ঢাকা, রবিবার, ২১শে এপ্রিল ২০২৪ ইং | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোর ইনস্টিটিউট নির্বাচন স্থগিত নিয়ে মুখোমুখি দুই প্যানেলের সংবাদ সম্মেলন

যশোর অফিস: নির্বাচনের মাত্র ১৪ ঘন্টা আগে যশোর ইনস্টিটিউটের নির্বাচন স্থগিত হওয়ার প্রতিবাদে এ্যাডহক কমিটির পক্ষে-বিপক্ষে সংবাদ সম্মেলন করেছে পরিবর্তন ও উন্নয়ন সমিতি এবং সংষ্কার ও উন্নয়ন সমিতির নামের দুটি প্যানেল। শুক্রবার পৃথক দুটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
পরিবর্তন ও উন্নয়ন সমিতির পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ জেড এম সালেক বলেন, একটি প্রভাবশালী মহল নিজেদের স্বার্থ সিদ্ধি করার জন্য ইচ্ছা প্রনোদিত হয়ে নির্বাচন স্থগীত করেছে। তিনি বলেন, আমরা এই আদেশের বিরুদ্ধে আইনী লড়াই করবো, কিন্তু আমাদের অপরপক্ষ কোন ধরনের ব্যবস্থ নিচ্ছে না।
তিনি বলেন, বিগত বহু বছর প্রতিষ্ঠানটি নিজেদের দখলে রেখেছেন, নিজেদের ভোট ব্যাংক তৈরি করেছেন, যোগ্য লোকদের ভোটার হতে বাধা দিয়েছেন। যারা সব সরকারের আমলে প্রশাসনের তোষামদী করেছেন, তারাই তাদের অশুভ উদ্দেশ্য হাসিলের জন্য ভোট বন্ধ করেছেন।
সংবাদ সম্মেলনে এ সময় বক্তরা বলেন, মামলাটি রুজু হওয়ার পর থেকে বর্তমান কমিটি মামলা মোকাবেলার কোন পদক্ষেপ নেয়নি। সংবিধান সংসোধনের উপর অনুষ্ঠিত রেফারেন্স, সাধারণ সভার প্রস্তাব তারা যথাযথভাবে লিপিবদ্ধ করেনি। নিয়োজিত আইনজীবীর মাধ্যমে আদালতে এভিডেন্স হিসেবে উপস্থিত করেনি। তাদের লক্ষই ছিলো মামলায় হেরে গিয়ে ভোট স্থগীত করা। তারা বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে নিরোপেক্ষ লোকদের নিয়ে একটি এ্যাডহোক কমিটি করার জোর দাবি জানান।
শুক্রবার সকালে প্রেসক্লাব যশোরে পরিবর্তন ও উন্নয়ন সমিতির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে তাদের দাবি উত্থাপন করে বলা হয়, যশোর ইনসটিটিউটের বর্তমান কমিটি ভেঙে দিয়ে নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করতে হবে।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় সহ সভাপতি রবিউল ইসলাম, ওয়ার্কস পার্টির পলিট ব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ, আহবায়ক সুলতান আহমেদ, ড. মুস্তাফিজুর রহমান, অধ্যক্ষ মোস্তাক আহমেদ শিম্বা ও সানোয়ার আলম খান দুলু এবং সংস্কার ও উন্নয়ন সমিতি ছেড়ে আসা বর্তমান সহ-সভাপতি এজেড এম সালেক ও শিশু চিত্ত বিনোদন কেন্দ্রের সাধারণ সম্পাদক কাজী লুৎফুন্নেসা। এছাড়া শহীদ আনোয়ার, এসএম মুস্তাফিজুর রহমান কবির, অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলু, মোস্তাফিজুর রহমান কাবুল, অ্যাডভোকেট প্রশান্ত দেবনাথ, অ্যাডভোকেট আবুল কায়েস, হাচিনুর রহমানসহ বেশ কয়েকজন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব।
বিকেলে সংস্কার ও উন্নয়ন সমিতির প্যানেল প্রধান ডাক্তার আবুল কালাম আজাদের বাড়িতে অপর এক সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ২ মাসের মধ্যে নতুন করে নির্বাচন দিতে হবে। তারা বলেন, কোন রকম এ্যাডহোক কমিটি আমরা চাই না, এ্যাডহোক কমিটি হলে আমরা জেলা প্রশাসকের বিরুদ্ধে মানববন্ধন, অনশনসহ কঠোর প্রতিবাদে নামবো।
সংবাদ সম্মেলনে ডাক্তার আবুল কালাম আজাদ বলেন, যশোরবাসীর প্রিয় প্রতিষ্ঠান ‘যশোর ইনস্টিটিউট’। তাই এ প্রতিষ্ঠানের অগ্রযাত্রা ধরে রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।
তিনি বলেন, আমরা বিপুল ভোটে জয়লাভ করতাম, কিন্তু অনাকাঙ্খিত কারনে ভোট স্থগীত হওয়ায় আমরা হতাশ ও ক্ষুব্ধ।
তারা আরো বলেন, আদালতের রায়ে নির্বাচন বন্ধের কোন আদেশ না থাকলেও জেলা প্রশাসক ভোট স্থগীত করেছে। তিনি বলেন, খুব দ্রুত আমরা জিবির মিটিং ডেকে সমস্যার সমাধান করার চেষ্টা করেবো।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এস নিয়াজ মোহাম্মদ, অ্যাড. শাহরিয়ার বাবু, অ্যাড. মোয়াজ্জেম হোসেন টুলু, আবদুস সবুর চাকলাদার নান্নু, অ্যাড. চুন্নু সিদ্দিকী, রওশন আরা রাসু, অ্যাড. ইসহক, আহসান হাবীব পারভেজ ও কাসেদুজ্জামান সেলিম প্রমুখ।
উল্লেখ্য গঠনতন্ত্রের সংশোধন নিয়ে দুই জন সদস্য বদরুজ্জামান টুনু ও সাইফুদ্দীন আদালতে মামলাটি করেন।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সাধারণ সভা     |     আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুর রাজ্জাক এঁর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     |     ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ     |     মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |