ঢাকা, শুক্রবার, ২২শে অক্টোবর ২০২১ ইং | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

যশোর নাসিং ইনস্টিটিউটের ইনস্ট্রাকটর সেলিনা ইয়াসমিনসহ তিনজনের নামে জিডি

এস এম হাবীব, যশোর প্রতিনিধি : যশোর নাসিং ইনস্টিটিউটের ইনস্ট্রাকটর ইনচার্জ সেলিনা ইয়াসমিন, ইনস্ট্রাকটর বিভু রানি রায় ও ইনস্ট্রাকটর খুকু বিশ্বাসের নামে কোতয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। নম্বর-২৫৩। তারিখঃ ০৫.০২.১৮। জিডি করেছেন একই ইনস্টিটিউটের ইনস্ট্রাকটর সরমিন সুলতানা পারভিন, খ্রীষ্টিনা সুমিত্রা বিশ্বাস, রোকেয়া খানম ও আফরোজা খাতুন।
জিডিতে উল্লেখ করা হয়েছে যে, ২০১১ সাল থেকে ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর ইনচার্জ পদে সেলিনা ইয়াসমিন দায়িত্ব পালনকালীন প্রতিষ্ঠানটিতে পাঠদানসহ অন্যান্য কার্যক্রম চরম ভাবে বিঘিœত হচ্ছে। একই সাথে তিনি অনিয়ম করে আসছেন। সেলিনা ইয়াসমিনের বিরুদ্ধে ২০১৭ সালের ১৭ ডিসেম্বর ছাত্রীরা ২৫০ শয্যা বিশিষ্ট যশোর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগটি আমলে নিয়ে তত্বাবধায়ক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নাসিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের নিকট প্রেরন করেন। এরকিছু দিন পর ’১৭ সালের ২৩ ডিসেম্বর ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর ইনচার্জ সেলিনা খাতুনের নির্দেশে ইনস্ট্রাক্টর খুকু বিশ্বাস প্রতিষ্ঠানের ছাত্রীদের নিয়ে সহকর্মী ইনস্ট্রাক্টর আফরোজা খাতুনের উপর অতর্কিত আক্রমন ও মারধর করতে গেলে প্রতিষ্ঠানের অন্যদের হস্তক্ষেপে রক্ষাপান। এবিষয়ে ইনস্ট্রাক্টর আফরোজা খাতুন চলতি বছরের ২ জানুয়ারি নাসিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচাল বরাবর অভিযোগ দায়ের করেন। অভিযোগ গুলির প্রেক্ষিতে মহাপরিচালকের দপ্তর থেকে গত ৪ ফেব্রুয়ারি তিন সদস্যের উচ্চ পর্যায়ের তদন্ত টিম সরেজমিনে তদন্তে আসেন। এতে চরম ভাবে ক্ষুব্ধ হন নাসিং ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর ইনচার্জ সেলিনা ইয়াসমিন। তার মদদে ইনস্টিটিউটের ছাত্রী ও কতিপয় ইনস্ট্রাক্টর খুকু বিশ্বাস, ও বিভু রানি রায় গত ৫ ফেব্রুয়ারি সকাল ১০টায় ইনস্ট্রাক্টর সরমিন সুলতানা পারভিন, খ্রীষ্টিনা সুমিত্রা বিশ্বাস, রোকেয়া খানম ও আফরোজা খাতনের উপর চড়াও হয় ও হুমকি দেয়। বর্তমানে ওই চার ইনস্ট্রাক্টর নিরাপত্তা হীনতায় রয়েছেন। বিষয়টি নাসিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারকে অবহিত করে নিরাপত্তার স্বার্থে থানায় জিডি করা হয়।

You must be Logged in to post comment.

বাংলাদেশ ভারতের চেয়েও অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে। মেহেরপুরে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাহাউদ্দীন নাসিম     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ আবারও চেয়ারম্যান     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর নির্বাচিত হলেন মটমুড়ার সাবেক মেম্বর মাঝহারুল     |     পলাশবাড়ীতে ট্রাক চাপায় নিহত হলো শিশু ইসমাঈল      |     ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল     |     টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নুয়ে পড়েছে ধান,আলু নিয়ে দুশ্চিন্তায় কৃষক     |     ঠাকুরগাঁওয়ে   আচকা আদর্শ উচ্চ বিদ্যালয় খোলা-বন্ধ প্রধান শিক্ষকের ‘ইচ্ছায়’     |     তেঁতুলিয়ার শালবাহানে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     ব্যবহৃত ছুরি উদ্ধার  ঠাকুরগাঁওয়ে রয়েল বড়–য়াকে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেফতার-৩      |     ব্লাক কিট বা ভুবন চিল     |