ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুর-২ গাংনী আসনের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা সাবেক মেয়র লাঞ্ছিত : ভিজিলেন্স টিমের আদালতে সমঝোতা

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মেহেরপুর-২ (গাংনী) আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী ডাক্তার এএসএম নাজমুল হক সাগর ও একই আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ সময় গাংনী পৌরসভার সাবেক মেয়র আশরাফুল ইসলাম ভেন্ডারকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।
স্থানীয়রা জানান,জুম্মার নামাজ শেষে মসজিদের অদূরে রক্ষিত সাবেক মেয়র আশরাফুল ইসলামের প্রাইভেট গাড়ীতে নির্বাচন বিধি লঙ্ঘন করে নৌকার প্রচারণা ব্যানার থাকায় ট্রাকের সমর্থকরা প্রতিবাদ করে। এসময় কথাকাটির এক পর্যায়ে গাংনী বাসস্ট্যান্ড এলাকায় দু’পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় গাংনী পৌরসভার সাবেক মেয়র ও নৌকার পক্ষের নেতা আশরাফুল ইসলামকে ধাক্কা মারে স্বতন্ত্র প্রার্থীর লোকজন।

আজ শুক্রবার (৫ জানুয়ারী) দুপুর ২টার দিকে গাংনী উপজেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।
আওয়ামী লীগের প্রার্থীর পক্ষের নেতা ও গাংনী পৌরসভার সাবেক মেয়র আশরাফুল ইসলাম অভিযোগ করেন,আমি গাংনী বাজার মসজিদে নামাজ শেষে বাইরে আসলে,স্বতন্ত্র প্রার্থী মকবুল হোসেনের পক্ষের কর্মী ও শ্রমিকলীগ নেতা মনিরুল ইসলাম মনিসহ কয়েকজন আমার গাড়ীতে লাগানো নৌকার পোস্টার ছিঁড়ে ফেলেন এবং আমাকে ধাক্কা মেরে লাঞ্ছিত করেন।
এদিকে,স্বতন্ত্র প্রার্থী কর্মি পাল্টা অভিযোগ করে বলেন,নৌকার পক্ষের নেতা ও গাংনী পৌরসভার সাবেক মেয়র আশরাফুল ইসলাম নির্বাচনী আইন ভঙ্গ করে গাড়ীতে পোস্টার সাটিয়ে প্রচারণা করে বেড়াচ্ছিলেন। তাকে বলতে গেলে,কাছে থাকা লাইসেন্সকৃত অস্ত্র উচিয়ে আমাদের উপর চড়াও হয়।
এদিকে খবর পেয়ে গাংনী থানা পুলিশসহ বিজিবি ও অন্যান্য দলের সদস্য ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারি রিটার্নিং অফিসার ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।
পরে গাংনী আসনের জাতীয় নির্বাচন শান্তি পূর্ণ পরিবেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকলের সহযোগিতা কামনা করে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার প্রীতম সাহা অভিযুক্ত আওয়ামীলীগের মনোনীত প্রার্থী (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থীসহ (ট্রাক)উভয়ের নেতা কর্মী সমর্থকদের উপস্থিতিতি আজ শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উভয়ই তাদের দোষ স্বীকার করায় এবারের মত সমঝোতা করে ক্ষমা করা হয়। এবং পরবর্তীতে এরকম উত্তেজনাকর পরিস্থিতি বা সহিংসতা ঘটলে তার দায়ভার উভয় নেতাদের নিতে হবে বলে জানানো হয়।
গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান,পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাটি সূত্রপাত কিভাবে হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

You must be Logged in to post comment.

মেহেরপুরে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার     |     আটোয়ারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত     |     গাংনীতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত     |     বোদায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     গাংনীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত     |     মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের মদ্য পানের ভিডিও ভাইরাল, দুই শিক্ষক বরখাস্ত     |     টাঙ্গাইলে লাঠিয়াল বাহিনীর ভয়ে নিরাপত্তা হীনতায় পাঁচটিকড়ির কয়েকটি পরিবার     |     ছয় বছর ধরে শিকলবন্দী মিলনের জীবন, নিরুপায় পরিবার     |     পিতৃভুমিতে ফুলে ফুলে শিক্ত হলেন পুলিশ সুপার শফিক      |