েছ্ ে।
২০১৮ সালের দেয়া এমপি পত্মীর জমির পরিমান ছিল ৭ কাঠা। এখন জমির পরিমান ২,২৯ এখানেও বিঘা কাঠা না শতাংশ সেটা স্পস্ট নয়। সেই হিসেবে এমপি পত্মীর সম্পদ বেড়েছে ৪/৫ গুন।

You must be Logged in to post comment.

রংপুরে বসতভিটা ও আবাদী জমি থেকে উচ্ছেদ পাঁয়তারা বন্ধের দাবিতে বিক্ষোভ     |     মেহেরপুরে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার     |     আটোয়ারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত     |     গাংনীতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত     |     বোদায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     গাংনীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত     |     মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের মদ্য পানের ভিডিও ভাইরাল, দুই শিক্ষক বরখাস্ত     |     টাঙ্গাইলে লাঠিয়াল বাহিনীর ভয়ে নিরাপত্তা হীনতায় পাঁচটিকড়ির কয়েকটি পরিবার     |     ছয় বছর ধরে শিকলবন্দী মিলনের জীবন, নিরুপায় পরিবার     |